• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অনুব্রতর গড়ে মোদীর সভা ঘিরে জটিলতা তুঙ্গে ! বাম-ধাক্কায় ব্যাকফুটে বিজেপি

  • By Kaushik Dutta
  • |

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভার জন্য জমি ঘিরে জটিলতা ক্রমেই বারছে। বীরভূম জেলার বিজেপি নেতাদের কার্যত মাথায় হাত পড়েছে সভার মাঠ ঘিরে । আগামী ২৪ এপ্রিল বোলপুরে দলীয় প্রার্থী রামপ্রসাদ দাসের সমর্থনে সভা করতে আসার কথা আছে প্রধানমন্ত্রীর। কিন্তু এখন জমি জটে আটকে যেতে বসেছে ওই সভা।

মাঠ জটিলতা

মাঠ জটিলতা

বিজেপি চেয়েছিল বোলপুরের ডাকবাংলো ময়দানে ওই সভা করতে। কিন্তু ওই দিন ওই মাঠ আগেই 'বুক' করে রেখেছে জেলা সিপিএম। ২৪ তারিখ এই মাঠেই নির্বাচনী জনসভা করতে আসবেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। মঙ্গলবার ডাকবাংলো ময়দান চাইতে গিয়ে জেলা প্রশাসনের কাছে বীরভূম জেলার বিজেপি নেতারা জানতে পারেন যে ওই মাঠ তারা সেদিন পাবেন না।

মোদী কী চেয়েছিলেন?

মোদী কী চেয়েছিলেন?

বীরভূম জেলার বিজেপির সহ সভাপতি জানান,'বোলপুর শহরের মাঝখানে ডাক বাংলো ময়দান। এটা বিশ্বভারতীর কাছেও। প্রধানমন্ত্রী চেয়েছিলেন বিশ্বভারতীর কাছে কোনও জায়গায় এই সভা করতে। কিন্তু জানতে পারলাম যে ২৪ এপ্রিল ওই মাঠ আগেই নিয়ে রেখেছে সিপিএম। তাই আমাদের এখন নতুন মাঠ খুঁজতে হবে। জেলার ও রাজ্যের নেতাদের সাথে আলচোনা করেই আমরা এবার প্রধানমন্ত্রীর সভার জন্য বিকল্প মাঠ খুঁজব', বলে জানান তিনি।

আসানসোল-বুনিয়াদপুরের সভা

আসানসোল-বুনিয়াদপুরের সভা

বিজেপি সূত্রে জানা গিয়েছে, আগামী ২০ তারিখ দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে সভা করবেন প্রধানমন্ত্রী। তারপর আসানসোলে তাঁদের দলের প্রার্থী বাবুল সুপ্রিয়োর সমর্থনে ২৩ এপ্রিল আসানসোলের পোলো গ্রাউন্ডে সভা করার কথা আছে তাঁর। ২৪ তারিখ বোলপুরের পর নদীয়ার রানাঘাটেও সভা করার কথা রয়েছে নরেন্দ্র মোদীর।

নজরে বোলপুর

নজরে বোলপুর

বোলপুর কেন্দ্রকে এবার চ্যালেঞ্জ হিসাবে নিয়েছে বিজেপি। বিজেপির দাবি, গত কয়েক বছরে এলাকায় তাদের শক্তি অনেক বেড়েছে এবং গত পঞ্চায়েত নির্বাচনে সাধারণ মানুষ ভোট দিতে না পেরে তৃণমূল কংগ্রেসের ওপর ক্ষুব্ধ। এবার তার ফায়দা তুলতে চাইছেন তারা। তাই খোদ প্রধানমন্ত্রী আসছেন এখানে সভা করতে।

কিন্তু সভার আগেই জমি পেতে গিয়ে হোঁচট খেতে হল গেরুয়া শিবিরকে।

বাম-ধাক্কায় বিজেপি

বাম-ধাক্কায় বিজেপি

এই কেন্দ্রে এবার তৃণমূল কংগ্রেস প্রার্থী অসিত মাল আর সিপিএমের প্রার্থী, বীরভূম কেন্দ্রের প্রাক্তন সাংসদ রামচন্দ্র ডোম। রামচন্দ্র ডোম বলেন, 'আগামী ২৪ তারিখ বোলপুর ডাক বাংলো ময়দানে সভা করতে আসবেন আমাদের রাজ্য সম্পাদক আর তার জন্য প্রয়োজনীয় সব অনুমতি আমাদের নেওয়া আছে।'

বোলপুরের এই মাঠটি র‍য়েছে জেলা পরিষদের আওতায়। 'কেউ যদি আগে সেই মাঠ বুক করে থাকেন নিয়ম অনুযায়ী তাঁরাই সভা করবেন। তাঁরা যদি সভা বাতিল করেন তাহলে সেই মাঠ তখন অন্য কাউকে দেওয়া যাবে। প্রধানমন্ত্রী সভা করলেও একই নিয়ম প্রযোজ্য', বলে জানান বীরভূম জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায়চৌধুরী।

English summary
Modi rally of BJP in trouble in Bolpur of West Bengal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X