• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পঞ্চায়েত ভোটের আগে মহাজোটের সওয়াল, ঘুরিয়ে সিপিএম-কংগ্রেসকে বার্তা মিঠুনের

পঞ্চায়েত ভোটের আগে মহাজোটের সওয়াল, ঘুরিয়ে সিপিএম-কংগ্রেসকে বার্তা মিঠুনের
  • |
Google Oneindia Bengali News

পঞ্চায়েত ভোট আসছে। তাল মিলিয়ে বাড়ছে উত্তাপ। তৃণমূলকে হারাতে বিজেপি তৈরি করছে নিত্য নতুন প্ল্যান। নন্দকুমার মডেল ব্যবহার করে বিভিন্ন সমবায় সমিতি নির্বাচনেই শুধু তৃণমূলের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা নয়, তা যে আসন্ন পঞ্চায়েতের আগে মহড়া, তার প্রমাণ মিলতে শুরু করেছে বিজেপি নেতাদের কথায়।

পঞ্চায়েত ভোটের আগে মহাজোটের সওয়াল, ঘুরিয়ে সিপিএম-কংগ্রেসকে বার্তা মিঠুনের

সম্প্রতি বিজেপির সাংসদ সৌমিত্র খাঁ দাবি করেছিলেন তৃণমূল বলাম আমরা সবাই। অর্থার তৃণমূলকে হারাতে সবাই আসুন আমরা একসঙ্গে লড়ব। এবার সেই একই কথার প্রতিধ্বনি শোনা গেল বঙ্গ বিজেপির নতুন মুখ মিঠুন চক্রবর্তীর কণ্ঠে। পঞ্চায়েত ভোটের আগে মহাজোটের সওয়াল করেছেন তিনি। মিঠুন বিজেপির পক্ষ থেকে ঘুরিয়ে সিপিএম-কংগ্রেসকে বার্তা দিয়েছেন এই মহাজোটের।

পঞ্চায়েত ভোটের আগে এবার মহাজোটের সওয়াল করে মিঠন চক্রবর্তী বলেন, তৃণমূল যখন সরকারে এসেছে তখন সবাই সিপিএমকে হারাতে একজোট হয়েছিল। কংগ্রেস, তৃণমূল, এমনকী অস্বীকার করে লাভ নেই বিজেপিও সমর্থন দিয়েছিল। এখনও আবারও সেই পরিস্থিতি তৈরি হয়েছে বঙ্গ রাজনীতিতে।

মিঠুনের কথায়, বঙ্গ রাজনীতিতে এবার তৃণমূলকে হারাতে একজোট হতে হবে বিরোধীদের। কোনও ভেদাভেদ করলে হবে না। প্রথম লক্ষ্য হোক তৃণমূলকে হারানো। আর সেই কাজ করতে গেলে সবার আগে জোট বাঁধতে হবে। তখন সিপিএমের বিরুদ্ধে জোট হয়েছে তৃণমূলের নেতৃত্বে। এখন তৃণমূলকে হারাতে সেই সিপিএমকে ডাক দিচ্ছেন বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী।

মিঠুন চক্রবর্তী বলেন, মতাদর্শগতভাবে আমরা আলাদা হতে পারি। তাবলে শুধু মতাদ্রশ নিয়ে পড়ে থাকলে হবে না। বৃহত্তর স্বার্থে আমাদের জোট করতে হবে। তৃণমূলকে হারাতে হবে। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে পাশে বসিয়েই তিনি বিরোধীদের প্রতি এক জোট হওয়ার বার্তা দেন।

এর আগে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নিজে সিপিএমকে নাম করে আহ্বান করেছিলেন। বলেছিলেন তৃণমূলকে হারাতে সমস্ত সিপিএমের উচিত বিজেপিকে ভোট দেওয়া। বিজেপির ছাতার তলায় এসে সিপিএমেক আন্দোলনের ডাকও দেন তিনি। তারপর পূর্ব মেদিনীপুরে শুভেন্দু অধিকারীর গড়ে বিজেপি-সিপিএম এক জোট হয়ে লড়াই করে সাফল্যও পায়।

নন্দকুমার সমবায় সমিতি নির্বাচনে তৃণমূলকে পর্যুদস্ত করে বাম-বিজেপি জোটের মঞ্চ। তারপরও একাধিক সমবায় সমিতিতে এই সমীকরণ তৈরি হয়েছে। এবার পঞ্চায়েতেও যে বিজেপি ও সিপিএম তলায় তলায় এই সমীকরণ তৈরি করে এগনোর পরিকল্পনা করছে, তা স্পষ্ট। দুই নেতৃত্বেরই মনোভাব নীচের তলায় যদি মানুষ তৃণমূলকে হারাতে জোট বাঁধে, সেথানে কিছু বলার নেই। কারণ সেটা দলের দাবি নয়।

মিঠুনের কনভয় দুর্ঘটনার কবলে! পর পর একাধিক গাড়িকে ধাক্কা, কীভাবে এই ঘটনামিঠুনের কনভয় দুর্ঘটনার কবলে! পর পর একাধিক গাড়িকে ধাক্কা, কীভাবে এই ঘটনা

English summary
Mithun Chakraborty pleas for big alliance among BJP, CPM and Congress to defeat TMC in panchayat Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X