• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অবশেষে লক্ষ্মীর ঝাঁপি খুললেন মোদী, বাংলার বরাদ্দ ৪১৭ কোটি টাকা মেটানোর ঘোষণা অর্থমন্ত্রী নির্মলার

অভিযোগের সুযোগ না দিয়েই বাংলার মাসিক বরাদ্দ মিটিয়ে দেওয়ার কথা ঘোষণা করল মোদী সরকার। শুক্রবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বাংলা সহ ১৪িট রাজ্যের মাসিক বরাদ্দ মেটানোর কথা ঘোষণা করেছেন। কেন্দ্রের কোষাগার থেকে ১৪টি রাজ্যের জন্য ৬,১৯৫.০৮ কোটি টাকা মেটানোর কথা ঘোষণা করেছেন তিনি। তারমধ্যে বাংলার ৪১৭ কোটি টাকাও রয়েছে।

বাংলার মাসিক বরাদ্দ মেটালেন মোদী

বাংলার মাসিক বরাদ্দ মেটালেন মোদী

করোনা আর আম্ফানের জোড়া ফলায় বিদ্ধ বাংলার জন্য সুখবর শোনাল মোদী সরকার। চলতি মাসেই রাজ্যের বরাদ্দ ৪১৭ কোটি টাকা মিটিয়ে দেওয়ার কথা ঘোষণা করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। তাতে পুজোর আগে একটু হলেও সংকট কাটবে রাজ্যের। শুধু বাংলা নয় ১৪টি রাজ্যের পাওনা টাকা মিটিয়ে দেওয়ার কথা ঘোষণা করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। তারমধ্যে রয়েছে অন্ধ্রপ্রদেশ, অসম, হিমাচল প্রদেশ, কেরল, মণিপুর, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড, পাঞ্জাব, তামিলনাড়ু এবং উত্তরাখণ্ড, ত্রিপুরা

জিএসটি বকেয়া

জিএসটি বকেয়া

এখনও পর্যন্ত রাজ্যগুলির জিএসটি বকেয়া পড়ে রয়েছে। মোদী সরকার জিএসটি রিটার্ন দেননি এখনও পর্যন্ত। এই নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে আগেও একাধিকবার আক্রমণ শানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের ভাঁড়ার শূন্য থাকলেও সরকারি কর্মীদের সঠিক সময়ে বেতন দিচ্ছেন তিনি। এমনকী কোনও প্রকল্পের কাজ আটকে নেই বলে দাবি করেছেন মমতা।

পুজোর আগে লক্ষ্মী লাভ

পুজোর আগে লক্ষ্মী লাভ

সামনেই দুর্গাপুজো রাজ্যে। বাঙালির সবচেয়ে বড় উৎসব। তার আগে কেন্দ্রের কাছে টাকা পাওযায় কিছুটা কোষাগারে ঘাটতি কমবে বলে মনে করা হচ্ছে। সেকারণেই পুজোর আগে রাজ্যের কৃষক ও মৎস্যজীবীদের সরকারি প্রকল্পের পেনসন আগাম দেওয়ার কথা ঘোষণা করেছেন মমতা।

একুশের ভোটের তোরজোর

একুশের ভোটের তোরজোর

ইতিমধ্যেই রাজ্যে বিধানসভা নির্বাচনের তোরজোর শুরু হয়ে গিেয়ছে। রাজ্যে বকেয়া মেটানো নিয়ে বারবার বিজেপি সরকারকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন মমতা। এমনকী জিএসটির টাকাও মোদী সরকার দিচ্ছেন না বলে অভিযোগ করা হয়েছিল। এই নিয়ে নতুন করে বিবাদে জড়িয়েছে কেন্দ্র ও রাজ্য।

Puja Special : পাঁচথুপি গ্রামের সিংহ বাহিনী বাড়ির দুর্গা পুজো শুরু হল আজ থেকে

English summary
Modi government released Rs.817 crore for Bengal and also for 14 state
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X