• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় বিজেপির মুখ তৃণমূল কংগ্রেস নেতা! মুকুলই সেই পথ দেখাচ্ছেন ২০২১-এর নির্বাচনে

২০১৯-এ মুকুল রায় একা হাতে তৃণমূল কংগ্রেসকে ভেঙে বিজেপির জয়ের পথ মসৃণ করে দিয়েছিলেন। ২০২১-এও মুকুল রায়ের উপর সেই ভরসা করে আছে বিজেপি। বিজেপির বিশ্বাস, মুকুল রায় বাতলে দিতে পারেন কে হতে পারেন তাঁদের নির্বাচনী মুখ। পেতে বসে আছে বিজেপি, একবার বড়শিতে গাঁথলেই মাছ সটান গেরুয়া শিবিরে!

বড় মাছ গাঁথতে চাইছেন মুকুল-দিলীপরা

বড় মাছ গাঁথতে চাইছেন মুকুল-দিলীপরা

২০১৯-এর লোকসভা নির্বাচনে তৃণূমূল ভেঙে প্রার্থী করে ফায়দা তুলেছিল বিজেপি। এবারও সেই প্রচেষ্টা তো আছেই। সেইসঙ্গে এমন একটা বড় মাছ গাঁথতে চাইছেন মুকুল রায়-দিলীপ ঘোষরা, যাতে তৃণমূল ভঙ্গুর হয়ে যায় এবং তাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকল্প মুখেরও হদিশ পেয়ে যান।

মুকুল দল ভেঙেও মমতাকে চ্যালেঞ্জ দিতে পারছেন না

মুকুল দল ভেঙেও মমতাকে চ্যালেঞ্জ দিতে পারছেন না

মুকল রায় তৃণমূলে যোগ দেওয়ার পর তাঁর অনুগামী অনেক নেতা বিজেপিতে যোগ দিয়েছেন। তাঁরা এখন কেউ সাংসদ, কেউ দলের কোনও পদাধিকারী। সবাই-ই প্রায় প্রতিষ্ঠিত। তাঁদের মধ্যে এমন একজনও নেই যিনি মমতার বিরুদ্ধে বিজেপির মুখ হয়ে উঠতে পারে। আর বিজেপিতেও তেমন মুখ পাওয়া যাচ্ছে না, যিনি মমতাকে চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারেন।

বিজেপি শুভেন্দু অধিকারীকে জালে তুলতে বদ্ধপরিকর

বিজেপি শুভেন্দু অধিকারীকে জালে তুলতে বদ্ধপরিকর

এই অবস্থায় মুকুল রায় বা বঙ্গ বিজেপির নেতারা শুভেন্দু অধিকারীকে জালে তুলতে বদ্ধপরিকর। খোদ অমিত শাহও প্রকারান্তরে শুভেন্দুর মতো কোনও নাম বাংলায় বিজেপির মুখ হিসেবে তুলে ধরার কথা বলে গিয়েছিলেন নেতাজি ইন্ডোরের মঞ্চে। বলেছিলেন, বিজেপির যিনি মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হবেন, তিনি হবেন মাটির কাছাকাছি একজন। আর তেমন যে দলে কেউ নেই, তার আভাসও দিয়েছিলেন তিনি।

শুভেন্দুকে ধরা এখনও দূর অস্ত, বিজেপি প্রতীক্ষায়

শুভেন্দুকে ধরা এখনও দূর অস্ত, বিজেপি প্রতীক্ষায়

কিন্তু শুভেন্দু অধিকারী তো যে সে নেতা নন, মমতা বন্দ্যোপাধ্যায়ের পরে বাংলার অন্যতম জননেতা। আর তিনি এত সহজে ধরা দেওয়ার পাত্র নন। মমতা বন্দ্যোপাধ্যায়ই তাঁকে ধরতে পারছেন না, আর মুকুল রায় বা দিলীপ ঘোষরা তো কোন ছার। তবে চেষ্টার ত্রুটি রাখছে না বিজেপি। সেইমতো তাঁদের প্রতীক্ষা আজও বিজেপি তাঁর প্রতীক্ষায় বসে আছে।

শুভেন্দুকে নিয়ে জল্পনা তৃণমূলের সঙ্গে দূরত্বের ফলে

শুভেন্দুকে নিয়ে জল্পনা তৃণমূলের সঙ্গে দূরত্বের ফলে

সম্প্রতি তৃণমূলের সঙ্গে দূরত্বে বজায় রেখে চলছেন শুভেন্দু। তাই নানা কথায় রাজনৈতিক মহলে জল্পনা বাড়ছে তাঁকে নিয়ে। আর শুভেন্দুর জন্য ফাঁদ পেতে বসে আছে বিজেপি। কখন পাখি ধরা দেয় খাঁচায়। মুকুল রায় তৃণমূল ছেড়ে বিজেপিতে আসার পর থেকেই শুভেন্দুর জন্য ফাঁদ পেতে রেখেছে বিজেপি। কেননা মুকুল-দিলীপ থেকে শুরু করে বিজেপির তাবড় নেতারা জানেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে একমাত্র কঠিন লড়াইয়ের মুখে ফেলে দিতে পারেন শুভেন্দু অধিকারী।

মমতার বিকল্প মুখ নেই, খুঁজে চলেছে বিজেপি

মমতার বিকল্প মুখ নেই, খুঁজে চলেছে বিজেপি

বিজেপির সব থাকলেও শুভেন্দু অধিকারীর মতো মুখ নেই। মুকুল রায় নেপথ্যে থেকে সংগঠন পরিচালনা করতে পারেন। কিন্তু আদতে মমতার বিকল্প মুখ হয়ে উঠতে পারেন না। আর বিকল্প মুখ হয়ে ওঠার মতো নেতা হলেন শুভেন্দু অধিকারী। মমতা শাসনের অবসান ঘটাতে তাই তৃণমূল ভাঙানো ছাড়া গতি নেই বিজেপির।

কলকাতাঃ উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনকড়, থাকবেন দার্জিলিংয়ে

শুভেন্দুর তোরণের ছবি ছেঁড়া কীসের ইঙ্গিত! তৃণমূল-বিজেপির বাকযুদ্ধে সরগরম পরিস্থিতি

English summary
Mukul Roy finds BJP’s face against Mamata Banerjee from TMC before 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X