• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাদ্রাসা বন্ধের বিরোধিতা, আন্দোলনে সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশন

  • By অভীক
  • |

সংখ্যালঘুরা নিজেদের পছন্দের শিক্ষা প্রতিষ্ঠান গড়তে পারে সরকার সেক্ষেত্রে আর্থিক বৈষম্য করতে পারবে না। এই দাবিতে এবং অসমে সরকারি মাদ্রাসা বন্ধের সিদ্ধান্তের বিরোধিতায় এবার আন্দোলনে নামছে সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশন।

মাদ্রাসা বন্ধের বিরোধিতা, আন্দোলনে সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশন

রবিবার একটি কর্মসূচি থেকে এই আন্দোলনের ডাক দিয়েছে সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশন। আগামী মঙ্গলবার কলকাতার অসম ভবনের সামনে বিক্ষোভ দেখাবে সংগঠনটি।

এদিন সংগঠনের সম্পাদক মুহাম্মাদ কামরুজ্জামান জানান, ভোটের আগে অসমে মাদ্রাসা ইস্যু এনে রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা হচ্ছে। বিজেপি শাসিত অসম সরকারের জানা উচিত, মাদ্রাসা তৈরির সাংবিধানিক অধিকার রয়েছে সংখ্যালঘুদের।

সংবিধানে স্পষ্ট বলা হয়েছে, সংখ্যালঘুরা নিজেদের পছন্দের শিক্ষা প্রতিষ্ঠান গড়তে পারে সরকার সেক্ষেত্রে আর্থিক বৈষম্য করতে পারবে না।

তাঁর দাবি, আমাদের দেশের সংবিধানের ৩০ ধারায় যেকোনো সংখ্যালঘু সম্প্রদায়ের ধর্মীয় সংস্কৃতি এবং যারা ভাষাগত সংখ্যালঘু তাদেরও নিজেস্ব সংস্কৃতি বজায় রাখার জন্য সংবিধান নিজেদের পছন্দমত শিক্ষা ব্যবস্থা গড়ার স্বাধীনতা দিয়েছে। এক্ষেত্রে স্পষ্ট বলা আছে যে, সরকার কোনোভাবেই বেসরকারি বা সংখ্যালঘুদের প্রতিষ্ঠানের সঙ্গে বিমাতৃসুলভ আচরণ করতে পারবে না।

কলকাতাঃ রাজনৈতিক হত্যা অমিত শাহ ভালোই বোঝেন,মন্তব্য ডেরেকের

লোকাল ট্রেন চালানোর দাবিতে বাগনান স্টেশনে বিক্ষোভ প্যাসেঞ্জার অ্যাসোসিয়েশনের

English summary
Movement against the closure of madrasas
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X