Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মুকুল রায় যোগ দিচ্ছেন বিজেপিতেই! যোগদান কোথায়-কবে চূড়ান্ত সবই

Subscribe to Oneindia News

মুকুল রায়ের বিজেপিতে যোদদান এখন স্রেফ সময়ের অপেক্ষা। বিজেপি ও মুকুল রায় দুই শিবির থেকেই এই ব্যাপারে ইঙ্গিতপূর্ণ আভাস দেওয়া হয়েছে। এমনকী দিনক্ষণও স্থির হয়ে গিয়েছে তাঁর যোগদানের। বিজেপির তরফ থেকে জানা গিয়েছে, মুকুলের বিজেপিতে যোগদানের অনুষ্ঠান হবে কলকাতাতেই। ঘটা করে সেই অনুষ্ঠান করার জন্য সমস্ত প্রস্তুতিই প্রায় সারা।

মুকুল রায় যোগ দিচ্ছেন বিজেপিতেই! যোগদান কোথায়-কবে চূড়ান্ত সবই

বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের তরফে রাজ্যের সমস্ত শীর্ষ নেতাদের কলকাতায় থাকার নির্দেশ দেওয়া হয়েছে ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য। প্রথমে স্থির হয়েছিল দিল্লিতেই মুকুল রায়ের দলবদলের অনুষ্ঠান করা হবে। সেই পর্ব মিটিয়েই দিল্লি থেকে কলকাতায় ফিরবেন মুকুল রায়। এমনকী কালীপুজোর আগেই যোগদান পর্ব সারা হয়ে যাবে বলে চূড়ান্ত হয়ে গিয়েছিল।

কিন্তু তা আপাতত স্থগিত। কালীপুজোর পরেই মুকুল রায় বিজেপিতে যোগদান করবেন। যোগদানের সম্ভাব্য তারিখ স্থির হয়েছে ২৪ অক্টোবর। তাই কালীপুজোতেই মুকুল রায় ফিরছেন কলকাতায়। বাড়ির পুজোয় তিনি উপস্থিত থাকবেন। তারপর ভাতৃদ্বিতীয়া মিটলেই তিনি পদ্ম-শিবিরে যোগ দেবেন। তাঁর ঘনিষ্ঠ মহলে এমনই কথা জানিয়েছেন মুকুল রায়।

আর মুকুল রায় যে বিজেপিতেই যাচ্ছেন, তা স্পষ্ট হয়ে উঠেছে কোর কমিটির বৈঠকে বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়র নির্দেশ-নামায়। তিনি দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহের বার্তা বহন করে এনেছিলেন কোর কমিটির বৈঠকে। জানিয়েছিলেন, মুকুল রায় তাঁদের দলে এলে তাঁকে সাদরে গ্রহণ করবে বিজেপি। তাই বিজয়বর্গীয় নির্দেশ দিয়েছেন, বিজেপির রাজ্য নেতারা যেন মুকুল রায় বিরোধী কোন কথা না বলেন।

এতেই জল্পনা বেড়েছিল মুকুলের বিজেপি-যোগে। তারপর দুই শিবিরেরই দাবি মিলে যাওয়ায় বিজেপিতে মুকুল রায়ের যোগদান এখন স্রেফ সময়ের অপেক্ষা হয়ে দাঁড়িয়েছে। বিজয়বর্গীয় স্পষ্টভাষায় জানিয়ে দিয়েছেন, মুকুল রায়কে সম্মানের সঙ্গে দলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অমিত শাহ স্বয়ং। তাই মুকুল বিরোধী মন্তব্য করে অযথা পরিবেশ বিষিয়ে তোলার কোনও অর্থ হয় না বলে তাঁর যুক্তি।

এমনকী রাজ্য নেতাদের তিনি জানিয়েছেন, মুকুল রায় তৃণমূল ছেড়েছেন, তাঁকে বিজেপিতে নেওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাঁর সঙ্গে কত লোক আছেন, তাঁদের মধ্যে কে আসছেন বিজেপিতে, কে আসছেন না- সেসব বড় কথা নয়। মুকুল রায়ের মতো বড়মাপের নেতা বিজেপিতে যোগ দিচ্ছেন- সেটাই বড় প্রাপ্তী বিজেপির।

English summary
Mukul Roy joins in BJP. He will join in BJP in coming weeks after leaving Trinamool congress.
Please Wait while comments are loading...