• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল রায় কি ফিকে করতে পারবেন পিকে’কে, একুশের ক্ষমতা দখলের লড়াই জমজমাট

তৃণমূল কংগ্রেসের চাণক্য দল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর প্রশান্ত কিশোরের আগমন ঘটেছে বাংলার রাজনীতিতে। তিনি এসেই মুকুল রায়ের মতো ক্ষুরধার রাজনীতিবিদকে আটকে দিয়েছিলেন। ২০১৯-এর লোকসভায় ধাক্কা খাওয়ার পর তৃণমূল আবার ঘুরে দাঁড়াতে শুরু করে পিকের হাত ধরে। একুশের বিধানসভা যুদ্ধের প্রাক্কালে তাঁকে কড়া টক্কর দিতে হাজির মুকুল রায়ও।

বঙ্গ রাজনীতির চাণক্য বলে অভিহিত হওয়ার পরই

বঙ্গ রাজনীতির চাণক্য বলে অভিহিত হওয়ার পরই

মুকুল রায় এতদিন বঙ্গ বিজেপিতে একটু নিষ্ক্রিয় ছিলেন। অমিত শাহের দূত হয়ে কৈলাশ বিজয়বর্গীয় বাংলায় ফেরার পরই মুকুল রায় ফের সক্রিয় হতে শুরু করেন। বাংলায় গণতন্ত্র বাঁচানোর কর্মসূচিতে মুকুল রায়কে দেখা গিয়েছিল অংশ নিতে। সেখানে মুকুল রায়কে বঙ্গ রাজনীতির চাণক্য বলে অভিহিত করেছিলেন কৈলাশ।

জঙ্গলমহলে পা রেখেই স্বমূর্তি ধরলেন মুকুল রায়

জঙ্গলমহলে পা রেখেই স্বমূর্তি ধরলেন মুকুল রায়

তারপর ফের মুকুল রায় জঙ্গলমহলে পা রাখলেন। এবং জঙ্গলমহলে পা দিয়েই তৃণমূল কংগ্রেসকে একহাত নিলেন। এতদিন যে মেজাজ দেখা যাচ্ছিল না মুকুলের, সেই অ্যান্টি-তৃণমূল ইমেজ তিনি ফের ফিরিয়ে আনেন নিজের মধ্যে। কৈলাশের আগমনেই মুকুলের স্বকীয়তা আবার ফিরে আসে। কৈলাশ বিজয়বর্গীয়কে পাশে নিয়েই তিনি ছত্রধরকে একহাত নেন।

মুকুলকে নিয়েই ২০২১-এর স্বপ্ন দেখা শুরু বিজেপির

মুকুলকে নিয়েই ২০২১-এর স্বপ্ন দেখা শুরু বিজেপির

বিজেপির একাংশ মনে করে, ২০১৯ লোকসভায় বিজেপি ২ থেকে ১৮ সাংসদ পেয়েছে মুকুল রায় কৃতিত্বে। মুকুল রায় সেই কৃতিত্ব কোনওদিনও নিজে মুখে স্বীকার না করলেও খোদ অমিত শাহ তাঁকে সেই সার্টিফিকেট দিয়ে গিয়েছিলেন। বাংলার বুকে বিজেপিকে সেই সাফল্য এনে দেওয়ার পর থেকেই মুকুল রায়কে নিয়ে ২০২১-এর স্বপ্ন দেখা শুরু করে বিজেপি।

প্রশান্ত কিশোরের কৌশল ফিকে করতে পারবেন মুকুল?

প্রশান্ত কিশোরের কৌশল ফিকে করতে পারবেন মুকুল?

তৃণমূল এখন প্রশান্ত কিশোরের কৌশল মেনে ঘূঁটি সাজাচ্ছে। আর মুকুল রায়কে তৈরি রাখতে চাইছে বিজেপি। ফলে ২০২১-এর লড়াই তৃণমূল বনাম বিজেপির মতো মুকুল রায় বনাম প্রশান্ত কিশোরও হতে চলেছে! এখন প্রশ্ন এই লড়াই জিতবেন কে? মুকুল রায় কি পারবেন প্রশান্ত কিশোরের কৌশল ফিকে করে বিজেপিকে সাফল্যের মুখ দেখাতে?

বিজেপির ভাঙন রুখে এখন মুকুলকে পাল্টা দিতে হবে

বিজেপির ভাঙন রুখে এখন মুকুলকে পাল্টা দিতে হবে

মুকুল রায়ের স্ট্র্যাটেজির কাছে লোকসভা নির্বাচনে তৃণমূল ধাক্কা খাওয়ার পর প্রশান্ত কিশোরকে এনে উপনির্বাচনে ১০০ শতাংশ সাফল্যের চাবিকাঠিতে ঘুরে দাঁড়ানোর বার্তা দিয়ে রেখেছে। তৃণমূলে ভাঙন রুখে প্রশান্ত কিশোর বিজেপিতে পাল্টা ভাঙন ধরিয়ে দিয়েছেন। সেই ভাঙন রুখে এখন মুকুলকে পাল্টা দিতে হবে।

বাংলার মানুষের ভরসা মমতা, বলছে পিকের অভিযান

বাংলার মানুষের ভরসা মমতা, বলছে পিকের অভিযান

এরই মধ্যে প্রশান্ত কিশোর দায়িত্ব নিয়েই ‘দিদিকে বলো', ‘বাংলার গর্ব মমতা', ‘বাংলার যুবশক্তি'-সহ একাধিক কর্মসূচিতে তৃণমূলকে সাফল্য এনে দিয়েছেন। মানুষের সাড়া পেয়েছেন এইসব অভিযানে। বোঝাতে সক্ষম হয়েছেন বাংলার মানুষের ভরসা এখনও রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি। প্রশান্ত কিশোরের টিম এখন ঘরওয়াপসির অভিযানে নেমেছেন।

পিকে-কে পাল্টা দিতে বিজেপিতেও শুরু নতুন অভিযান

পিকে-কে পাল্টা দিতে বিজেপিতেও শুরু নতুন অভিযান

তৃণমূলের এই কৌশলকে পাল্টা দিতে বিজেপিও শুরু করেছে নতুন অভিযান। ‘আমার পরিবার বিজেপি পরিবার'- শীর্ষক কর্মসূচিতে বিজেপির শক্তিবৃদ্ধি করার প্রক্রিয়াও শুরু হয়েছে। সেখানে মুকুল রায়, দিলীপ ঘোষরা তৃণমূলে ভাঙন ধরানোর রাস্তা তৈরি করতে চাইছেন। মোট কথা তৃণমূল-সহ অন্যান্য দলকে ভেঙে বিজেপির শক্তি বাড়ানোই এই অভিযানের উদ্দেশ্য।

আমার পরিবার বিজেপি পরিবারে যোগদানের হিড়িক

আমার পরিবার বিজেপি পরিবারে যোগদানের হিড়িক

মুকুল রায়, দিলীপ ঘোষ, সায়ন্তন বসুরা সেইমতো বিজেপির শক্তি বাড়ানোর অভিযানে নেমে পড়েছেন। মুকুল রায়, কৈলাশ বিজয়বর্গীয়দের হাত ধরে ঝাড়গ্রামে বিজেপিতে যোগদান করেছে ৫১০টি পরিবার। দক্ষিণ দিনাজপুরে সায়ন্তন বসুর হাত ধরে ২০০টি পরিবারের সদস্যরা নাম লিখিয়েছেন বিজেপি পরিবারে। আক পুরুলিয়ার বাগমুণ্ডি, রঘুনাথপুর এবং পাড়া বিধানসভায় ১৭২৬ জন তৃণমূল, কংগ্রেস ও সিপিএম ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন।

নির্বাচন আসলেই সন্ত্রাসের বাতাবরণ তৈরী করে শাসক দল, মানুষ জবাব দেবে- দিলীপ ঘোষ

মোদীনমিক্স ফেল! অর্থনীতির হাল ফেরাতে অধীর চৌধুরীর পরামর্শ প্রধানমন্ত্রীকে

English summary
Mukul Roy is ready to throw challenge to Prashant Kishor in 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X