• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী সরকারের রোষানলে মমতার প্রশাসন! একুশ ভোটের আগে কেন্দ্রীয় স্কিম নিয়ে মমতাকে সাফ বার্তা কেন্দ্রের

২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটের রণদুন্দুভির শব্দ যতই বাড়ছে, ততই যুযুধান দুই রাজনৈতিক পক্ষের সংঘাতও বাড়ছে। প্রসঙ্গতএর আগে থেকেই কেন্দ্র -রাজ্য সংঘাত দেখে এসেছে বাংলা। তবে এবার মোদী সরকারের রোষাণলে মমতার প্রশাসন পড়েছে কেন্দ্রীয় স্কিম নিয়ে। যার জেরে মোদীর অধীনে থাকা কেন্দ্র সাফ জানিয়েছে, নিজের লক্ষ্য থেকে একচুল সরবে না তারা!

কোন স্কিম নিয়ে রাজ্যকে কেন্দ্রের বার্তা

কোন স্কিম নিয়ে রাজ্যকে কেন্দ্রের বার্তা

ভর্তুকি যুক্ত মাইক্রো ফাইনান্সিং স্কিম 'PM SVANidh' নিয়ে বাংলার প্রশাসনের কাজ দেখে রীতিমতো ক্ষুব্ধ মোদী সরকার। এক নামী সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, মোদী সরকার এই স্কিম বাংলার সাফল্যের সঙ্গে লাগু করা নিয়ে কার্যত নাছোড় মনোভাব নিয়েছে।

 কী রয়েছে স্কিমের আওতায়?

কী রয়েছে স্কিমের আওতায়?

এই 'PM SVANidh' স্কিমে লকডাউনের মধ্যে হকারদের আর্থিক সুবিধার বন্দোবস্ত করে কেন্দ্র। আর সেই স্কিম লাগু করা নিয়েই বাংলার কাজের গতিতে ক্ষোভ মোদী সরকারের। এখনও পর্যন্ত বাংলায় ৬০ রাস্তা চলতি বিক্রেতা এই সুবিধার আওতায় এসেছেন। এতে তাঁরা ৩ লক্ষের লক্ষ্যমাত্রায় ১০ হাজার টাকা ঋণ পেয়েছেন।

গরীবদের সাহায্য করা মমতা সরকারের উপ নির্ভরশীল!

গরীবদের সাহায্য করা মমতা সরকারের উপ নির্ভরশীল!

এই স্কিম নিয়ে মমতা সরকারের সচিবদের কেন্দ্রের তরফে জোরালো জবাব দেওয়া হয়। বাংলা প্রশাসনের সচিবদের বলা হয়, এটা বাংলার সরকারের উপর নির্ভর করছে তাঁরা গরীবদের পাশে দাঁড়াতে চান কি না। এরপরই মমতা সরকারের ২০০০ টাকার ক্ষতিপূরণের কথা জানানো হয় রাজ্য সরকারের তরফে। এমন অবস্থায় কেন্দ্র সেই ২০০০ টাকার ক্ষতিপূরণকে ধর্তব্যের মধ্যে আনতেই চায়নি বলে খবর জনপ্রিয় সংবাদমাধ্যম সূত্রে।

 কেন্দ্রীয় স্কিম নিয়ে মোদীর সাফ বার্তা রাজ্যগুলিকে

কেন্দ্রীয় স্কিম নিয়ে মোদীর সাফ বার্তা রাজ্যগুলিকে

শুধু বাংলা নয়, কেন্দ্রীয় স্কিমের লাগু হওয়া নিয়ে মোজীর রোষাণলে রয়েছে মহারষ্ট্রও। সেখানে বুলেট ট্রেনের মতো প্রকল্প নিয়ে মারাঠার শিবসেনা সরকারের গতিবিধিতে ক্ষুব্ধ মোদী। প্রধান মন্ত্রী সাপ জানিয়েছেন, রাজ্যগুলি সমর্থন করুক আর না করুক, কেন্দ্র নিজের কাজে অবিচল থেকে লক্ষ্যমাত্রা পূরণ করবে।

রাজ্যপালের সঙ্গে দুষ্কৃতীদের যোগ! 'প্রমাণ' দিয়ে কলকাতা পুলিশের কাছে ব্যবস্থা নেওয়ার আর্জি কল্যাণের

English summary
Modi targets Mamata Government over not suporting centre's projects gives straight message
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X