• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল এবার কোন পথে! দিল্লি থেকে ফেরার পর বিজেপিতে তাঁর ভূমিকা নিয়ে জল্পনা

Google Oneindia Bengali News

অমিত শাহের ভার্চুয়াল সমাবেশের আগেই মুকুল রায় দিল্লি গিয়েছিলেন। বিশ্বস্তু সূত্রের খবর দিল্লিতে গিয়ে অমিত শাহের সঙ্গে জরুরি সভাও করেছেন। কিন্তু নিজের জন্য কি কিছু আদায় করতে পারলেন? তিনি কি সত্যিই মন্ত্রী হবেন, নাকি তিনি কেন্দ্রীয় কোনও পদে আসবেন? আর তা না হলে কোন পথ বেছে নেবেন এবার মুকুল রায়।

মুকুল ফিরতেই জল্পনা শুরু

মুকুল ফিরতেই জল্পনা শুরু

মুকুল রায়ের যেমন বিজেপিকে দরকার, তেমনই বিজেপিরও দরকার তাঁকে। কেননা মুকুল রায়ই পারেই তৃণমূলের কোমর ভেঙে দিয়ে বিজেপিকে বাংলার শাসন ক্ষমতায় বসাতে। কিন্তু প্রশ্ন উঠছে, তাঁর অনুগামীরা পদ পেয়ে গেলেও তিনি এখনও কোনও পদ পাননি। আড়াই বছর পরে তিনি শুধু বিজেপির কার্যনির্বাহী কমিটির সদস্য।

মুকুল রায়ের নালিশ! জল্পনা বাড়ল

মুকুল রায়ের নালিশ! জল্পনা বাড়ল

বিশ্বস্তু সূত্রে জানা গিয়েছে, মুকুল রায় এই বিষয়ে বঙ্গ বিজেপির পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয় ও সাংসদ স্বপন দাশগুপ্তের কাছে ক্ষোভ প্রকাশ করেছেন। এমনও আর্জি জানিয়েছেন তাঁর বিষয়টি কেন্দ্রীয় নেতৃত্বের কাছে জানানো হোক। বর্তমানে রাজ্যে তাঁর রাজনীতি করার মতো জায়গা নেই।

মুকুল রায়কে নিয়ে 'বাজে কথা' রটানো হচ্ছে

মুকুল রায়কে নিয়ে 'বাজে কথা' রটানো হচ্ছে

যদিও এই বিষয়টি মুকুল রায় অস্বীকার করেছেন। তাঁর ঘনিষ্ঠমহল সূত্রে জানা গিয়েছে, মুকুল রায়কে নিয়ে বাজে কথা রটানো হচ্ছে। তিনি বিজেপিতে ঠিকই আছেন। বিজেপি নেতৃত্ব তাঁর উপর ভরসা করছেন। তৃণমূলের সঙ্গে যোগাযোগের গল্প ফাঁদা হচ্ছে এসবই মিথ্যা। তিনি সংগঠনকে মজবুত করার কাজ করে চলেছেন।

বাংলা থেকে মমতার শাসন উৎখাত করাই লক্ষ্য

বাংলা থেকে মমতার শাসন উৎখাত করাই লক্ষ্য

মুকুল রায়ের ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে, তিনি কোনও পদ চান না। বিজেপিতে তিনি পদের জন্য আসেননি। তাঁৎ লক্ষ্য একটাই বাংলা থেকে মমতার শাসন উৎখাত করা। সেই কাজ তিনি করতে চান। বিজেপি যদি তাঁকে পদ দেয় তাতে তাঁর আপত্তি নেই। কিন্তু তাঁর পদে কোনও আগ্রহ নেই।

মুকুলকে দিল্লির তলবে জল্পনা বৃদ্ধি

মুকুলকে দিল্লির তলবে জল্পনা বৃদ্ধি

সম্প্রতি মুকুল রায়কে নিয়ে জল্পনা শুরু হয়েছিল। তাঁকে কেন্দ্রীয়মন্ত্রী করা হবে। মুকুল রায় দিল্লি যাওয়া থেকেই কেন্দ্রীয়মন্ত্রিত্ব পাওয়া নিয়ে জল্পনার পারদ আরও চড়ে। জল্পনা শুরু হয় মুকুল রায়কে কেন্দ্রীয় মন্ত্রিত্ব দেওয়ার জন্যই ডেকে পাঠানো হয়েছে দিল্লিতে। তাঁকে সম্ভবত কয়লামন্ত্রক দেওয়া হবে বলেও রটনা শুরু হয়ে যায়। তবে সেরকম কিছু ঘটেনি। মুকুল রায় নিজেও বলেন, এখন মন্ত্রিসভা রদবদলের সময় নয়। তাই এই প্রশ্ন বৃথা।

কেন্দ্রীয় কমিটিতে রদবদল, মুকুলের ভাগ্য ফিরবে?

কেন্দ্রীয় কমিটিতে রদবদল, মুকুলের ভাগ্য ফিরবে?

দিলীপ ঘোষকে প্রশ্ন করা হয়েছিল মুকুল রায়ের মন্ত্রিত্ব নিয়ে। তিনি হ্যা বা না কিছুই বলেননি। তবে তাৎপর্যপূর্ণ উত্তর দিয়েছেন, মুকুলদা অভিজ্ঞ, তাঁকে মন্ত্রিসভায় সুযোগ দিতেই পারে বিজেপি। তাঁর পূর্ব অভিজ্ঞতাও আছে। আর এর মাঝেই অমিত শাহের সঙ্গে তাঁর বৈঠক জল্পনা আরও বাড়ায়। আবার তাঁর কেন্দ্রীয় পদ পাওয়া নিয়েও জল্পনা ছড়ায়। এ মাসের শেষেই কেন্দ্রীয় কমিটিতে রদবদল করা হবে।

English summary
Mukul Roy is in speculation after returning from Delhi. He does meeting with Amit Shah to make strategy against Mamata Banerjee for 2021. But the speculation is continuing being a minister.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X