• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল রায় ফের ‘একা’ হয়ে গেলেন বঙ্গ বিজেপিতে! একুশের আগে নতুন করে জল্পনা ফের তুঙ্গে

তৃণমূল কংগ্রেস ছেড়ে বঙ্গ বিজেপিতে জায়গা পাওয়ার পিছনে কৈলাশ বিজয়বর্গীয় অবদান ভুলতে পারবেন না মুকুল রায়। বাংলায় ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে সেই কৈলাশ বিজয়বর্গীয় পাশ থেকে সরে যাওয়া মানে মুকুল রায়ের ফের একা হয়ে যাওয়া। বঙ্গ বিজেপিতে কৈলাশের গুরুত্ব লঘু হওয়ার প্রভাব পড়বেই মুকুল রায়ের উপর।

বিজেপিতে কৈলাশই গডফাদার হয়ে উঠেছিলেল মুকুলের

বিজেপিতে কৈলাশই গডফাদার হয়ে উঠেছিলেল মুকুলের

মুকুল রায় যোগদানের পর থেকেই বঙ্গ বিজেপিতে তাঁর টক্কর শুরু হয় দিলীপ ঘোষ শিবিরের সঙ্গে। যতবার মুকুল রায় দলে কোণঠাসা হয়ে পড়েছেন, ততবারই মুকুল রায়কে সামনের সারিতে তুলে এনেছেন কৈলাশ। দিলীপকে সরিয়ে মুকুলকেই বেশি গুরুত্ব দিতে দেখা গিয়েছে। সম্প্রতি মুকুল রায়কে ফের বঙ্গ বিজেপিতে সক্রিয় করেছিলেন তিনিই।

বিজেপির বঙ্গ নেতৃত্বের সমীকরণ ফের বদলে গেল

বিজেপির বঙ্গ নেতৃত্বের সমীকরণ ফের বদলে গেল

কিন্তু বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বেরর দুই বড় পদক্ষেপে বঙ্গ নেতৃত্বের সমীকরণ ফের বদল হয়ে গেল। প্রথমে দিলীপ ঘোষের ডানা ছাঁটার পর, মুকুল রায়ের উপর থেকেও কৈলাশ বিজয়বর্গীয়র মতো হেভিওয়েট নেতার হাত সরিয়ে দেওয়া হল। তাতে না ফের একবার বঙ্গ বিজেপি কোন্দল সামনে চলে আসে! এমনই আশঙ্কা রাজনৈতিক বিশেষজ্ঞদের।

কৈলাশের ‘অপসারণে’ ধাক্কা খাবেন মুকুলের গতিবিধি

কৈলাশের ‘অপসারণে’ ধাক্কা খাবেন মুকুলের গতিবিধি

তৃণমূল ছেড়ে আসার পর বিজেপিতে মুকুল রায়ের সবথেকে বেশি সখ্যতা হয়েছিল কৈলাশ বিজয়বর্গীয়র সঙ্গে। সেই কৈলাশ বিজয়বর্গীয়র এবার ডানা ছেঁটে দিল বিজেপি। তাঁকে বাংলার থেকে বেশি সময় দিতে বলা হল নিজের রাজ্য মধ্যপ্রদেশকে। এর ফলে মুকুল রায় বড় ধাক্কা খেলেন বলেই মনে করছে রাজনৈতিক মহল।

ব্যালান্স করতে গিয়ে বুমেরাং হবে না তো বিজেপির!

ব্যালান্স করতে গিয়ে বুমেরাং হবে না তো বিজেপির!

কৈলাশের ডানা ছেঁটে মুকুল রায়ের শিবিরের শক্তিক্ষয় করা হয়েছে। আবার সুব্রত চট্টোপাধ্যায়কে সরিয়ে দিলীপ ঘোষকে ডানা ছেঁটে দেওয়া হয়েছে। বিজেপির হাইকম্যান্ড বোঝাতে চাইছেন তাঁরা ব্যালান্স করে চলছেন। কেননা তাঁদের মুকুল ও দিলীপ উভয়েই চাই। উভয়েই অপরিহার্য। তবে কেউ যেন না মনে করেন, কাউকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।

কৈলাশের গুরুত্ব কমল বাংলায়, তাই মুকুল হলেন একা

কৈলাশের গুরুত্ব কমল বাংলায়, তাই মুকুল হলেন একা

কৈলাশকে বাংলার থেকে তাঁর নিজের রাজ্য মধ্যপ্রদেশে বেশি সময় দিতে বলা হয়েছে বিজেপির হাইকম্যান্ডের পক্ষ থেকে। অন্যদিকে, বিজেপির আর এক কেন্দ্রীয় সম্পাদক শিব প্রকাশকে বাংলায় বেশি সময় দিতে বলা হয়েছে। এই যে কৈলাশের পরিবর্তে শিবপ্রকাশকে বাংলায় বেশি সময় দিতে বলা, সেটাই খর্ব করেছে কৈলাশের কর্তৃত্ব।

একুশের নির্বাচনের আগেই মুকুল-কৈলাশ জুটিতে ভাঙন

একুশের নির্বাচনের আগেই মুকুল-কৈলাশ জুটিতে ভাঙন

মুকুল রায় বিজেপিতে যোগদানের পর থেকেই কৈলাশের সঙ্গে তাঁর জুটি বাংলায় মাইলফলক তৈরি করেছিল। ২০১৯-এ কার্যত মুকুল-কৈলাশ জুটিই সাফল্য এনে দেয় বিজেপিকে। বিজেপি দুই থেকে বেড়ে ১৮ হয়। সেই সাফল্যের সোপান ধরেই ২০২১-এর স্বপ্ন দেখা শুরু করে বিজেপি। কিন্তু একুশের নির্বাচনের আগেই জুটি ভেঙে যাওয়া বুমেরাং হতে পারে বিজেপিতে।

কলকাতাঃ দলে গোষ্ঠী দ্বন্দ্ব মেটাতে এবার সুব্রতর পর, কৈলাসকে ছাঁটল বিজেপির শীর্ষ নেতৃত্ব

প্রশান্ত কিশোরকেও ছেড়ে কথা বললেন না রাজ্যপাল! নিশানা বিজেপি নেতাদের ঢঙেই

English summary
Mukul Roy becomes alone in Bengal BJP after Kailash Vijayvargiya’s removal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X