• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুর হাত ধরে আরও নেতা আসবেন! তাই আগেভাগেই 'সতর্কবার্তা' জারি বিজেপির

সংবাদমাধ্যমে দলবিরোধী মন্তব্যের জের। দলের রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর পর বিজেপি মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পলকে শোকজ করেছে বিজেপি। জিতেন্দ্র তিওয়ারির যোগদান নিয়ে মুখ খোলার জেরেই এভাবে শোকজ নোটিশ ধরানো হল দলের দুই শীর্ষ স্থানীয় নেতাকে। এবং বুঝিয়ে দেওয়া হল যে ভবিষ্যতে আরও নেতা আসবেন তৃণমূল থেকে। তাই বিবাদ ভুলে একসঙ্গে কাজ করতে হবে।

নব্য বনাম আদি বিজেপির সংঘাত চরমে

নব্য বনাম আদি বিজেপির সংঘাত চরমে

কয়েকদিন আগেই এক প্রকাশ্য জনসভায় মুকুল রায় বলেছিলেন যে, কে কবে কাকে চড় মেরেছিল, তা মনে রেখে লাভ নেই। তৃণমূলকে হটাতে হলে রাগ ভুলে একসঙ্গে কাজ করতে হবে। তবে মুকুল রায়ের সেই কথায় কর্ণপাত করেননি অনেকেই। শুভেন্দু বিজেপিতে যোগ দেওয়ার আগে থেকে নব্য বনাম আদি বিজেপির সংঘাত চরমে উঠেছে রাজ্যে। তবে এভাবে যে দল এগোতে পারবে না, তা বুঝেছে হাইকমান্ড।

ক্ষমতা দখল করতে মরিয়া বিজেপি

ক্ষমতা দখল করতে মরিয়া বিজেপি

রাজ্যে যেকোনও ভাবে ক্ষমতা দখল করতে মরিয়া বিজেপি তাই শীর্ষ নেতাদের শোকজ করে সব স্তরের নেতাদের কাছেই বার্তা পাঠাচ্ছে, ভবিষ্যতে তৃণমূল কংগ্রেস থেকে আরও নেতা আসবেন। তাদের সঙ্গে অতীতে সংঘাত থাকলেও তা নিয়ে এখন ঝামেলা পাকিয়ে দলের অন্তর্দ্বন্দ্ব বর্দাস্ত করা হবে না। শুধু জিতেন্দ্র তিওয়ার নন, বিষ্ণুপুরের বিধায়ক শ্যামাপ্রসাদকে নিয়েও দলের একাংশের আপত্তি ছিল। এই দলবদলের পরই সৌমিত্র খাঁয়ের স্ত্রী দল ছেড়ে তৃণমূলে যোগ দেন। তবে 'বৃহত্তর' স্বার্থে এসব ছোটোখাটো বিষয় নিয়ে মাথা ঘামাতে চায় না হাইকমান্ড।

সায়ন্তনের বক্তব্য কোনওভাবেই সমর্থন করে না দল

সায়ন্তনের বক্তব্য কোনওভাবেই সমর্থন করে না দল

সায়ন্তন বসুকে পাঠানো চিঠিতে স্পষ্ট বলা হয়েছে, ১৮ ডিসেম্বর সায়ন্তন বসু দলবিরোধী মন্তব্য করেছেন। দল তাঁর এই বক্তব্য কোনওভাবেই সমর্থন করে না। এটা সায়ন্তন বসুর ব্যক্তিগত মত। আগামীদিনে এই ধরনের মন্তব্যের জন্য দল বহিষ্কারও করতে পারে। এছাড়া সায়ন্তন বসুকে সাতদিনের মধ্যে এই শোকজের জবাব চাওয়া হয়েছে।

অমিত শাহ রাজ্য নেতৃত্বেকে কড়া বার্তা দিয়েছেন

অমিত শাহ রাজ্য নেতৃত্বেকে কড়া বার্তা দিয়েছেন

অন্যদিকে বিজেপি সূত্রে খবর, অমিত শাহ রাজ্য সফরে এসে রাজ্য নেতৃত্বেকে কড়া বার্তা দিয়েছেন। শুধু সায়ন্তন বসু নয়, নাগরাকাটার মণ্ডল সভাপতি সন্তোষ হাতি, আলিপুরদুয়ারের জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মাকেও শোকজ নোটিস পাঠানো হয়েছে। এই বিষয়ে সায়ন্তন বসু বলেন, 'দল আমাকে যে চিঠি দিয়েছে, সেটা আমি হাতে পেয়েছি। দলকে আমি সাতদিনের মধ্যে জবাব দেব।'

আরও নেতা-কর্মী তৃণমূল থেকে বিজেপিতে আসতে চলেছেন

আরও নেতা-কর্মী তৃণমূল থেকে বিজেপিতে আসতে চলেছেন

বিজেপি বুঝিয়ে দিতে চাইছে, এরপর আরও নেতা-কর্মী তৃণমূল থেকে বিজেপিতে আসতে চলেছেন। মেদিনীপুরের সভায় শুভেন্দুর পর সব থেকে বড় নাম হতে পারত জিতেন্দ্র তিওয়ারির। তবে তা হয়নি। আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়র একটি ফেসবুক পোস্টের পরই দলে জিতেন্দ্র বিরোধী সুর চড়ে। সূত্রের খবর, এর জেরেই বেকায়দায় পড়ে বিজেপিতে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নেন জিতেন্দ্র।

অগ্নিমিত্রা পলকেও শো-কজ

অগ্নিমিত্রা পলকেও শো-কজ

এদিকে এদিন দল বিরোধী মন্তব্য করায় অগ্নিমিত্রা পলকেও শো-কজ করে বিজেপি। চিঠিতে লেখা হয়েছে, দলের মত ছাড়া, দলের শীর্ষ নেতৃত্বের অনুমতি না নিয়ে তিনি সংবাদ মাধ্যমের কাছে দলীয় স্বার্থ বিরোধী বিরূপ মন্তব্য করেছেন। দলের অনুমতি ছাড়া কেন তিনি এমন মন্তব্য করেছেন তা ৭ দিনের মধ্যে তাঁকে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

জিতেন্দ্র তিওয়ারির বিজেপিতে যোগের সম্ভাবনা নিয়ে মুখ খুলে বিপত্তি

জিতেন্দ্র তিওয়ারির বিজেপিতে যোগের সম্ভাবনা নিয়ে মুখ খুলে বিপত্তি

উল্লেখ্য, আসানসোলের তৃণমূল বিধায়ক জিতেন্দ্র তিওয়ারির বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা তৈরি হলে দলের শীর্ষ নেতৃত্বের উদ্দেশে কটাক্ষ করতে দেখা গিয়েছিল রাজ্য বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পলকে৷ সেই প্রেক্ষিতেই এই কড়া চিঠি ধরানো হয়েছে বলে দলীয় সূত্রে খবর৷ অগ্নিমিত্রাকে শো-কজ ধরিয়েছেন রাজ্য বিজেপির সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায়৷ সায়ন্তন বসুকে যেদিন শো-কজ় করা হয়ে সেই একই দিনে (২২ ডিসেম্বর) লেখা হয় অগ্নিমিত্রার চিঠিটি৷ যদিও একদিন পরে চিঠি পান তিনি৷ রাজ্য সভাপতি দিলীপ ঘোষের অনুমতি নিয়েই যে চিঠি লেখা হয়েছে তাও উল্লেখ করা হয়েছে শো-কজে৷

কলকাতাঃ করোনা আবহে বড়দিনে পার্কস্ট্রিটে কড়া নজরদারির ব্যবস্থা পুলিশের, ৫টি ওয়াচ টাওয়ার

English summary
More leaders from TMC to follow Suvendu Adhikari, BJP warns leaders beforehand
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X