তৃণমূলকে মাত দিতে মুকুল-দিলীপ ঘুরবেন বাড়ি বাড়ি! সবং-যুদ্ধে চ্যালেঞ্জ

Subscribe to Oneindia News

সবং-যুদ্ধ জয়ে নয়া পরিকল্পনা নিয়ে ময়দানে নামছে রা্জ্য বিজেপি। পঞ্চায়েত ও লোকসভা ভোটের লক্ষ্যে পৃথকভাবে বাংলা চষে বেড়ানোর সিদ্ধান্ত নিলেও, সবংয়ে মুকুল রায় ও দিলীপ ঘোষ জুটিকে একসঙ্গে কাজে লাগাতে চাইছে বিজেপি। উভয়ে মিলে জোট বেঁধে বাড়ি বাড়ি প্রচারের সিদ্ধান্তও নিয়েছে। বিজেপি রাজ্য নেতৃত্ব সবংয় উপনির্বাচনে তৃণমূলকে চ্যালেঞ্জ ছুড়ে দিতে বদ্ধপরিকর।

তৃণমূলকে মাত দিতে মুকুল-দিলীপ ঘুরবেন বাড়ি বাড়ি! সবং-যুদ্ধে চ্যালেঞ্জ

আগামী ১৭ ডিসেম্বর সবং বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের জন্য জনসভা করবে বিজেপি। সেই জনসভায় উপস্থিত থাকবেন মুকুল রায় ও দিলীপ ঘোষ, রাহুল সিনহা, লকেট চট্টোপাধ্যায়-সহ বিজেপি শীর্ষ নেতৃত্ব। এই জনসভা থেকে যেমন তৃণমূলকে টার্গেট করবে বিজেপি। কংগ্রেসের বিরুদ্ধেও তোপ দাগতে ছাড়বেন না মুকুল-দিলীপরা। কেননা এখনও সবং কংগ্রেসের শক্ত ঘাঁটি। বিশেষজ্ঞরা মনে করছেন সবংয়ের লড়াই মূলত দুই কংগ্রেসের। বিজেপি চাইছে তার মধ্যে ঢুকে নিজেদের কর্তৃত্ব বহাল করতে।

সেই কারণে শুধু জনসভা করেই ক্ষান্ত থাকছে না বিজেপি। সবংয়ে ঘাঁটি গাড়ার পরিকল্পনা নিয়েছেন মুকুল রায়। ১৭ ডিসেম্বরের জনসভার পর আপাতত সবংয়েই থাকতে চাইছেন তিনি। ২১ ডিসেম্বর ভোট করিয়েই তিনি ফিরবেন কলকাতায়। এমনই পরিকল্পনা আপাতত মুকুলের। এর পাশাপাশি বাড়ি গিয়েও ভোট প্রচার করার পরিকল্পনা নেওয়া হয়েছে বিজেপির পক্ষ থেকে।

বাড়ি বাড়ি ভোট প্রচার প্রত্যেক ভোটেই হয়। প্রতিটা দলই বাড়ি বাড়ি ভোট প্রচার করে। এই ভোটপ্রচার চলে আঞ্চলিক নেতৃত্বকে দিয়ে। কিন্তু সেই প্রচারকে অন্যমাত্রা দিতে বিজেপি ময়দানে নামাচ্ছে দিলীপ ঘোষ ও মুকুল রায়কে। বিজেপি তাদের শীর্ষনেতৃত্বকে দিয়ে বাড়ি বাড়ি প্রচার করাতে চাইছে। এই পরিকল্পনাও প্রায় চূড়ান্ত। সবংয়ে ঘাঁটি গাড়ার মধ্যেই মুকুল রায় ক্যাপ্টেন দিলীপ ঘোষকে নিয়ে সবংয়ে ঘুরবেন প্রচারে। সাধারণের বাড়ি বাড়ি গিয়ে বিজেপিতে ভোট দেওয়ার আবেদন জানাবেন।

মুকুল রায় জানান, 'সবংয়ের পরেই আমরা পঞ্চায়েতের লক্ষ্যে জেলা সফর শুরু করব। তার মাঝেই উলুবেড়িয়া ও নোয়াপাড়ায় উপনির্বাচন। তখন সফরসূচির কিছু পরিবর্তন হবে। আমাদের লক্ষ্য আগামী ফেব্রুয়ারি মাসের মধ্যেই সাংগঠনিক সমস্ত জেলায় জনসভা সেরে ফেলা। সেই নির্দিষ্ট লক্ষ্যেই আমরা এগোচ্ছি।'

English summary
Mukul Roy and Dilip Ghosh doing plan to campaign for vote in home to home at Sabang, Bjp challenge to TMC to win sabang

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.