India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পাবলিক অ্যাকাউন্টস কমিটি'র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা মুকুলের

Google Oneindia Bengali News

লাগাতার বিতর্কের মধ্যেই বড় পদক্ষেপ মুকুল রায়ের। পাবলিক অ্যাকাউন্টস কমিটি'র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন তিনি। আজ সোমবার এই সংক্রান্ত ইস্তফাপত্র পাঠিয়েছেন বলে খবর। বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছেই তা পাঠানো হয়েছে বলে জানা যাচ্ছে। ই-মেল করে তা পাঠানো হয়েছে বলে খবর।

পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা মুকুলের

হঠাত কেন এহেন সিদ্ধান্ত মুকুল রায়ের তা নিয়ে উঠছে প্রশ্ন। বিতর্কিত এড়াতেই কি এহেন সিদ্ধান্ত? যদিও এই বিষয়ে মুকুল রায়ের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

বলে রাখা প্রয়োজন, গত বিধানসভা নির্বাচনে বিজেপি'র হারের পরেই তৃণমূলে ফিরে যান মুকুল রায়। আর এরপরেই বিধানসভায় পাবলিক অ্যাকাউন্টস কমিটি'র চেয়ারম্যান করা হয় মুকুল রায়কে। যা নিয়ে চরম বিতর্ক তৈরি হয়। কেন ওই পদ কৃষ্ণনগরের বিধায়ককে দেওয়া হবে তা নিয়ে প্রশ্ন তোলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অবিলম্বে বিধায়ক পদ খারিজের দাবি'র পাশাপাশি পিএসসি'র চেয়ারম্যান থেকেও মুকুল রায়কে সরানোর আবেদন জানান তিনি। পাশাপাশি আইনি লড়াইয়ে যাওয়ারও হুঁশিয়ারি দিয়েছিলেন।

কিন্তু আইনি লড়াইয়ে বিধানসভায় স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে বিষয়টি দেখার কথা জানায় আদালত। তাতে স্পিকার জানান, মুকুল রায় বিজেপিতে আছে। এমনকি মুকুল রায় নিজেও নিজেকে বারবার বিজেপি'র বিধায়ক হিসাবে দাবি করেছেন। যদিও এই বিষয়ে পুত্র শুভ্রাংশু বারবার জানিয়েছেন, বাবা অসুস্থ। তাঁর কোনও কথা না ধরার জন্যেও আবেদন রেখেছেন তিনি।

আর একের পর এক এহেন বিতর্কের মধ্যেই পিএসসি চেয়ারম্যান পদেও রয়ে গিয়েছিলেন মুকুল রায়। এই বিষয়ে বিরোধীদের দাবি উড়িয়ে মমতাও মুকুলের পাশে দাঁড়িয়েছিলেন। বলেছিলেন, ও তো বিজেপিরই লোক...।

আর এই অবস্থার মধ্যেই হঠাত করেই পাবলিক অ্যাকাউন্টস কমিটি'র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা মুকুল রায়ের। বলে রাখা প্রয়োজন, গত কয়েকদিন আগেই ৪১টি কমিটির মেয়াদ আরও একবছর বাড়ানোর কথা বলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বিধানসভার অধিবেশন শেষে এহেন বড় সিদ্ধান্তের কথা জানানো হয়। আর এহেন সিদ্ধান্তে পিএসি চেয়ারম্যান পদে মুকুল রায়ের মেয়াদও বাড়ে। আর তা বেড়ে এক বছর হয়।

আর এরপরেই বিধায়কের ইস্তফা ঘিরে উঠছে প্রশ্ন। সরকারি কোনও চাপ নাকি এর পিছনে অন্য কোনও কারন তা নিয়ে উঠছে প্রশ্ন। তবে মুকুল রায়ের ইস্তফার পরেও এও প্রশ্ন উঠছে তাহলে এবার পাবলিক অ্যাকাউন্টস কমিটি'র চেয়ারম্যান পদ কে? একাধিক নাম নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

সারদা মামলায় সবাইকে যখন ডেকেছে, কেন শুভেন্দু অধিকারীকে ছাড়? প্রশ্ন বাবুলেরসারদা মামলায় সবাইকে যখন ডেকেছে, কেন শুভেন্দু অধিকারীকে ছাড়? প্রশ্ন বাবুলের

English summary
MLA Mukul Roy resigns from assembly's PAC chairman post today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X