Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গেরুয়া নামাবলীই গায়ে জড়াচ্ছেন মুকুল! কার হাতের পতাকা পাচ্ছেন জানুন বিশদে

Subscribe to Oneindia News

গেরুয়া শিবিরেই যোগ দিতে চলেছেন মুকুল রায়। শনিবারই সব জল্পনার অবসান ঘটতে চলেছে। মুকুল রায়ের ইচ্ছেমতো বঙ্গ বিজেপিকে এড়িয়েই কেন্দ্রীয় নেতৃত্বের তরফে বিজেপিতে বরণ করে নেওয়া হচ্ছে এককালে তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ডকে। দিল্লিতেই তাঁর যোগ দেওয়া চূড়ান্ত হয়ে গিয়েছে। এমনকী বিজেপি-র সব থেকে বড় নেতার হাত থেকেই তিনি নিতে চলেছেন গেরুয়া পতাকা।

গেরুয়া নামাবলীই গায়ে জড়াচ্ছেন মুকুল! কার হাতের পতাকা পাচ্ছেন জানুন বিশদে

দুর্গাপুজোর আগে মুকুল রায় তৃণমূল কংগ্রেসের সব পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। তারপরই তৃণমূলের মহাসচিব তাঁকে দল থেকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেন। তখন থেকেই মুকুল রায়ের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে নানা জল্পনা ছড়াতে থাকে। তিনি কী করবেন? নিজে আলাদা দল করবেন, নাকি বিজেপিতে যোগ দেবেন, তা নিয়েই রাজনৈতিক মহলে চর্চা শুরু হয়।

শেষপর্যন্ত মুকুল রায় নিজদের দলের যোগ না দিয়ে বিজেপিকেই বেছে নেন। কিন্তু তাঁর যোগদান যখন স্রেফ সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছিল, তখনই বাধ সাধে আরএসএস। রাজ্য বিজেপিও মুকুলকে নিয়ে দু-ভাগে বিভক্ত হয়ে যায়। ফলে কেন্দ্রীয় বিজেপি মুকুল রায়কে নিয়ে সবুজ সঙ্কেত দিয়ে দিলেও, সমস্যায় পড়ে যায় তাঁকে দলে নেওয়ার ব্যাপারে।

অবশেষে সেই সঙ্কট মিটিয়ে মুকুল রায়ের যোগদানের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে নেন অমিত শাহ-রা। মুকুল রায় সম্প্রতি দিল্লিতে রয়েছেন। তাঁকে আরও দুদিন থেকে যাওয়ার কথা জানিয়ে দেন রাজ্য বিজেপির পর্যবেক্ষক কেন্দ্রীয় নেতা কৈলাশ বিজয়বর্গীয়। তখনই পরিষ্কার হয়ে যায় মুকুল রায়কে নিয়ে বিজেপির উদ্দেশ্য।

অবশেষে শনিবার তাঁকে বিজেপিতে বরণ করে নেওয়ার ব্যাপারে সম্মত হন অমিত শাহ। স্বয়ং সর্বভারতী সভাপতি অমিত শাহ, নতুবা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত থেকে পতাকা তুলে নিতে পারেন মুকুল রায়। তিনি এমনই ইচ্ছাপ্রকাশ করেছিলেন আগে। তাঁর সেই ইচ্ছাকে সম্মান জানিয়েই নরেন্দ্র মোদী বা অমিত শাহ তাঁর হাতে পতাকা তুলে দেবেন।

মুকুল রায়কে সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসেবে যোগদান করানো হচ্ছে। পরবর্তী সময়ে তাঁর হাতেই ন্যস্ত হবে বঙ্গ বিজেপির দায়িত্ব। তা যতই রাজ্যে বিজেপি নেতারা অস্বীকার করুন না কেন, কেন্দ্রীয় তরফে নেওয়া এই সিদ্ধান্তই মেনে নিতে হবে তাঁদের। এখন দেখার মুকুল রায় রাজ্য বিজেপির দায়িত্ব নেওয়ার পর বঙ্গ বিজেপির নেতারা তাঁকে মেনে নিতে পারেন কি না।

স্থির হয়েছে, দিল্লির অশোকা রোডে বিজেপির পার্টি অফিসেই মুকুলের যোগদানের অনুষ্ঠান করা হবে। সেখানেই মোদী বা অমিত শাহ, তাঁকে স্বাগত জানাবেন গেরুয়া শিবিরে। বিজেপির কেন্দ্রীয় কমিটির নেতারা উপস্থিত থাকবেন সেই অনুষ্ঠানে। তবে রাজ্য বিজেপির কোনও নেতা থাকবেন কি না, তা নিয়ে এখনও ধোঁয়াশাই।

রাজ্য বিজেপির নেতারা এই বিষয়ে মুখ না খুললেও, শনিবার যে দিল্লিতে মুকুল রায়ের যোগদানের অনুষ্ঠান হচ্ছে, সে ব্যাপারে স্পষ্ট ইঙ্গিত মিলেছে। মুকুল রায় এ ব্যাপারে বিস্তারিত কিছু বলতে চাননি। তবে জানিয়েছেন, শনিবার কিছু একটা ঘটতে চলেছে। জানা গিয়েছে, মুকুল বিজেপিতে যোগদানের পর কৈলাশ বিজয়বর্গীয় মুকুল রায়কে নিয়ে কলকাতায় আসবেন। তিনিই পরিচয় করিয়ে দেবেন রাজ্য নেতাদের সঙ্গে।

English summary
Mukul Roy will join in BJP on coming Saturday. Amit Shah will hand over the flag to him.
Please Wait while comments are loading...