• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সৌমিত্রর জেহাদের পরই একতার বার্তা মুকুল-ঘনিষ্ঠ অনুপমের, নাটক বঙ্গ বিজেপিতে

২০২১ নির্বাচনের আগে বিজেপির মাথাব্যথার কারণ হয়ে উঠেছে বিজেপি ও যুব মোর্চার দ্বন্দ্ব। বিজেপি রাজ্য সভাপতি পদাধিকার বলে যুব মোর্চার সমস্ত কমিটি ভেঙে দিয়েছেন। তারপরই বিজেপির যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ পদত্যাগের ইচ্ছাপ্রকাশ করেন। যদিও তিনি খানিক পরেই ফের প্রত্যাবর্তনের বার্তা দেন। তা নিয়েই এবার ফেসবুকে বোমা ফাটালেন বিজেপির সদ্য মনোনীত কেন্দ্রীয় সম্পাদক অনুপম হাজরা।

সহকর্মীদের উদ্দেশ্য কড়া বিবৃতি অনুপমের

সহকর্মীদের উদ্দেশ্য কড়া বিবৃতি অনুপমের

বিজেপিতে গোষ্ঠীকোন্দল নিয়ে তিনি কড়া বার্তা দিলেন। ফেসবুকে বোমা ফাটিয়ে অনুপম হাজরা সহকর্মীদের উদ্দেশ্য কড়া বিবৃতি দেন। তিনি বলেন, নিজেদের মধ্যে দ্বন্দ্ব-বিবাদ মিটিয়ে একতা বজায় রাখতে হবে। এতে বুথস্তর পর্যন্ত কার্যকর্তারা তৃণমূলের বিরুদ্ধে সর্বশক্তি দিয়ে লড়ার মনোবল পাবেন।

অনুপমের বার্তা ‘বন্ধু’ সৌমিত্র খাঁয়ের উদ্দেশ্যে!

অনুপমের বার্তা ‘বন্ধু’ সৌমিত্র খাঁয়ের উদ্দেশ্যে!

অনুপমের এ্ই বার্তায় পরোক্ষে সৌমিত্রর হঠকারিতার সমালোচনা ছিল বলেই মনে করছে রাজনৈতিক মহল। এর আগে সৌমিত্রর পদত্যাগের ইচ্ছাপ্রকাশ নিয়ে সরব হয়েছিলেন শঙ্কুদেব পাণ্ডা। তিনি বলেছিলেন, সৌমিত্র খাঁ অপরিণত রাজনীতি করছেন। তাঁর এই হঠকারিতা করা ঠিক হয়নি। এরপর মুকুল রায় ঘনিষ্ঠ আরও এক নেতা দলের গোষ্ঠীকোন্দল নিয়ে সরব হলেন।

বিজেপিতে কয়েকপ্রস্থ নাটক চলছে গোষ্ঠী কোন্দলের

বিজেপিতে কয়েকপ্রস্থ নাটক চলছে গোষ্ঠী কোন্দলের

সম্প্রতি সৌমিত্র খাঁয়ের ঘোষিত সমস্ত কমিটি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বাতিল করে দেওয়ার পর কয়েকপ্রস্থ নাটক হয়ে গেল বিজেপিতে। প্রথমে সৌমিত্র জানান, তিনি কিছুই জানেন না। দিলীপ ঘোষের সঙ্গে কথা বলবেন। তারপর শনিবার সকালে তিনি হঠাৎ করেই ইস্তফা দেওয়ার ইচ্ছাপ্রকাশ করে গ্রুপ থেকে বেরিয়ে যান। কয়েকঘণ্টার মধ্যেই ইস্তফার ইচ্ছা জলাঞ্জলি দিয়ে ফিরে আসেন।

দিলীপ ঘোষের কড়া অবস্থান সৌমিত্র প্রসঙ্গে

দিলীপ ঘোষের কড়া অবস্থান সৌমিত্র প্রসঙ্গে

এরই মধ্যে জল্পনা শুরু হয়ে যায়, কেনই বা সৌমিত্র কেন ইস্তফা দেওয়ার কথা জানালেন, কেনই বা প্রত্যাহার করলেন! দিলীপ ঘোষ এরপরই তাঁকে হেয় করে জানালেন, ও কখন গিয়েছে, কখন ফিরেছে কিছুই জানি না। সবটাই হোয়াটসঅ্যাপে হয়েছে। এ বিষয়ে যা ঠিক হওয়া, সব হবে পুজোর পর। এখন এই পর্যন্তই।

দিলীপের নালিশ বিজেপির পর্যবেক্ষকদের কাছে

দিলীপের নালিশ বিজেপির পর্যবেক্ষকদের কাছে

বিশেষ সূত্রে জানা গিয়েছে মুকুল-ঘনিষ্ঠ সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে দিলীপ ঘোষ নালিশ করেন বিজেপির পর্যবেক্ষকদের কাছে। তিনি বলেন, সৌমিত্র খাঁ সমান্তরাল সংগঠন চালানোর চেষ্টা করছিল, তাই তাঁর ঘোষিত কমিটি ভেঙে দেওয়া হয়েছে। এই প্রত্যাঘাতের মাধ্যমে আসলে দিলীপ ঘোষ বার্তা দিতে চাইলেন মুকুল রায়কে, এমনও ব্যাখ্যা একাংশ রাজনৈতিক বিশেষজ্ঞের।

মুকুল ঘনিষ্ঠ নেতাদের একতার বার্তা

মুকুল ঘনিষ্ঠ নেতাদের একতার বার্তা

আর এরপরই মুকুল-ঘনিষ্ঠ নেতা শঙ্কু বলেন, সৌমিত্র খাঁ অপরিণত সিদ্ধান্ত নিয়েছেন। এতে তাঁর নিজের ক্ষতি হবে, দলেরও ক্ষতি হবে। তিনি আবার ঘুরিয়ে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সমালোচনাও করেছেন। তিনি বলেন, দিলীপদা এই সমস্যার সমাধান অন্যভাবেও করতে পারতেন। নিজেদের মধ্যে আলোচনা করে করলে একুশের নির্বাচনের আগে বিতর্ক তৈরি হত না। এবার শঙ্কুর মতোই গোষ্ঠীকোন্দল রোধের বার্তা দিলেন অনুপমও।

Puja Special : বিজয়া দশমীর তাৎপর্য অনেকেরই অজানা, জানুন আসল কাহিনী

কলকাতা থেকে জেলা - বাংলার দুর্গাপুজোর নানা মুহূর্তের ছবি দেখুন একনজরে

English summary
Mukul Roy close aid Anupam Hazra gives message to build unity after Soumitra Khan’s drama
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X