• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২১ কে পাখির চোখ করে বাংলা থেকে 'আত্মনির্ভর ভারত'এর মজবুতির ডাক মোদীর! কোন ইঙ্গিত স্পষ্ট

  • |

শুধু কলকাতা নয়, এদিন মোদীর ভার্চুয়াল সভায় রানাঘাত, শিলিগুড়ি, মথুরাপুর, হাওড়া, বাঁকুড়া সহ রাজ্যের বিভিন্ন অংশ থেকে মোদীর ভার্চুয়াল সভায় উপস্থিত ছিলেন বিজেপির কর্মীরা। আর তাঁদের উদ্দেশ্য করেই এদিন মোদী স্পষ্ট করে দেন ২০২১ সালে বাংলা দখলের অন্যতম হাতিয়ার হতে পারে বিজেপি সরকারের 'আত্মনির্ভর ভারত'।

'আমার সন্তান যেন থাকে দুধে ভাতে'

'আমার সন্তান যেন থাকে দুধে ভাতে'

স্পষ্ট বাংলা উচ্চারণের দ্বারা মোদী এদিন আওড়ান ' আমার সন্তান যেন থাকে দুধেভাতে'র বিখ্যাত লাইন। এরপরই তার ব্যাখ্যা করে প্রধানমন্ত্রী জানান, মায়ের রূপে দুর্গা সবসময় চান তাঁর সন্তানরা যেন অভূক্ত না থাকে। কেউ যেন গরিব না থাকেন। মোদী বলেন, 'আমাদের কৃষক থেকে শ্রমিকরা যখন আত্মনির্ভর হবেন, তখনই মা দুর্গার এই আশীর্বাদ সার্থক হবে।' মোদীর বার্তা এদিন স্পষ্ট করে দেয় যে, আগামী দিনে বাংলার ভোট যুদ্ধে রাজ্য়ের শিল্প ও বাণিজ্য ইস্যু নিয়ে তৃণমূলকে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে চলেছে বিজেপি।

দেশকে আত্মনির্ভরতার বার্তা ও সোনার বাংলার সংকল্প

দেশকে আত্মনির্ভরতার বার্তা ও সোনার বাংলার সংকল্প

সোনার বাংলার সংকল্প পূর্ণ হতে পারে একমাত্র আত্মনির্ভর ভারতের পথ ধরেই। এই বার্তা এদিন মোদী দিয়েছেন। প্রসঙ্গত, বাংলায় শিল্প, বাণিজ্যের হাল ফেরানো নিয়ে তৃণমূল সরকারের সমালোচনায় আগেই নেমেছে বিজেপি। এবার মোদীর বার্তার হাত ধরে তা আরও স্পষ্ট হল। তিনি বলেন, বাংলার মাটি থেকেই আত্মনির্ভর ভারতকে জোরদার করতে হবে।

'মায়ের দেওয়া মোটা কাপড়'

'মায়ের দেওয়া মোটা কাপড়'

বাংলায়' মায়ের দেওয়া মোটা কাপড় মাথায় তুলে নে রে ভাই..' গানের লাইন ধরে মোদী নিজের বার্তায় বলেন, স্বাধীনতা আন্দোলনের সময় থেকে বাংলার মানুষই স্বনির্ভর হওয়ার রাস্তা ভারতকে দেখিয়েছিল। আর সেই রাস্তা ধরেই বিজেপি আগামীর পথ চলতে চায়।

'রবীন্দ্রনাথ থেকে বঙ্কিমচন্দ্র দিয়েছিলেন আত্মনির্ভর জীবনের বার্তা'

'রবীন্দ্রনাথ থেকে বঙ্কিমচন্দ্র দিয়েছিলেন আত্মনির্ভর জীবনের বার্তা'

মোদী বলেন,

'রবীন্দ্রনাথ থেকে বঙ্কিমচন্দ্র দিয়েছিলেন আত্মনির্ভর জীবন ও আত্ননির্ভর কিষাণের বার্তা।' মোদী এই মর্মে 'বাংলার মাটি , বাংলার জল..' গানের উল্লেখও করেন। তিনি বলেন একবিংশি শতকে আত্মনির্ভর ভারতের সংকল্পকে বাংলার মাটি থেকেই সাফল্য পাবে। বাংলার তেজ বিকাশের জন্য ও সেখানের সম্পদের উন্নতির জন্য শিল্প প্রয়োজন। এক্ষেত্রে তিনি বাংলার মানুষের উন্নতি র জন্য মোদী সরকারের, প্রধানমন্ত্রী জনধন যোজনায় বাংলরা ৪ কোটি মানুষের অ্যাকাউন্ট খোলা হয়েছে, জল জীবন মিশন সহ ৪ লাখ ঘরে বাংলায় পাইপ দিয়ে জল পৌঁছানো হচ্ছে। মোদী সরকার এই সমস্ত কাজ করছে। এছাড়াও কলকাতায় ইস্ট ওয়েস্ট মেট্রোর জন্য সাড়ে ৮ হাজার কোটি টাকা মঞ্জুর হয়েছে।

Puja Special : কলকাতায় আছি, মাতৃবন্দনায় বাংলার প্রশংসায় মোদি

দুর্গা পুজোর উদ্বোধনে বাংলায় শুভেচ্ছা বার্তা! দিল্লি নয়, তিনি যেন বাংলাতেই রয়েছেন, বললেন মোদী

দুর্গাপুজোর সমস্ত খবর, ছবি, ভিডিও দেখুন এক ক্লিকে

English summary
Modi's speech on Durga Puja 2020, PM lauds Atmanirbhar project from Bengali's soil, know in details
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X