• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান মোহন্ত, মমতা চান গঙ্গাসাগর হোক জাতীয় মেলা

Google Oneindia Bengali News

মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার কল্যাণ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে। তাঁর মতো নেত্রী যদি দেশের নেত্রী হন দেশ তরতরিয়ে এগিয়ে চলবে। তাই মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী দেখতে চান কপিল মুনি আশ্রমের মোহন্ত। তিনি যাঁকে আগামী দিনের প্রধানমন্ত্রী হিসেবে তুলে ধরছেন, সেই মমতা বন্দ্যোপাধ্যায় চান জাতীয় মেলা হোক গঙ্গাসাগর

মমতাকে প্রধানমন্ত্রী চান মোহন্ত, মমতা চান জাতীয় মেলা

মঙ্গলবার গঙ্গাসাগরে সফরে গিয়ে মেলার প্রস্তুতি খতিয়ে দেখেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি খতিয়ে দেখেন সমস্ত ব্যবস্থা। তারপর তিনি কপিল মুনির আশ্রমে গিয়ে পুজো দেন। তারপরই মমতা বন্দনায় মুখরিত হন কপিল মুনি আশ্রমের মোহন্ত। তিনি বলেন গঙ্গাসাগরকে মমতা বন্দ্যোপাধ্যায় নিজের হাতে সাজিয়েছেন। পশ্চিমবঙ্গকে নিজের হাতে সাজিয়েছেন। এমনই নেত্রী দরকার দেশকে সাজাতে।

১৪ জানুয়ারি শুরু হবে গঙ্গাসাগর মেলা। তার আগে গঙ্গাসাগরে প্রস্তুতি পর্ব চলছে। তা খতিয়ে দেখাখতে তিনদিনের সফরে গঙ্গাসাগরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সেখানে প্রশাসনিক বৈঠকও করবেন তার আগে গঙ্গাসাগরে কপিল মুনির আশ্রমে মোহন্তের কাছ থেকে বিরাট সার্টিফিকেট পেয়ে গেলেন। তাঁকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান মোহন্ত, সাফ জানিয়ে দিলেন তিনি।

আর মমতা বন্দ্যোপাধ্যায় এরপর গঙ্গাসাগরকে জাতীয় মেলা ঘোষণার দাবি তোলেন। তিনি বলেন, বহুবার কেন্দ্রীয় সরকারকে বলা হয়েছে, চিঠি করা হয়েছে যে, গঙ্গাসাসাগরকে জাতীয় মেলা করা হোক। কিন্তু গঙ্গাসাগর বরাবরই দুয়োরানি হয়ে রয়ে গিয়েছে। সুয়োরানি কুম্ভমেলার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেয় কেন্দ্র। কিন্তু গঙ্গাসাগরের জন্য কেন্দ্র কোনও সহায়তা করেনি।

কথায় বলে, সবতীর্থ বারবার গঙ্গাসাদর একবার। কেন একথা বলে। গঙ্গাসাগর যেতে গেলে জলপথ ছাড়া অন্য উপায় নেই। সেখানে কুম্ভমেলায় রেল, সড়ক যোগাযোগ রয়েছে। গঙ্গাসাগরে যেহেতু জল পেরিয়ে আসতে হয়, সেহেতু একটি ব্রিজের জন্য কেন্দ্রের কাছে বহুবার অনুনয়-বিনয় করা হয়েছে। মাস্টার প্ল্যান করে কেন্দ্রের কাছে তুলে দেওয়া হয়েছে। কিন্তু সেই কাজে এতটুকু অগ্রগতি হয়নি।

মমতা বলেন, আমাদের কাজ আমরাই করব। প্রয়োজনে আমরা একটু একটু করে ব্রিজ তৈরি করব। গঙ্গাসাগরে এখন আর একবার আসেন না ভক্তরা। বারবার আসেন। কেননা বিগত কয়েক বছরে আমরা গঙ্গাসাগর তীর্থক্ষেত্রের বহু উন্নয়ন করেছি। ভক্তদের আসা-যাওয়া থেকে শুরু করে নিরাপত্তার সমস্ত ব্যবস্থা, পরিষেবাগত সমস্ত ব্যবস্থা করা হয়েছে। এখন আর কোনও অসুবিধাই নেই, শুধু জলপথ ছাড়া। আমরা খুব শীঘ্রই তা ধীরে ধীরে সমাধান করে ফেলব। মোহন্তকে পাশে নিয়ে বললেন বাংলার মুখ্যমন্ত্রী। তিনি এদিন গঙ্গাসাগর মেলার প্রস্তুতি খতিয়ে দেখে নিরাপত্তা ও কোভিড বিধির উপর জোর দিতে বলেন।

English summary
Mohant wants to see CM Mamata Banerjee as PM and Mamata wants to Ganga Sagar as national festival.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X