• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুলের সঙ্গে সাক্ষাতে কী কথা হল মমতার! শুভেন্দুকে নিয়েও স্পষ্ট অবস্থান, জল্পনা তুঙ্গে

মুকুল রায় কিংবা শুভেন্দু অধিকারী- উভয়েই তণমূলের একেবারে প্রথম সারির নেতা ছিলেন। তাঁরা দুজনেই তৃণমূল ছেড়ে পাড়ি দিয়েছেন বিজেপিতে। মুকুলের নয় নয় করে হয়ে গেল তিন বছর, আর সবেমাত্র বিজেপিতে নাম লিখিয়েছেন শুভেন্দু অধিকারী। তৃণমূলের সঙ্গে বিচ্ছেদের স্মৃতি একেবারেই টাটকা তাঁর। তাই মুকুল-শুভেন্দুর সঙ্গে ভিন্ন রূপে দেখা গেল মমতাকে।

মুকুল-শুভেন্দুর সঙ্গে যখন দেখা হল মমতার

মুকুল-শুভেন্দুর সঙ্গে যখন দেখা হল মমতার

২০২১-এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মুকুল রায়ের সখ্যতা ছবি স্পষ্ট হলেও, শুভেন্দুর সঙ্গে অসৌজন্যের ছবিই প্রকট হল। আসন্ন বিধানসভা ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মুকুল রায় ও শুভেন্দু অধিকারীর সঙ্গে দেখা ও কথা হওয়া নিয়ে রাজনৈতিক মহলের যে উৎসাহ থাকবে তা বলাই যায়। শুভেন্দুর সঙ্গে দেখা হলেও কথা হয়নি। কিন্তু কথা হয়েছে মুকুল রায়ের সঙ্গে।

মুকুলের সঙ্গে কী কথা হল মমতার, চর্চা তুঙ্গে

মুকুলের সঙ্গে কী কথা হল মমতার, চর্চা তুঙ্গে

একুশের ভোটের আগে মুকুল রায়ের সঙ্গে কথাকে রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে দেখলে বিশেষ গুরুত্ব আছে। আবার শুভেন্দুর সঙ্গে না কথাও হওয়ার পিছনেও রাজনৈতিক বার্তা থাকতে পারে। তা নিয়ে দু'দিনভর নানা জল্পনা চলছে। বিশেষ করে মুকুল রায় দল ছাড়ার পর বেশ কয়েকবার কথা হয়েছে মমতার সঙ্গে, এদিনও কথা হল, তা নিয়েই বেশি চর্চা রাজনৈতিক মহলে।

মমতা-মুকুল সাক্ষাৎ ওই অনুষ্ঠানের সেরা টুইস্ট

মমতা-মুকুল সাক্ষাৎ ওই অনুষ্ঠানের সেরা টুইস্ট

ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজির জন্মজয়ন্তী অনুষ্ঠানে দলের একদা সেকেন্ড ইন কম্যান্ড মুকুল রায়ের সঙ্গে দেখা হয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাঁদের মধ্যে সৌজন্যের কোনও অভাব ছিল না। এই মমতা-মুকুল সাক্ষাৎ ওই অনুষ্ঠানের সেরা টুইস্ট বলেও রাজনৈতিক মহলের একাংশ মনে করছে। কিন্তু কী কথা হল তাঁদের।

শুধুই কি সৌহার্দ্য বিনিময় মমতা ও মুকুলের, নাকি...

শুধুই কি সৌহার্দ্য বিনিময় মমতা ও মুকুলের, নাকি...

মুকুল রায়ের মুখোমুখি হতেই মমতা বন্দ্যোপাধ্যায় জিজ্ঞাসা করেন, কী মুকুল ভালো তো? এরপর মুকুল রায় তাঁর সঙ্গে ইতিবাচক কথায় সৌহার্দ্য বিনিময় করেন। মুকুল পাল্টা জিজ্ঞাসা করেন, মমতা কেমন আছেন। তারও উত্তর দেন মমতা। তবে এদিন তাঁদের মধ্যে কোনও রাজনৈতিক কথোপকোথন হয়নি বলেই জানা গিয়েছে।

মুকুলের সঙ্গে সৌজন্য বিনিময় অনেকেরই চোখ এড়ায়নি

মুকুলের সঙ্গে সৌজন্য বিনিময় অনেকেরই চোখ এড়ায়নি

তা বলে যে মমতা-মুকুল সাক্ষাতের কোনও রাজনৈতিক গুরুত্ব নেই, তা ভাবার অবকাশ নেই। ২০১৭ সালে মুকুল তৃণমূল ছাড়ার পর অনেক জল বয়ে গিয়েছে গঙ্গা দিয়ে। দু-দু'টো নির্বাচন চলে গিয়েছে। আরও একটা নির্বাচন দুয়ারে কড়া নাড়ছে। এই অবস্থায় শুভেন্দুকে দেখে মমতার মুখ ঘুরিয়ে নেওয়া অথচ মুকুলের সঙ্গে সৌজন্য বিনিময় অনেকেরই চোখ এড়ায়নি।

মমতার সঙ্গে আগে যখন সাক্ষাৎ হয়েছিল মুকুলের

মমতার সঙ্গে আগে যখন সাক্ষাৎ হয়েছিল মুকুলের

এর আগেও মুকুল রায়ের সঙ্গে দেখা হয়েছে, কথা হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। আম্ফানের সময় বিমানবন্দরে সাক্ষাৎ হয়েছিল উভয়ের। তখন মমতা মুকুলের উদ্দেশ্যে বলেছিলেন নিজের শরীর খেয়াল রেখো। মুকুলও তখন বলেছিলেন, দিদি আপনিও শরীরের খেয়াল রাখবেন। ফলে তাঁদের মধ্যে সৌজন্যের বাতাবরণ রয়েইছে।

মমতা-মুকুল সাক্ষাৎ তাৎপর্যপূর্ণ বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে

মমতা-মুকুল সাক্ষাৎ তাৎপর্যপূর্ণ বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে

মুকুল রায় মাঝেমধ্যেই বিজেপিতে বেসুরো বাজেন। সপ্তাহ দুয়েক আগেই দিল্লিতে বিজেপির বৈঠকে মুকুল রায় অভিযোগ করেছিলেন, তাঁকে গুরুত্ব দেওয়া হচ্ছে না। ঘনিষ্ঠ মহলে তিনি এমন কথাও বলেছিলেন যে, ওদিক থেকে এখনও কিন্তু আমার ফোন আসে। মুকুল রায় যে বিজেপিকে পাল্টা চাপে রাখার চেষ্টা করেন, তা তাঁর নিস্ক্রিয়তাতেই প্রমাণ হয়। তাই মমতার সঙ্গে মুকুলের কথাও তাৎপর্যপূর্ণ বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে।

কলকাতাঃ করোনার ভ্যাকসিন প্রয়োগের জন্য ৫০ বছর অতিক্রান্ত ব্যক্তিদের তালিকা তৈরি পুরসভার

আধাসেনার বজ্র আঁটুনিতেই ভোট, কোন ছকে বিধানসভা নির্বাচনের পরিকল্পনায় শান দিচ্ছে কমিশন

English summary
Mukul Roy and Mamata Banerjee talk is significant in present Bengal’s politics before 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X