• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বুদ্ধদেবের পরামর্শ সেলিমকে! বগটুই-কাণ্ডে উদ্বেগের পাশাপাশি আর কী উঠে এল আলোচনায়

Google Oneindia Bengali News

সিপিএমের রাজ্য সম্পদাক হিসেবে পথ চলা শুরু করেছেন মহম্মদ সেলিম। বঙ্গ সিপিএমের দায়িত্ব নিয়ে সেলিম তাই ছুটে গিয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের পরামর্শ নিতে। বুদ্ধদেব ভট্টাচার্য পরামর্শ দিলেন সেলিমকে। একইসঙ্গে তিনি উদ্বেগ প্রকাশ করলেন বগটুই-কাণ্ডসহ রাজ্য রাজনীতি নিয়ে।

বুদ্ধদেবের পরামর্শ সেলিমকে! বগটুই-কাণ্ডে উদ্বেগের পাশাপাশি আর কী উঠে এল আলোচনায়

মহম্মদ সেলিম এখন নিজের কাঁধে গুরুভার তুলে নিয়েছেন। সিপিএমকে আবার রাজ্য রাজনীতিতে প্রাসঙ্গিক করে তুলতে হবে। মানুষকে বোঝাতে হবে, তাঁদের কাছে একমাত্র বিকল্প সিপিএম তথা বামফ্রন্ট। তৃণমূল বা বিজেপি কেউই মানুষের জন্য কিছু করে না। ওঁদের রাজনীতি স্বার্থপূরণের রাজনীতি। মানুষের জীবন ওদের কাছে মূল্যহীন।

এদিন বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে মহম্মদ সেলিমের আলোচনায় স্বাভাবিকভাবেই উঠে আসে রামপুরহাটের বগটুই প্রসঙ্গ। বগটুইয়ের নৃশংস হত্যাকাণ্ড নিয়ে বর্তমানে তোলপাড় রাজ্য রাজনীতি। মহম্মদ সেলিমের সামনে তা নিয়েও উদ্বেগ প্রকাশ করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। এই ঘটনায় সমস্ত রাজনৈতিক দলই প্রতিবাদে সরব হয়েছে। সিপিএম এই ঘটনায় কোন পথে এগিয়ে নিয়ে যাবে আন্দোলন, তা নিয়েই বুদ্ধদেবের পরামর্শ নিলেন মহম্মদ সেলিম।

রাজ্য সম্পাদক হওয়ার পর এদিন প্রথমূার বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে সাক্ষাৎ করলেন মহম্মদ সেলিম। তাঁদের মধ্যে কথার অনেকটা অংশজুড়েই ছিল বগটুই-কাণ্ড। এই পরিস্থিতিতে দলের নেতা ও কর্মীদের কী পদক্ষেপ নেওয়া উঠিত, কোন পথে হাঁটা উচিত, তা নিয়ে সেলিমকে পরামর্শ দেন বুদ্ধদেব। শুধু বগটুই নয়, রাজ্য রাজনীতিরআরও একাধিক ইস্যু নিয়ে কথা হয় তাঁদের মধ্যে।

বিধানসভায় এখন কাদের জায়গা! বিজেপি-তৃণমূলকে এক বন্ধনীতে রেখে বোঝালেন সেলিম বিধানসভায় এখন কাদের জায়গা! বিজেপি-তৃণমূলকে এক বন্ধনীতে রেখে বোঝালেন সেলিম

কিন্তু প্রাক্তন মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি সেলিম। সেলিম রামপুরহাটের বগটুই-কাণ্ডে এবং আমতার আনিস-কাণ্ডে সক্রিয় ভূমিকা নিয়েছেন। তিনি আন্দোলন করছেন ময়দানে নেমে। সম্প্রতি পেট্রোপণ্য ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদেও সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন সিপিএম তথা বামেদের আন্দোলনে।

মোট কথা, রাজ্য সম্পাদক হওয়ার পর তিনি রাজ্যের শাসক দল ও প্রধান বিরোধী দল বিজেপির বিরুদ্ধে জনমত গঠন করতে কোনও সুযোগই হাতছাড়া করছেন না। তাঁর লক্ষ্য সিপিএমকে ফের বাংলার মাটিতে লব্ধ প্রতিষ্ঠা করা। সেই লক্ষ্য নিয়েই তিনি একের পর এক ইস্যু ধরে ময়দানে নেমেছেন। আনিস-কাণ্ড ও বগটুই-কাণ্ডকে গুরুত্ব দিয়েই তিনি প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভটাচার্যের পরামর্শ নিলেন, কীভাবে এই লড়াইকে আরও সঙ্ঘবদ্ধ করে মানুষের কাছে পৌঁছনো যায়। সিপিএমের পাখির চোখ আসন্ন পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল ও বিজেপিকে চ্যালেঞ্জ দিয়ে নিজেদের অবস্থান শক্ত করা।

Recommended Video

বালিগঞ্জে বিজেপির প্রচার মিছিলে ধারাল অস্ত্র নিয়ে হামলার অভিযোগ, থানায় ছুটলেন শুভেন্দু

English summary
Mohammed Salim takes advices from Ex CM Buddhadev Bhattacharya being state secretary of CPM
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X