• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল রায় আর ‘বহিরাগত’ নন! অবশেষে মমতার বাংলায় ফিরে এলেন 'একুশে'র আগে

ক-দিন আগেই তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ কটাক্ষ করেছিলেন মুকুল রায়কে। মুকুল রায় বাংলার ভোটারই নন। তিনি দিল্লির ভোটার। প্রায়শই তাঁকে এই খোঁটা শুনতে হত। গত বছর দিল্লির বিধানসভা নির্বাচনেও তিনি ভোট দিয়েছিলেন। এবার ফের তিনি ভোট দেবেন বাংলার বিধানসভা নির্বাচনে। রাজ্যের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ হতেই সামনে এসেছে মুকুল রায়ের নাম।

মুকুল রায় বাংলার ভোটার তালিকায়

মুকুল রায় বাংলার ভোটার তালিকায়

এবার মুকুল রায় রয়েছেন বাংলার ভোটার তালিকায়। তিনি বীজপুর বিধানসভা এলাকার ভোটার হয়েছেন। উল্লেখ্য তিনি উত্তর ২৪ পরগনার বীজপুরের বাসিন্দা। তাঁর ছেলে শুভ্রাংশু রায় এই বীজপুর কেন্দ্রেরই বিধায়ক। অর্থাৎ এবার তাঁর ছেলে প্রার্থী হলে তিনি ভোটদান করতে পারবেন তাঁকে। মুকুল রায়ের পাশাপাশি বিজেপির আর এক রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্তের নামও বাংলার ভোটার তালিকায় উঠেছে।

ছিলেন দিল্লির ভোটার, হলেন বাংলার

ছিলেন দিল্লির ভোটার, হলেন বাংলার

মুকুল রায়ের নাম যেমন তাঁর জেলা ও বিধানসভা ক্ষেত্রের ভোটার তালিকায় উঠেছে, স্বপন দাশগুপ্তের নাম উঠেছে দক্ষিণ কলকাতার বালিগঞ্জের ভোটার তালিকায়। তিনিও ছিলেন দিল্লির ভোটার। এবার একুশের নির্বাচনে তিনি ভোট দেবেন কলকাতায়। এবার চূড়ান্ত তালিকায় দেখা গিয়েছে জেলায় ভোটার সংখ্যা অনেক বেড়েছে।

জেলায় ভোটার সংখ্যা বৃদ্ধি পেয়েছে অনেক

জেলায় ভোটার সংখ্যা বৃদ্ধি পেয়েছে অনেক

সংশোধিত তালিকায় পুরুষ ভোটার ৩ কোটি ৭৩ লক্ষ ৬৬ হাজার ৩০৬। আর মহিলা ভোটার ৩ কোটি ৫৯ লক্ষ ২৭ হাজার ৮৪ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১ হাজার ৭৯০ জন। জেলায় ভোটার সংখ্যা যে বৃদ্ধি পেয়েছে, তাঁদের অধিকাংশই ভিন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিক। এছাড়া নতুন ভোটারও আছে অনেকে।

নতুন ভোটার তালিকা প্রসঙ্গে বিজেপি

নতুন ভোটার তালিকা প্রসঙ্গে বিজেপি

নতুন ভোটার তালিকা প্রকাশিত হওয়ার পর দেখা গিয়েছে ৯.০৬ শতা্ংশ নতুন ভোটার রয়েছে। এটি একপ্রকার অস্বাভাবিক বলে দাবি করেছেন বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত। সবথেকে বেশি নতুন ভোচার বৃদ্ধি পেয়েছে মালদহে। তারপরই মুর্শিদাবাদে। মালদহে ১৪.০৪ শতাংশ, মুর্শিদাবাদে ১৪.০২ শতাংশ। অভিযোগ, মৃতদের নামও ভোটার তালিকা থেকে কাটা হয়নি।

English summary
Mukul Roy is enlisted in a voter list as a voter of Subhrangshu Roy’s assembly seat in 2021 Assembly Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X