• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডেঙ্গুর প্রাদুর্ভাব, খেলাধুলোয় পুরস্কার হিসাবে 'মশারি' দেবে জেলা প্রাথমিক শিক্ষা সংসদ

  • |

ডেঙ্গুর প্রকোপ বাড়ছে রাজ্য জুড়ে । খোদ মুখ্যমন্ত্রী জানিয়েছেন এই রাজ্যেডেঙ্গু তে আক্রান্ত হয়েপড়েন ২৩ জনের। আক্রান্ত কয়েক হাজার মানুষ। যারা মারা গিয়েছে ও আক্রান্ত হয়েছে তাদের মধ্যে আছে স্কুলের ছাত্র ছাত্রী রাও।

ডেঙ্গুর প্রাদুর্ভাব, খেলাধুলোয় পুরস্কার হিসাবে মশারি দেবে জেলা প্রাথমিক শিক্ষা সংসদ

পশ্চিম মেদিনীপুরের প্রাথমিক শিক্ষা সংসদ সিদ্ধান্ত নিয়েছে যে এবার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সময় প্রতিযোগীদের মশারি দেওয়া হবে।

রাজ্যের অন্যান্য জেলার মত পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে প্রাথমিক ছাত্র-ছাত্রীদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়ে গিয়েছে। নভেম্বর মাসের মধ্যেই প্রতিটি চক্রের চূড়ান্তপর্বের প্রতিযোগী বাছাই শেষ হয়ে যাবে। জেলা স্তরের প্রতিযোগিতাটি হবে মেদিনীপুর শহরের অরবিন্দ স্টেডিয়ামে। চক্র থেকে বাছাই করা জেলা স্তরের দেড় হাজারেরও বেশি প্রতিযোগীকে দেওয়া হবে মশারি।

মঙ্গলবার জেলা প্রাথমিক শিক্ষা সংসদের প্রস্তুতি বৈঠক হয়েছে।এই বৈঠকেই ক্রীড়া পরিচালনার সমস্ত বিষয় গুলি আলোচনা হয়েছে সংসদ সভাপতি নারায়ণ সাঁতরার উপস্থিতিতেই। এবারে প্রতিটি চক্রের খেলাধুলার পর প্রতিযোগী বাছাই এর ক্ষেত্রে বেশ কিছু পরিবর্তন হচ্ছে। অন্যান্যবারের মত ব্লক স্তর বাদ দিয়ে সরাসরি চক্র স্তর থেকে প্রতিযোগী বাছাই করে । ফলে অন্যান্য বারের তুলনায় এবার একটু বেশি প্রতিযোগী জেলা স্তর পর্যন্ত পৌঁছাবে। জেলাজুড়ে দশ হাজারেরও বেশি প্রতিযোগী অংশ নেবে। সেখান থেকে এক হাজার ছ-শোর কিছু বেশি ছাত্র-ছাত্রী জেলাস্তরে খেলার জন্য অরবিন্দ স্টেডিয়ামে পৌঁছাবে।এবার জেলা স্তরের এই অংশগ্রহণকারী প্রতিটি প্রতিযোগীকে একটি করে মশারী তুলে দেবে প্রাথমিক শিক্ষা সংসদ।

সংসদ সভাপতির নারায়ন সাঁতরা জানান-জেলাতে ডেঙ্গুর প্রাদুর্ভাব যথেষ্ট বেড়েছে। তাই ছাত্র-ছাত্রীদের মাধ্যমে ডেঙ্গু বিষয়ে সচেতন করতেই এই উদ্যোগ নেয়া হয়েছে। জেলাস্তরে পৌঁছানো সমস্ত প্রতিযোগীকে একটি করে মশারি দেওয়া হবে।

উল্লেখ্য গত বছর সবুজায়নের বার্তা দিতে জেলাস্তরে পৌঁছানো সমস্ত ছাত্র-ছাত্রীদের বিভিন্ন ভালো মূল্যবান গাছের চারা উপহার দেওয়া হয়েছিল। এবার দেওয়া হবে মশারি।

English summary
Mosquito net to be distributed in West Midnapore by district education board
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X