• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল-এফেক্ট! তৃণমূল ভেঙেই একুশের নির্বাচনের প্রার্থী বাছাই করতে তৎপর বিজেপি

২০১৯-এর কৌশলই ২০২১-এ নিয়েছে বিজেপি। তৃণমূলের অসন্তোষ কাজে লাগিয়ে একুশের প্রার্থী নির্বাচন সেরে ফেলতে চাইছেন দিলীপ ঘোষ-মুকুল রায়রা। যদিও প্রথম দু-দফার নির্বাচনে পর্যাপ্ত সংখ্যায় তৃণমূলত্যাগী নেতাদের প্রার্থী করা হয়নি। কিন্তু তৃণমূলের বিদায়ী বিধায়করা যেভাবে দল ছাড়ছেন তাতে পরবর্তী দফায় অন্য ছবি দেখা যাবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

তৃণমূল কংগ্রেস ভাঙতে সিদ্ধহস্ত মুকুল

তৃণমূল কংগ্রেস ভাঙতে সিদ্ধহস্ত মুকুল

তৃণমূল কংগ্রেস ভাঙতে বরারই সিদ্ধহস্ত ছিলেন মুকুল রায়। বিজেপিতে যোগদানের পর থেকেই তিনি বিজেপির শক্তিবৃদ্ধি করছেন তৃণমূলকে ভেঙে। তার মধ্যে ২০১৯-এ তিনি তৃণমূলের কোমর ভেঙে দিয়েছিলেন। তৃণমূল থেকে নেতাদের ভাঙিয়েই সাংসদ বানিয়েছিলেন। ফের একুশের বিধানসভাতেও একই পন্থা নিল বিজেপি।

তৃণমূলের বিদায়ী বিধায়করা বিজেপিতে

তৃণমূলের বিদায়ী বিধায়করা বিজেপিতে

এবার আহবার লক্ষ্যণীয়, তৃণমূলের বিদায়ী বিধায়ক থেকে শুরু করে মনক্ষুণ্ণ নেতারা আগ বাড়িয়ে আসছেন বিজেপিতে। শুক্রবার হেস্টিংসে তৃণমূলের পাঁচ বিধায়ক যোগ দিলেন বিজেপিতে। তাঁদের সঙ্গে আরও নেতা-নেত্রীরা যোগ দিয়েছেন। যোগদানকারীদের মধ্যে রয়েছেন মালদহ জেলা পরিষদের ১৪ দজন সদস্যও। রয়েছেন তৃণমূলের টিকিটে প্রার্থী হওয়া নেত্রীও।

তৃণমূলের হেভিওয়েটদের প্রার্থী করবে বিজেপি!

তৃণমূলের হেভিওয়েটদের প্রার্থী করবে বিজেপি!

একুশের বিধানসভা নির্বাচনের আগে যেভাবে মেগা যোগদান চলছে, তাতে তৃণমূল ভাঙিয়ে আতঙ্ক তৈরি করার পাশাপাশি বিজেপি বিভিন্ন বিধানসভা কেন্দ্রে জোরদার প্রার্থী খুঁজে নিতে সমর্থ হচ্ছে বলেও মনে করছে রাজনৈতিক মহলের একটা বড় অংশ। বিজেপি আবারও তৃণমূলের হেভিওয়েটদের প্রার্থী করে সাফল্য কুড়াতে চাইছে।

মুকুলের হাত ধরে বিজেপিতে বহু তৃণমূল নেতা

মুকুলের হাত ধরে বিজেপিতে বহু তৃণমূল নেতা

মুকুলের হাত ধরে আগে বিজেপিতে এসেছেন বহু তৃণমূল নেতা। মুকুল-অনুগামীরা বিজেপিতে ভিড় জমিয়েছেন প্রায় সবাই। শুভেন্দু ও রাজীব বন্দ্যোপাধ্যায়ও এসেছেন বিজেপিতে। এখন আবার শুভেন্দু অনুগামী নেতারা বিজেপিতে যোগ দেওয়ার ঢল নামিয়েছেন। শুভেন্দুর যোগদানের পর থেকেই তৃণমূলের ভাঙ প্রবণতা তীব্র আকার নিয়েছে। এবার তৃণমূলের ৫ বিদায়ী বিধায়ক যোগদান করলেন বিজেপিতে। আরও চওড়া হল ফাটল।

ভোটের মুখে হুড়মুড় করে ভেঙে পড়ছে তৃণমূল

ভোটের মুখে হুড়মুড় করে ভেঙে পড়ছে তৃণমূল

তৃণমূলের প্রার্থী তালিকা সামনে আসার পর যাঁরা জায়গা পাননি, তাঁদের অধিকাংশই মুকুল রায়ের সঙ্গে যোগাযোগ শুরু করেন। সেই যোগাযোগের সূত্র ধরে তৃণমূলের জটু লাহিড়ী, শীতল সর্দার, সোনালি গুহ, দীপেন্দু বিশ্বাস এবং সরলা মুর্মু যোগদান করেন বিজেপিতে। আরও অনেকে লাইনে আছেন বলে দাবি বিজেপির। এভাবেই ভোটের মুখে হুড়মুড় করে ভেঙে পড়ছে তৃণমূল।

English summary
Mukul Roy breaks TMC to choose candidate in West Bengal Assembly Election 2021.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X