• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুলঘনিষ্ঠ সব্যসাচী বিজেপির পুরভোটের 'মুখ'! রদবদলে পারদ চড়ল নয়া জল্পনার

করোনার সক্রমণের জন্য বিলম্ব হচ্ছে কলকাতা পুরসভার ভোটে। ইত্যবসরে বিজেপি রদবদল ঘটিয়েছে বঙ্গ কমিটিতে। এসেছে অনেক নতুন মুখ। মুকুল অনুগামীদের ভিড় বেড়েছে। যেভাবে তৃণমূল থেকে ভাঙিয়ে এনে সাংসদ বানানো হয়েছিল দলত্যাগীদের, সেভাবেই কলকাতা পুরসভারও মুখ করতে উদ্যোগী রাজ্য বিজেপি। শোভন যখন চাইছেন না, তখন বিকল্পও তো তৈরি রাখতেই হবে।

শোভনের যখন মান ভাঙানো গেল না

শোভনের যখন মান ভাঙানো গেল না

বিজেপির রাজ্য কমিটিতে রদবদল সেই জল্পনার পারদই আরও বাড়িয়ে দিল। দলবদলের পর থেকেই শোভন নিষ্ক্রিয় ছিলেন বিজেপিতে। বঙ্গ বিজেপিতে তাঁর বনিবনা হচ্ছিল না। কেন্দ্রীয় অফিসে গিয়ে বিজেপিতে যোগদান আর ফিরে দিলীপের হাতে সংবর্ধনাই শেষ বিজেপি সফর শোভনের। তারপর অনেক বুঝিয়েও মান ভাঙানো যায়নি তাঁর।

শোভন যেন জল্পনার অন্য নাম

শোভন যেন জল্পনার অন্য নাম

সম্প্রতি কলকাতা পুরসভার মুখ বাছতে গিয়েও শোভনের দ্বারস্থ হন বঙ্গ বিজেপি এবং কেন্দ্রীয় বিজেপি। কিন্তু তাতেও সাড়া দেননি শোভন চট্টোপাধ্যায়। বরং বারেবারে তাঁর তৃণমূলে ফেরার জল্পনা তৈরি হয়েছে। তিনি নিজে জল্পনা বাড়িয়েছেন, জল্পনা বাড়িয়েছেন বান্ধবী বৈশাখী, তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ও নানা কথায় সেই জল্পনায় পারদ চড়িয়েছেন।

শোভনের পরিবর্তে ভাবনায় সব্যসাচী

শোভনের পরিবর্তে ভাবনায় সব্যসাচী

আর শোভনের পর বিজেপিতে যোগদান করেন সব্যসাচী দত্ত। শোভনের মতো তাঁরও পুরসভার মেয়র পদের অভিজ্ঞতা রয়েছে বিস্তর। তাই শোভনের পরিবর্তনে মুকুল অনুগামী ও মুকুলঘনিষ্ঠ বলে পরিচিত সব্যসাচীকে মেয়র পদে ভাবা যেতেই পারে। আর তা যে বঙ্গ বিজেপি ভাবছে না, তা একেবারেই নয়।

সব্যসাচীর বিজেপিতে যোগদানের পরই জল্পনা

সব্যসাচীর বিজেপিতে যোগদানের পরই জল্পনা

সব্যসাচীর বিজেপিতে যোগদানের পর থেকেই এই জল্পনা চলছিল। কিন্তু সব্যসাচীকে নিয়ে ততটা উৎসাহ দেখায়নি বিজেপি নেতৃত্ব। তবে এবার বিজেপির রাজ্য কমিটিতে সব্যসাচীকে নিয়ে এসে বিজেপি বিশেষ কোনও বার্তা দিতে চাইছে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

মুকুলের সঙ্গে তিনি দিলীপকেও গুরুত্ব

মুকুলের সঙ্গে তিনি দিলীপকেও গুরুত্ব

সব্যসাচী হয়েছেন রাজ্য বিজেপির সম্পাদক। মুকুল অনুগামী হলেও তিনি ইতিমধ্যেই রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে তাঁর সমীকরণ তৈরি করে ফেলেছেন। সব্যসাচীর নিজস্ব একটা সত্ত্বা আছে। সেখানে মুকুলের সঙ্গে তিনি দিলীপ ঘোষকেও সমানভাবে ‘এন্ট্রি' দেন। তৃণমূল ছাড়ার আগে থেকেই তা দেখা যাচ্ছে বঙ্গ রাজনীতিতে।

সব্যসাচী এখন রাজ্য বিজেপির সম্পাদক

সব্যসাচী এখন রাজ্য বিজেপির সম্পাদক

তাই দিলীপ ঘোষের নেতৃত্বে বিজেপির রাজ্য কমিটতে একজন সম্পাদক হয়ে সব্যসাচী দত্তের উত্থান হয়েছে। এখানেই শেষ নয়, পরবর্তী সময়ে কলকাতা পুরসভার ভোটে তাঁকে সামনের সারিতে দেখা যেতেই পারে। বিজেপির এই সিদ্ধান্ত শোভনের তৃণমূলে ফেরার পথকেও অনেকটা মসৃণ করে দিল বলে মনে করছে রাজনৈতিক মহল।

রাজ্য বিজেপিতে সহসভাপতির পদ দেওয়া হল অর্জুন সিংকে

ঘূর্ণিঝড় নিসর্গ: মুম্বইতে করোনা রোগীদের নিয়ে উদ্বেগ শুরু! কোন পদক্ষেপের পথে প্রশাসন

English summary
Mukul Roy close-aid leaders Sabyasachi Dutta can face of BJP’s KMC election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X