• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল-ঘনিষ্ঠ কৈলাশের উপরই আস্থা! একুশের ভোটে বঙ্গ বিজেপিতে ফের নয়া সমীকরণ

মুকুল রায় ঘনিষ্ঠ কৈলাশ বিজয়বর্গীয়র উপরই আস্থা রাখল বিজেপি। বিহারের পর বাংলাকে পাখির চোখ করে বাংলার টিমে চাঞ্চল্যকর পরিবর্তন আনা হল। জেপি নাড্ডা শুক্রবার জানিয়ে দিলেন কৈলাশ বিজয়বর্গীয়ই বাংলার পর্যবেক্ষক থাকছেন। তবে তাঁর সহকারি পদে গুরুত্বপূর্ণ পরিবর্তন এনেছে বিজেপি।

কৈলাশের ডানা ছেঁটেও ফের বাংলায় ফিরিয়ে আনল বিজেপি

কৈলাশের ডানা ছেঁটেও ফের বাংলায় ফিরিয়ে আনল বিজেপি

বিহারের বিধানসভা নির্বাচন ও ১১ রাজ্যে উপনির্বাচনের আগে হঠাৎ করে কৈলাশ বিজয়বর্গীয়র ডানা ছেঁটে দেওয়া হয়েছিল। বিজেপির থিঙ্কট্যাঙ্ক বঙ্গ রাজনীতির ব্যাটন নিজেদের হাতে রেখে কৈলাশকে বাংলা ছেড়ে মধ্যপ্রদেশে বেশি সময় দিতে বলে। বিজেপি জানায়, বাংলা তিনি দেখবেন, কিন্তু অগ্রাধিকার দিতে হবে মধ্যপ্রদেশকে। মুকুল রায় বিজেপিতে সক্রিয় হওয়ার পর হঠাৎ করে তাঁর মাথার উপর থেকে কৈলাশকে সরিয়ে দেয় বিজেপি।

কৈলাশের পাশাপাশি সহ পর্যবেক্ষক হয়েছেন অমিত মালব্য

কৈলাশের পাশাপাশি সহ পর্যবেক্ষক হয়েছেন অমিত মালব্য

বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা জানান, কৈলাশ বিজয়বর্গীয়কে পর্যবক্ষেক পদে রেখে সহ পর্যবেক্ষক হিসেবে আনা হচ্ছে অমিত মালব্য। অমিত মালব্য বিজেপির সোশ্যাল মিডিয়া শাখার দায়িত্বে রয়েছেন। অরবিন্দ মেনন বাংলার সহ পর্যবেক্ষক থাকছেন। তার পাশাপাশি অমিত মালব্যকে আনা হচ্ছে বিশেষ দায়িত্বে।

কৈলাশের কর্তৃত্ব খর্বের নির্দেশ বাতিল

কৈলাশের কর্তৃত্ব খর্বের নির্দেশ বাতিল

বিজেপির হাইকম্যান্ড কৈলাশকে বাংলার থেকে তাঁর নিজের রাজ্য মধ্যপ্রদেশে বেশি সময় দিতে বলার পর জল্পনা তৈরি হয়েছিল। অন্যদিকে, বিজেপির আর এক কেন্দ্রীয় সম্পাদক শিব প্রকাশকে বাংলায় বেশি সময় দিতে বলা হয়। কৈলাশের পরিবর্তে শিবপ্রকাশকে বাংলায় বেশি সময় দিতে বলা, সেটাই খর্ব করেছে কৈলাশের কর্তৃত্ব। তবে সেই নির্দেশ ফের বাতিল হয়ে গেল।

ফের বঙ্গে মুকুল-কৈলাশ জুটি দাপিয়ে বেড়াবে

ফের বঙ্গে মুকুল-কৈলাশ জুটি দাপিয়ে বেড়াবে

কৈলাশের ডানা ছাঁটা তারপর ফের কৈলাশকে পুরনো দায়িত্বে আনার পিছনে কী কারণ তা নিয়ে ধন্দে রাজনৈতিক মহল। কেনই বা তাঁর ডানা ছাঁটা হল, কেনই বা ফের তাঁকেই দায়িত্বে বহাল রাখা হল, তা নিয়ে চর্চা চলছে বঙ্গ রাজনীতিতে। মুকুল রায় শিবিরের পক্ষে এটা বড়ই খুশির খবর। ফের বঙ্গে মুকুল-কৈলাশ জুটি দাপিয়ে বেড়াবে।

English summary
Mukul Roy close aid Kailash Vijayvargiya gets charge for Bengal in 2021 Assembly Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X