• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল রায় স্বমূর্তি ধরলেন ‘চাণক্যে’র মর্যাদা পেতেই, ২০২১-এর স্বপ্ন দেখা শুরু বিজেপির

মুকুল রায় তৃণমূল কংগ্রেসের চাণক্য হিসেবে পরিচিত ছিলেন বাংলায়। সেই তকমা তিনি বিজেপিতেও ফিরে পেলেন অবশেষে। কৈলাস বিজয়বর্গীয় তাঁকে বঙ্গ রাজনীতির চাণক্য বলে অভিহিত করেছেন। এবং তাঁর হাত ধরে বিজেপি বাংলা দখল করবে বলেও জানিয়ে দিয়েছেন কৈলাশ। তারপরই সব অভিমান ভুলে সক্রিয় হলেন মুকুল রায়। লক্ষ্য তৃণমূলকে বােংলার শাসন-ক্ষমতা থেকে উৎখাত করা।

মুকুল রায় ফের সক্রিয় হতে শুরু করেছেন

মুকুল রায় ফের সক্রিয় হতে শুরু করেছেন

বিজেপির একাংশ মনে করে, ২০১৯ লোকসভায় বিজেপি ২ থেকে ১৮ সাংসদ পেয়েছে মুকুল রায়ের কৃতিত্বে। মুকুল রায় সেই কৃতিত্ব কোনওদিনও নিজে মুখে স্বীকার না করলেও খোদ অমিত শাহ তাঁকে সেই সার্টিফিকেট দিয়ে গিয়েছিলেন। বাংলার বুকে বিজেপিকে সেই সাফল্য এনে দেওয়ার পর থেকেই মুকুল রায়কে নিয়ে ২০২১-এর স্বপ্ন দেখা শুরু করে বিজেপি। কিন্তু বাধ সাধে অন্তর্দ্বন্দ্ব। তবে কৈলাশের উদ্যোগে নিষ্ক্রিয় মুকুল রায় ফের সক্রিয় হতে শুরু করেছেন বাংলায়।

কৈলাশ-স্পর্শে মুকুল ফের রাজনৈতিক ময়দানে

কৈলাশ-স্পর্শে মুকুল ফের রাজনৈতিক ময়দানে

মুকুল রায় বিজেপিতে গিয়েও আড়াই বছরে কোনও পদ পাননি। তাঁকে শুধু ভোটের কাজে লাগানো হয়েছিল, কিন্তু ভোট ফুরোলে তাঁকে গুরুত্বের আসন দেওয়া হয়নি, তাই অভিমান ভরে বঙ্গ বিজেপিতে একটু নিষ্ক্রিয় হয়েছিলেন। অমিত শাহের দূত হয়ে কৈলাশ বিজয়বর্গীয় বাংলায় ফেরার পরই মুকুল রায় ফের সক্রিয় হতে শুরু করলেন।

মুকুলই বিজেপিকে ক্ষমতায় নিয়ে আসবেন!

মুকুলই বিজেপিকে ক্ষমতায় নিয়ে আসবেন!

বাংলায় গণতন্ত্র বাঁচানোর কর্মসূচিতে মুকুল রায়কে দেখা গিয়েছিল অংশ নিতে। সেখানে মুকুল রায়কে বঙ্গ রাজনীতির চাণক্য বলে অভিহিত করেছিলেন কৈলাশ। বলেছিলেন, মুকুল রায়ই মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখ্যমন্ত্রী করেছিলেন। এবার বাংলা রাজনীতির চাণক্য বিজেপিকে ক্ষমতায় নিয়ে আসবেন। বাংলায় পরিবর্তন অবশ্যম্ভাবী।

জঙ্গলমহলে এসেই মেজাট ফিরে পেলেন মুকুল

জঙ্গলমহলে এসেই মেজাট ফিরে পেলেন মুকুল

এরপর ফের মুকুল রায় জঙ্গলমহলে পা দিয়েই তৃণমূল কংগ্রেসকে একহাত নিলেন। এতদিন যে মেজাজ দেখা যাচ্ছিল না মুকুলের, সেই অ্যান্টি-তৃণমূল ইমেজ তিনি ফের ফিরিয়ে আনেন নিজের মধ্যে। কৈলাশের আগমনেই মুকুলের স্বকীয়তা আবার ফিরে আসে। কৈলাশ বিজয়বর্গীয়কে পাশে নিয়েই তিনি ছত্রধরকে একহাত নেন।

লড়াই যখন প্রশান্ত কিশোর বনাম মুকুল রায়ের

লড়াই যখন প্রশান্ত কিশোর বনাম মুকুল রায়ের

তৃণমূল এখন প্রশান্ত কিশোরের কৌশল মেনে ঘূঁটি সাজাচ্ছে। আর মুকুল রায়কে তৈরি রাখতে চাইছে বিজেপি। ফলে ২০২১-এর লড়াই তৃণমূল বনাম বিজেপির মতো মুকুল রায় বনাম প্রশান্ত কিশোরও হতে চলেছে! এখন প্রশ্ন এই লড়াই জিতবেন কে? মুকুল রায় কি পারবেন প্রশান্ত কিশোরের কৌশল ফিকে করে বিজেপিকে সাফল্যের মুখ দেখাতে?

বিজেপির ভাঙন রুখে এখন মুকুলকে পাল্টা দিতে হবে

বিজেপির ভাঙন রুখে এখন মুকুলকে পাল্টা দিতে হবে

মুকুল রায়ের স্ট্র্যাটেজির কাছে লোকসভা নির্বাচনে তৃণমূল ধাক্কা খাওয়ার পর প্রশান্ত কিশোরকে এনে উপনির্বাচনে ১০০ শতাংশ সাফল্যের চাবিকাঠিতে ঘুরে দাঁড়ানোর বার্তা দিয়ে রেখেছে। তৃণমূলে ভাঙন রুখে প্রশান্ত কিশোর বিজেপিতে পাল্টা ভাঙন ধরিয়ে দিয়েছেন। সেই ভাঙন রুখে এখন মুকুলকে পাল্টা দিতে হবে।

বিজেপিতেও শুরু নতুন অভিযান, মুকু্লের যাত্রা শুরু

বিজেপিতেও শুরু নতুন অভিযান, মুকু্লের যাত্রা শুরু

তৃণমূলের এই কৌশলকে পাল্টা দিতে বিজেপিও শুরু করেছে নতুন অভিযান। ‘আমার পরিবার বিজেপি পরিবার'- শীর্ষক কর্মসূচিতে বিজেপির শক্তিবৃদ্ধি করার প্রক্রিয়াও শুরু হয়েছে। সেখানে মুকুল রায়-কৈলাশ বিজয়বর্গীয়দের হাত ধরে ঝাড়গ্রামে বিজেপিতে যোগদান করেছে ৫১০টি পরিবার। এখন দেখার মুকুল রায় আবার ২০১৯-এর মতো তৃণমূলে ভাঙন ধরাতে নামেন কি না!

নির্বাচন আসলেই সন্ত্রাসের বাতাবরণ তৈরী করে শাসক দল, মানুষ জবাব দেবে- দিলীপ ঘোষ

মুকুল কি ফিকে করতে পারবেন পিকে’র কৌশল, একুশের ক্ষমতা দখলের লড়াই জমজমাট

English summary
Mukul Roy again is active in BJP after getting dignity as Chanakya of Bengal politics
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X