• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল পেতে পারেন বড় পদ! একুশের আগে ২০২০-তেই ‘ভাগ্য’ খুলছে বিজেপির দাক্ষিণ্যে

রাজ্য বিজেপিতে মুকুলের কোনও পদ নেই ঠিকই, তবে তিনি গুরুত্বহীন নন। বরং মোদী-শাহরা তাঁকে বেশি করেই গুরুত্ব দিচ্ছেন। তাই তো মুকুলকে 'ফ্রি' খেলোয়াড় হিসেবে ব্যবহার করার বার্তা দিয়েছেন অমিত শাহ। তবে মুকুলকে নিয়ে অন্য ভাবনাও রয়েছে বিজেপিতে, তার ইঙ্গিতও মিলেছে। সেই কারণেই জল্পনা শুরু হয়েছে মুকুল রায়কে নিয়ে।

মুকুলের সহযোগিতা দরকার মমতাকে হটাতে

মুকুলের সহযোগিতা দরকার মমতাকে হটাতে

মুকুল রায় বিজেপিতে যেগ দিয়েছেন ২০১৭ সালে। তারপর আড়াই বছর কেটে গিয়েছে। কিন্তু কোনও পদ নেননি। নিজেই জানিয়েছেন, কোনও পদের দরকার নেই তাঁর, তিনি শুধু চান মমতাকে হারাতে। আর মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারর পতনের জন্য যে মুকুলের সহযোগিতা একান্তই দরকার, তা মোদী-শাহের থেকে কেউ ভালো বোঝেন না।

মুকুলের উপর নির্ভর করছে বিজেপির ভাগ্য

মুকুলের উপর নির্ভর করছে বিজেপির ভাগ্য

মুকুল রায় পদ না চাইলেও ২০২১-এর আগে তাঁকে কোনও একট বড় পোস্ট দেওয়া হতে পারে। কেননা বড় পোস্ট পেলে, তাঁর সুবিধা হবে রাজ্যে বিতরণ করতে। সহজে বাধার মুখে পড়বেন না তিনি। মুকুল রায় কতটা ভাঙতে পারেন তৃণমূলকে, কতটা চ্যালেঞ্জের মুখে ফেলতে পারেন তাঁর পুরনো দলকে, তার উপর নির্ভর করছে বিজেপির ভাগ্য।

অনুগামীদের পর স্বয়ং মুকুল মোদী-শাহের ভাবনায়

অনুগামীদের পর স্বয়ং মুকুল মোদী-শাহের ভাবনায়

সদ্য বিজেপির সাংগঠনিক রদবদল হয়েছে, সেখানে মুকুল ঘনিষ্ঠ সৌমিত্র খাঁ, সব্যসাচী দত্ত, অর্জুন সিং, খগেন মুর্মু, দুলাল বরদের মর্যাদাপূর্ণ পদ দেওয়া হয়েছে। সর্বভারতীয় বিজেপি এবার মুকুল রায়কে নিয়েও ভাবছে। তাঁকে কোন পদ দেওয়া যায়, তা নিয়ে গোপন সিদ্ধান্ত হয়েছে। সূত্রের খবর মুকুল রায়কে মন্ত্রীও করা হতে পারে।

মন্ত্রী না কেন্দ্রীয় পদ, ২০২০-তেই খুলছে মুকুলের ভাগ্য

মন্ত্রী না কেন্দ্রীয় পদ, ২০২০-তেই খুলছে মুকুলের ভাগ্য

ক্রমশই জল্পনা বাড়ছে মুকুল রায়কে নিয়ে। মুকুল রায়কে কেন্দ্রীয় সংগঠনে কোনও পদ দেওয়া হতে পারে। সেইসঙ্গে তাঁকে রাজ্যসভার সাংসদ করে মন্ত্রীও করা হতে পারে। দুটোর কোনও একটি ক্ষেত্রে তাঁর আবির্ভাব হচ্ছে বলে ধরেই নিয়েছে রাজনৈতিক মহলের একাংশ। এমনকী দুই ভূমিকাতেও তাঁকে দেখা যেতে পারে।

মুকুল বিজেপির অনেকের থেকেই পোড়খাওয়া

মুকুল বিজেপির অনেকের থেকেই পোড়খাওয়া

মুকুল রায় তৃণমূলে থাকাকালীন জাহাজ প্রতিমন্ত্রী আবার রেলমন্ত্রীও ছিলেন। ফলে মন্ত্রিত্বের আটঘাট তাঁর ভালোই চেনা। তিনি এই বিষয়ে বিজেপির অনেকের থেকে বেশ পোড়খাওয়া। এমনকী অমিত শাহ থেকে শুরু করে বর্তমান রেলমন্ত্রী পীযুষ গোয়েল, নির্মলা সীতারমনদের থেকে অনেক আগে তিনি মন্ত্রিত্ব সামলেছেন। তাই মুকুল রায়কে কোনও একটা মন্ত্রকে দেখা যেতে পারে।

সুন্দরবনে চালু হল ৫ কোটি ম্যানগ্রোভ রোপণ প্রকল্প

মমতায় অনুপ্রাণিত বিধায়ক তৃণমূল না ছেড়েই 'নতুন দল’ গড়লেন, বড় পদক্ষেপ রাজ্য-রাজনীতিতে

English summary
Mukul Roy can be minister Modi government before 2021 Assembly Election. BJP thinks for Mukul Roy because he is needful for Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X