• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল কাঠগড়ায় তুললেন খোদ দিলীপকেই! একুশের লক্ষ্য নিরূপণে ঢিল পড়ল মৌচাকে

দিল্লির বৈঠকে দলের লক্ষ্য নিয়ে মুকুল রায় প্রশ্ন তুলেছিলেন। বলেছিলেন, যা সবাই ভাবছে তার সঙ্গে বাস্তবের কোনও মিল নেই। তাই লক্ষ্যপূরণ অলীক কল্পনা হবে। তারপর কম বিতর্ক হয়নি। আবারও কেন্দ্রীয় নেতৃত্বের সামনে তিনি মৌচাকে ঢিল মেরে বসলেন। বঙ্গ বিজেপির সাংগঠনিক পরিস্থিতি তুলে ধরে ২০২১-এর আগে বাস্তব বোঝালেন তিনি।

মুকুল রায়ের নিশানায় দিলীপ ঘোষ

মুকুল রায়ের নিশানায় দিলীপ ঘোষ

মুকুল রায় যে প্রকারান্তরে নিশানা করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে, তা স্পষ্ট। কেননা বঙ্গ বিজেপির সভাপতি তিনি। ২০২১-এর ভোট যখন আর মাত্র আট মাস দূরে, তখনও বিজেপির প্রস্তুতিতে খামিত রয়ে গিয়েছে। কোথায় তৃণমূলের খামতি তা তুলে ধরেই তিনি বঙ্গ বিজেপি নেতৃত্বকে একহাত নিলেন।

আপ্তবাক্য স্মরণ করিয়ে দিলেন মুকুল রায়

আপ্তবাক্য স্মরণ করিয়ে দিলেন মুকুল রায়

মুকুল রায় সাফ জানালেন, বুথ না জিতলে বাংলা জয়ের আশা ত্যাগ করতে হবে। আর বুথ জিততে গেলে বুথ কমিটি আবশ্যক। বুথ কমিটি না থাকলে ভোট করাবে কে। আরও একবার সেই আপ্তবাক্যই স্মরণ করিয়ে দিলেন মুকুল রায়- বুথ যার ভোট তার। কিন্তু বিজেপি এখনও সমস্ত বুথে কমিটিই তৈরি করতে পারেনি।

ফাঁকা মাঠে গোল তৃণমূলের, আক্ষেপ মুকুলের

ফাঁকা মাঠে গোল তৃণমূলের, আক্ষেপ মুকুলের

মুকুল রায়ের কথায়, রাজ্যে প্রায় ৭৭ হাজার বুথ রয়েছে। আর বিজেপিতে বুথ কমিটি রয়েছে ৫৫ হাজার। অর্থাৎ এখনও ২২ হাজার বুথে কোনও কমিটি নেই। সেখানে ফাঁকা মাঠে গোল করবে তৃণমূল। আক্ষেপের সুরে মুকুল বলেন, বুথ সংগঠন তৈরি না হলে সবই অর্থহীন। কোনও গুরুত্ব থাকবে না এত কিছুর। সব লড়াই জলে যাবে।

অনেক নেতাই বুথ কমিটি নিয়ে উদাসীন

অনেক নেতাই বুথ কমিটি নিয়ে উদাসীন

মুকুল বলেন, আমি তৃণমূল তৈরির আগে থেকে ভোট করিয়ে আসছি। আমি জানি বুথস্তরে সংগঠন থাকা আর বুথ কমিটি থাকা কতটা জরুরি। কিন্তু এখন দেখছি কেন্দ্রীয়-বার্তা উপেক্ষা করে জেলার অনেক নেতাই বুথ কমিটি নিয়ে উদাসীন। এই উদাসীনতা ব্যর্থতার দিকেই ঠেলে দেবে আমাদের। কেন্দ্রীয় নেতাদের সামনেই ফলাও করে বলেন মুকুল রায়।

কাঠগড়ায় তুললেন বিজেপির রাজ্য সভাপতিকে

কাঠগড়ায় তুললেন বিজেপির রাজ্য সভাপতিকে

অমিত শাহ এই বার্তা আগেই দিয়ে গিয়েছিলেন। তারপরও রাজ্য তথা জেলা নেতৃত্ব গুরুক্ব দেয়নি। বহু বুথে তাই কমিটি তৈরি হয়নি। এখন মুকুল রায় সেই প্রশ্নই তুলে দিলেন। আর মুকুল রায় এই প্রশ্ন উত্থাপন করে আসলে কাঠগড়ায় তুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। কেননা তিনি আগেও বহুবার এই বুথ কমিটি নিয়ে সরব হয়েছিলেন। তাঁর কথাও কোনও গুরুত্ব পায়নি। এদিন কেন্দ্রীয় নেতৃত্বের সামনেই তিনি প্রশ্ন তুলে দিলেন।

মুকুল রায়ের সঙ্গে সহমত দিলীপ ঘোষের

মুকুল রায়ের সঙ্গে সহমত দিলীপ ঘোষের

তবে দিলীপ ঘোষ এদিন মুকুল রায়ের বক্তব্যের বিরোধিতা করেননি। তিনি মুকুল রায়ের সঙ্গে সহমত হয়ে জানিয়ে দেন, মুকুলদা ঠিকই বলেছেন। আমাদের বুথ কমিটি আরও শক্তিশালী করতে হবে। আমরা রাজ্যের ৬৩ হাজার বুথে অমিত শাহের ভার্চুয়াল সভা শোনার বন্দোবস্ত করেছিলাম। ফলে ওই বুথগুলিতে কমিটি তৈরি একপ্রকার হয়েই আছে। আমরা বাকি বুথগুলিতে কমিটি তৈরি করে ফেলব দ্রুত।

সতর্ক করে দেওয়া হল রাজ্য বিজেপিকে

সতর্ক করে দেওয়া হল রাজ্য বিজেপিকে

মুকুল রায় এই প্রসঙ্গ উত্থাপন করার পর এক কেন্দ্রীয় নেতা বলেন, দলের একাংশের বুথ কমিটি বাড়িয়ে বলার প্রবণতা রয়েছে। আদৌ ৫৫ হাজার বুথ কমিটি রয়েছে কি না তাও খতিয়ে দেখা জরুরি। এর মধ্যেও কারচুপি থাকতে পারে। কেন্দ্রীয় নেতা শিবপ্রকাশ ও সহ পর্যবেক্ষক অরবিন্দ মেনন সতর্ক করে দিয়েছে রাজ্য বিজেপিকে।

মুকুল রায় অঙ্ক বাড়িয়ে নিলেন

মুকুল রায় অঙ্ক বাড়িয়ে নিলেন

মুকুল রায় বুথ কমিটি গড়ার কথা বলে শুধু ভোট জয়ের সোপান তৈরির বার্তা দিলেন না তিনি, তিনি কেন্দ্রীয় নেতৃত্বের কাছে বুঝিয়ে দিলেন তাঁর রাজনৈতিক বিচক্ষণতা। তিনি যে ভোট কৌশলী হিসেবে কারও চেয়ে কম যান না, ভোট অঙ্ক তিনি বিশেষ পারদর্শী সেই বার্তাও দিয়ে রাখলেন। কেন তিনি তৃণমূলের চাণক্য হিসেবে পরিচিত হতেন, তাও বুঝিয়ে দিলেন। বাড়িয়ে নিলেন নিজের গুরুত্ব।

English summary
Mukul Roy gives message to Dilip Ghosh to build booth committee to win in 2021 Assembly Election. He says BJP can’t build booth committee in every corner of West Bengal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X