• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

G-20: দিল্লি থেকে ফিরেই ফের একবার প্রধানমন্ত্রী মোদীর মুখোমুখি হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

G-20: দিল্লি থেকে ফিরেই ফের একবার প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে বৈঠকে বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়
  • |
Google Oneindia Bengali News

modi-mamata meet, G-20: ফের একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখোমুখি হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত কয়েকদিন আগেই জি-২০ (G-20) নিয়ে আলোচনা করতে দিল্লিতে গিয়েছিলেন তিনি। সেখানে প্রধানমন্ত্রীর নেতৃত্বে জি-২০-সম্মেলনের প্রস্তুতি হয়। আর সেই বৈঠকে কেন্দ্রকে সবরকম ভাবে সাহায্যের আশ্বাস দিয়ে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই অবস্থায় ফের একবার বৈঠক হতে চলেছে। তবে এবার ভার্চুয়ালের মাধ্যমে এই বৈঠক হওয়ার কথা রয়েছে বলেই জানা যাচ্ছে।

মোদীর মুখোমুখি মমতা বন্দ্যোপাধ্যায়

মোদীর মুখোমুখি মমতা বন্দ্যোপাধ্যায়

শুক্রবার এই বৈঠক হওয়ার কথা রয়েছে। এর আগে যে বৈঠক হয় তা সব স্বীকৃত রাজনৈতিক দলের চেয়ারম্যানদের সঙ্গে প্রধানমন্ত্রীর হয়েছিল। ওই বৈঠকে কার্যত তৃণমূল সুপ্রিমো হিসাবে যোগ দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার এই বৈঠকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসাবে তিনি যোগ দেবেন বলেই খবর। রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীরও জি-২০ সংক্রান্ত এই বৈঠকে অংশ নেবেন বলেই খবর। ফলে নবান্ন কিংবা কালীঘাট থেকে এই বৈঠকে মোদীর মুখোমুখি মমতা বন্দ্যোপাধ্যায় আরও একবার হতে চলেছেন।

পাঁচটা থেকে এই বৈঠক শুরু হবে

পাঁচটা থেকে এই বৈঠক শুরু হবে

জানা যাচ্ছে, শুক্রবার বিকেল পাঁচটা থেকে এই বৈঠক শুরু হবে বলেই জানা যাচ্ছে। আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে এই জি-২০ সম্মেলনের আয়োজক দেশ ভারত। বিশ্বের তাবড় তাবড় রাষ্ট্রনেতারা এই বৈঠকে যোগ দেবেন। যাদের সামনে দেশের উন্নতিকে তুলে ধরতে চাইছে কেন্দ্রীয় সরকার। আর সেই কারণেই এই বৈঠক। অন্যদিকে পশ্চিমবঙ্গে জি-২০ সম্মেলনের অংশ হিসাবে একাধিক বৈঠক হওয়ার কথা রয়েছে বলে জানা যাচ্ছে। যেমন নতুন বছরের শুরুতেই একাধিক বৈঠক হবে কলকাতাতে।

একাধিক বৈঠক রয়েছে

একাধিক বৈঠক রয়েছে

এছাড়াও বিজ্ঞান গবেষণা সংক্রান্ত অ্যাও একটি বৈঠক রয়েছে কলকাতাতে। পাশাপাশি এপ্রিল মাসের ৩-৫ তারিখে পর্যটন সংক্রান্ত বিষয়ে একটি বৈঠক হবে শিলিগুড়িতে। এছাড়াও গ্লোবাল পার্টনারশিপ ফর ফিনান্সিয়াল ইনকলিউশন সংক্রান্ত বিষয়ক ওয়ার্কিং কমিটিরও বৈঠক রয়েছে। আর তা হবে কলকাতাতেই। জানুয়ারি মাসের ৯ তারিখ থেকে এই বৈঠক শুরু হবে। ফলে এই সমস্ত বিষয় নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রধানমন্ত্রীর আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি বিভিন্ন রাজ্যের গুরুত্বপূর্ণ বিষয়গুলিকেও বিশ্বের সামনে তুলে ধরতে চায় মোদী সরকার। তা নিয়েই সম্ভবত আলোচনা হতে পারে বলে জানা যাচ্ছে।

দেশে মোট ২১৯টি বৈঠক হবে

দেশে মোট ২১৯টি বৈঠক হবে

অন্যদিকে জি-২০ সংক্রান্ত দেশে মোট ২১৯টি বৈঠক হবে। ফলে আগামিদিনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেশের একাধিক মুখ্যমন্ত্রীর বেশ কয়েকবার বৈঠক হতে পারে বলে মনে করা হচ্ছে। এমনকি বৈঠক মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও হতে পারে বলে খবর।

Parliament: সাকেত গোখেলের গ্রেফতারির আঁচ লোকসভায়, TMC সাংসদদের বিক্ষোভের জেরে মুলতুবি অধিবেশনParliament: সাকেত গোখেলের গ্রেফতারির আঁচ লোকসভায়, TMC সাংসদদের বিক্ষোভের জেরে মুলতুবি অধিবেশন

English summary
modi-mamata meet: Mamata Banerjee to be in a meeting with PM Narendra Modi after returning from Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X