• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল রায় ভোট-জয়ের কৌশল শেখালেন দিলীপ ঘোষকে! মিশন একুশের লক্ষ্যে দিলেন নয়া পাঠ

ভোটে জিততে গেলে কী করণীয় তা ঠেকে শিখেছেন মুকুল রায়। এক-আধ বছর নয়, দীর্ঘ ২০ বছর কেন, আরও বেশি সময় ধরে রাজ্যে ভোট করিয়ে আসছেন তিনি। ফলে তাঁর অভিজ্ঞতা থেকে অকর্জিত জ্ঞান মুকুল রায় বিতরণ করলেন দিলীপ ঘোষের নেতৃত্বাধীন রাজ্য কর্মসমিতির সদস্যদের সামনে। কেন্দ্রীয় নেতৃত্বের সামনেই তিনি জানালেন কী করণীয় মিশন একুশে।

মুকুল রায় বার্তা দিলীপ ঘোষকে

মুকুল রায় বার্তা দিলীপ ঘোষকে

বঙ্গ বিজেপির সাংগঠনিক পরিস্থিতি বিচার-বিবেচনা করে মুকুল রায় বোঝানোর চেষ্টা করলেন ২০২১-এর আগে তারা কোথায় পিছিয়ে পড়ছেন। আর এই অবস্থা থেকে উত্তরণের উপায়ও তিনি বাতলে দিলেন। রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ মুকুল রায়ের সেই অভিজ্ঞতা শুনে কার্যত মেনে নিলেন ব্যর্থতা এবং একইসঙ্গে তিনি বুঝলেন কোন পথে সমস্যার সমাধান হবে।

মুকুল পাঠ দিলেন বিজেপি নেতৃত্বকে

মুকুল পাঠ দিলেন বিজেপি নেতৃত্বকে

২০২১-এর ভোট আর মাত্র আট মাস দূরে। ২০১৯-এ যে ঢেউ তোলা গিয়েছিল, তারপরও বিজেপি এতদিন সময় পেয়েছে। কিন্তু ২০২১-এর প্রস্তুতি সারতে পারেনি। এখনও অনেক জায়গায় খামতি রয়ে গিয়েছে। সেই খামতি অনতিবলম্বে দূর করার জন্য পরামর্শ দিলেন। মুকুল রায় কর্মসমিতির বৈঠকে তাঁর অভিজ্ঞতা দিয়ে পাঠ দিলেন বিজেপি নেতৃত্বকে।

মুকুলের আপ্তবাক্য- বুথ যার ভোট তার

মুকুলের আপ্তবাক্য- বুথ যার ভোট তার

কেন্দ্রীয় নেতৃত্বের সামনেই বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্বকে উদ্দেশ্য করে মুকুল রায় সাফ জানালেন, বুথ না জিতলে বাংলা জয়ের আশা ত্যাগ করতে হবে। আর বুথ জিততে গেলে বুথ কমিটি গড়া আবশ্যক। বুথ কমিটি না থাকলে ভোট করাবে কে। একটা আপ্তবাক্য- বুথ যার ভোট তার। ফলে বুথের সংগঠন গড়তে হবে এবং সেই সংগঠন পরিচালনার জন্য কমিটি গড়তে হবে।

বঙ্গ বিজেপিকে উপদেশ দিলেন মুকুল রায়

বঙ্গ বিজেপিকে উপদেশ দিলেন মুকুল রায়

মুকুল রায় বলেন, আমি তৃণমূল কংগ্রেসের জন্মের আগে থেকে ভোট করিয়ে আসছি বাংলায়। আমি জানি বুথস্তরে সংগঠন থাকা আর বুথ কমিটি থাকা কতটা জরুরি। কিন্তু বিজেপি নেতৃত্ব সেই সরল সাধারণ জিনিসটিই বুঝছে না। বুথ কমিটি নিয়ে উদাসীন থেকেছে। এই উদাসীনতা ব্যর্থতার দিকেই ঠেলে দেবে আমাদের। কেন্দ্রীয় নেতাদের সামনেই ফলাও করে বঙ্গ বিজেপিকে উপদেশ দিলেন মুকুল রায়।

বুথ সংগঠন তৈরি না হলে সবই অর্থহীন

বুথ সংগঠন তৈরি না হলে সবই অর্থহীন

মুকুল রায়ের কথায়, রাজ্যে প্রায় ৭৭ হাজার বুথ রয়েছে। আর বিজেপিতে বুথ কমিটি রয়েছে ৫৫ হাজার। অর্থাৎ এখনও ২২ হাজার বুথে কোনও কমিটি নেই। সেখানে ফাঁকা মাঠে গোল করবে তৃণমূল। আক্ষেপের সুরে মুকুল বলেন, বুথ সংগঠন তৈরি না হলে সবই অর্থহীন। কোনও গুরুত্ব থাকবে না এত কিছুর। সব লড়াই জলে যাবে।

মুকুলের অভিজ্ঞতা থেকে শিখলেন দিলীপ

মুকুলের অভিজ্ঞতা থেকে শিখলেন দিলীপ

মুকুল রায়ের এই কথা শুনে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, মুকুলদা ঠিকই বলেছেন। আমাদের বুথ কমিটি আরও বাড়াতে হবে। বুথে বুথে সংগঠন আরও মজবুত করতে হবে। আমরা রাজ্যের ৬৩ হাজার বুথে অমিত শাহের ভার্চুয়াল সভা শোনার বন্দোবস্ত করেছিলাম। ফলে ওই বুথগুলিতে কমিটি তৈরি করে ফেলতে হবে এবার। আমরা বাকি বুথগুলিতে কমিটি তৈরি করে ফেলব শীঘ্রই।

মুকুলের হাত ধরে বিজেপিতে যোগ হতে পারে ভারী কোনও নাম

পুজোর আগেই সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা, করোনা আবহে পেনশন ধার্য রাজ্যে

{quiz_339}

English summary
Mukul Roy teaches vote strategy to Dilip Ghosh before 2021 Assembly Election in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X