• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিতে মুকুল রায়ের কী অবস্থান! ২০২১ বিধানসভা নির্বাচনের আগে শুরু জোর চর্চা

মুকুল রায়কে নিয়ে গত তিন-চারমাস ধরে প্রবল চর্চা চলছে। তাঁকে নিয়ে জল্পনা তৈরি হচ্ছে নানা মহলে। কেন তিনি তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ক্ষুরধার আক্রমণ শানাচ্ছেন না, কেন তাঁকে সক্রিয় হতে দেখা যাচ্ছে না! এইসব নিয়ে চর্চার মাঝেই দিল্লির বৈঠক থেকে তাঁর কলকাতায় ফেরা আগুনে ঘি ঢালে। তারপর থেকেই প্রশ্ন উঠতে শুরু করেছে বিজেপিতে মুকুলের অবস্থান কেমন।

মুকুলের গুরুত্ব কেউই প্রায় অস্বীকার করতে পারেন না

মুকুলের গুরুত্ব কেউই প্রায় অস্বীকার করতে পারেন না

মুকুল রায় এখন বিজেপির জাতীয় কর্মসমিতির সদস্য। কিন্তু রাজ্যে তাঁর পায়ের তলার মাটি ততটা শক্ত নয়। তৃণমূলে থাকাকালীন তাঁর যে প্রতাপ ছিল, রাজ্য বিজেপিতে তাঁকে সেই ভূমিকায় দেখা যাচ্ছে না। সেটাই বারবার অন্তরায় হয়ে উঠছে মুকুলের কাছে। তবে মুকুলের গুরুত্ব কেউই প্রায় অস্বীকার করতে পারেন না। তাই অসম্মানিতও হন না তিনি।

মুকুল রায়কে বেশি গুরুত্ব দেন কেন্দ্রীয় বিজেপি নেতারা

মুকুল রায়কে বেশি গুরুত্ব দেন কেন্দ্রীয় বিজেপি নেতারা

বঙ্গ বিজেপির নেতাদের থেকে মুকুল রায়কে বেশি গুরুত্ব দেন কেন্দ্রীয় বিজেপি নেতারা। অর্থাৎ কলকাতার থেকে দিল্লিতে তিনি বেশি গুরুত্ব পান। আর তিনি বেশিরভাগ সময় দিল্লিতে থাকতেও পছন্দ করেন। আর সেখানে তাঁর সরকারি বাংলোও আছে রাজ্যসভার সাংসদ পদ চলে যাওয়ার পরও। মুকুলের সাংগঠনিক দক্ষতার উপর আস্থা রাখেন মোদী-শাহরা।

বাংলার ১৮টি আসন জয়ের মূল কারিগর মুকুল রায়

বাংলার ১৮টি আসন জয়ের মূল কারিগর মুকুল রায়

রাজ্যের সবাই না মানলেও কেন্দ্রীয় নেতৃত্ব মনে করে, ২০১৯ লোকসভা ভোটে পশ্চিমবঙ্গ থেকে ১৮টি আসন জয়ের মূল কারিগর মুকুল রায়। মুকুল রায়কে নির্বাচন কমিটির মাথায় রেখেই ওই নির্বাচন লড়েছিল। মুকুল নেপথ্যে থেকে বিজেপিকে এগিয়ে দিয়েছে ২০১৯-এর ভোটে। তাঁর পরামর্শ মতোই বিজেপি চ্যালে়ঞ্জিং ফল করেছিল লোকসভা ভোটে।

বিজেপিকে আশাতীত সাফল্য দিয়ে্ও ব্রাত্য মুকুল

বিজেপিকে আশাতীত সাফল্য দিয়ে্ও ব্রাত্য মুকুল

কিন্তু প্রশ্ন হচ্ছে, মুকুলই সাফল্যের কারণ মানলেও তাঁকে কোনও পদ দেওয়া হয়নি। আড়াই বছর বিজেপিতে এসেও তিনি কোনও পদ পাননি। বিজেপিকে আশাতীত সাফল্য দিয়ে্ও তিনি ব্রাত্য রয়ে গিয়েছেন বলে তাঁর অনুগামীরা মনে করেন। কৈলাশ বিজয়বর্গীয় কেন্দ্রীয় নেতৃত্বের কাছে দরবার করেও মুকুলকে সেই উপহার এনে দিতে পারেননি।

মুকুলের কাছে তিনটি পথ, বেছে নিতে হবে একটি

মুকুলের কাছে তিনটি পথ, বেছে নিতে হবে একটি

তার ফলেই প্রশ্ন উঠেছে মুকুল রায় এবার কী করবেন। ২০২১-এর আগে তিনি বিজেপির হয়েই লড়াই করবেন, নাকি বিকল্প কিছু বেছে নেবেন। বর্তমান পরিস্থিতিতে তাঁর কাছে তিনটি পথ রয়েছে। এক, বিজেপিতে মানিয়ে নিয়ে থেকে যাওয়া। দুই, তৃণমূলে ফেরার চেষ্টা করা। আর তিন, নিজের ঘনিষ্ঠদের নিয়ে আলাদা কোনও মঞ্চ তৈরি করা।

শুভেন্দু ৩৬ বিধায়ক নিয়ে আসছেন বিজেপিতে! সোশ্যাল মিডিয়ায় পোস্টে জল্পনা তুঙ্গে

Positive Story : করোনা আবহে ভারত ও বাংলাদেশের মধ্যে পণ্যবাহী ট্রেনে রপ্তানি বানিজ্য শুরু

English summary
Mukul Roy is in question in BJP because he can’t get any post before 2021Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X