• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কবে লাগু হবে সিএএ, ইঙ্গিত! মতুয়াদের পিঠে চড়ে ২০১১-তে ক্ষমতায়, মমতার প্রতিশ্রুতি নিয়ে বিস্ফোরক মুকুল রায়

  • |

২০১১ সালে মতুয়াদের পিঠে চড়ে ক্ষমতায় এসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। এদিন এমনটাই মন্তব্য করলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায় (mukul roy)। তিনি অভিযোগ করেন মতুয়াদের সঙ্গে রাজনীতি করা হয়েছে, কিন্তু তাঁদের সমস্যার সমাধান করা হয়নি।

মতুয়াদের পিঠে চড়ে ক্ষমতায় মমতা

মতুয়াদের পিঠে চড়ে ক্ষমতায় মমতা

মুকুল রায় এদিন বলেন, ২০১১ সালে মতুয়াদের পিঠে চড়ে ক্ষমতায় এসেছিলেন। নানা প্রতিশ্রুতি দিয়েছিলেন তাঁদের। কিন্তু কোনও কিছুরই সমাধান করা হয়নি। তৃণমূল তফশিলিদের পাশে দাঁড়াতে ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করে মুকুল রায় বলেন, মতুয়াদের প্রধান সমস্যা হল নাগরিকত্বের সমস্যা। বিজেপি সাংসদরা সংসদে তা নিয়ে আইন পাশ করিয়েছেন। ফলে এই আইন খুব তাড়াতাড়ি দেশে প্রয়োগ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

মমতার প্রতিশ্রুতি নিয়ে কটাক্ষ

মমতার প্রতিশ্রুতি নিয়ে কটাক্ষ

মুকুল রায় বলেন, ২০১১ সালে মমতা বন্দ্যোপাধ্যায় মরিচঝাঁপির হত্যাকাণ্ডের ঘটনার তদন্তের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু ক্ষমতায় আসার পর তিনি সব ভুলে গিয়েছেন। অভিযুক্তরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বলেও মন্তব্য করেছেন তিনি। এব্যাপারে বিজেপি শাস্তি দিতে পারে বলে মন্তব্য করেছেন তিনি। মরিচঝাঁপিতেও মতুয়া সম্প্রদায়ের মানুষের ওপরে আক্রমণ হয়েছিল বলে অভিযোগ করেছেন মুকুল রায়।

বাম, কংগ্রেস ও তৃণমূলের রাজনীতির শিকার মতুয়ারা

বাম, কংগ্রেস ও তৃণমূলের রাজনীতির শিকার মতুয়ারা

মুকুল রায় অভিযোগ করেন, মতুয়ারা একটা সময় বামেদেরও ভোট দিয়েছেন। কিন্তু কেউ তাঁদের সমস্যার সমাধান করতে পারেনি। কংগ্রেস, বাম ও তৃণমূলের আমলে রাজনীতির শিকার হয়েছেন মতুয়ারা, অভিযোগ করেছেন মুকুল রায়। তিনি বলেন, এই তিন রাজনৈতিক দল মিলে বাংলাদেশ থেকে আসা মুসলিম অনুপ্রবেশকারীদের এদেশে থাকার বন্দোবস্ত করে দিয়েছে।

সিএএ লাগু হবেই

সিএএ লাগু হবেই

বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুরকে পাশে বসিয়ে হেস্টিংসের অফিসে করা সাংবাদিক সম্মেলনে মুকুল রায় বলেন, দেশে কোভিড পরিস্থিতির কারণে সিএএ লাগু করতে বিলম্ব হচ্ছে। কিন্তু কেন্দ্রীয় সরকার এই আইন লাগু করবেই। তিনি স্পষ্ট করে দেন, কেন্দ্রীয় সরকার এই আইন লাগু করতে বদ্ধ পরিকর। গত বেশ কয়েকদিন ধরে শান্তনু ঠাকুরকে ঘিরে বিভিন্ন সংবাদ মাধ্যমে ভুল তথ্য পরিবেশন করা হচ্ছে বলে অভিযোগ করেছেন মুকুল রায়। প্রসঙ্গত রাজ্য সফরে এসে অমিত শাহ বলেছিলেন, আগে করোনার ভ্যাকসিন, তারপরে সিএএ। তাতে সন্তুষ্ট না হয়ে শান্তনু ঠাকুর বলেছিলেন, করোনার কারণে সিএএ-র প্রয়োগ বাধা হতে পারে না।

 স্বাস্থ্য ও শিক্ষায় ব্যর্থ রাজ্য সরকার

স্বাস্থ্য ও শিক্ষায় ব্যর্থ রাজ্য সরকার

মুকুল রায় এদিন রাজ্যের স্বাস্থ্য ও শিক্ষা পরিস্থিতি নিয়ে তৃণমূল সরকারের কড়া সমালোচনা করেন। তিনি বলেন. তৃণমূল সরকার রাজ্যে ভেঙে পড়া স্বাস্থ্য ব্যবস্থা উপহার দিয়েছে। পাশাপাশি তিনি রাজ্যে শিক্ষা পরিস্থিতিরও কড়া সমালোচনা করেন।

নন্দীগ্রাম হাসপাতালে শুভেন্দু, ফের গণ আন্দোলন হতে সময় লাগবে না, হুঙ্কার প্রাক্তন বিধায়কের

English summary
Mukul Roy says, with the help of Matua's Mamata Banerjee was came to power in 2011
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X