• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রক্ষা কবচের মেয়াদ শেষ, কি জানাবে সুপ্রিম কোর্ট ? আজই কি গ্রেফতারি মানিকের?

Google Oneindia Bengali News

২৪ ঘণ্টার রক্ষাকবচের মেয়াদ শেষ। সুপ্রিম কোর্টের রােয় নির্ভর করছে মানিক ভট্টাচার্যের ভাগ্য। গতকাল কলকাতা হাইকোর্ট মানিক ভট্টাচার্যকে গ্রেফতারের ছাড়পত্র দিয়েছিল সিবিআইকে। রাত ৮টার মধ্যে তিনি হাজিরা না দিলে সিবিআই তাঁকে গ্রেফতার করতে পারে বলে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তারপরেই সুপ্রিম কোর্টে রক্ষাকবচ পান মানিক ভট্টাচার্য। কিন্তু তার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে আজই। বুধবার ফের সুপ্রিম কোর্টে শুনানি মানিকের রক্ষাকবচের মামলা। শেষ পর্যন্ত গ্রেফতার হতে হবে কিনা তাঁকে সেদিকে তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।

রক্ষা কবচের মেয়াদ শেষ

রক্ষা কবচের মেয়াদ শেষ

রক্ষা কবচের মেয়াদ শেষ মানিক ভট্টাচার্যের। সুপ্রিমকোর্ট তাঁকে একদিেনর রক্ষা কবচই দিয়েছিল। আজ ফের সুপ্রিম কোর্টে পর্ষদের অপসারিত সভাপতি এবং বিধায়ক মানিক ভট্টাচার্যের মামলার শুনানি। সেই দিকেই তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল। সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের উপরেই নির্ভর করছে মানিক ভট্টাচার্যের ভাগ্য। কারণ শেষ পর্যন্ত শীর্ষ আদালত তাঁকে রক্ষাকবচ দেবে কিনা সেটাই এখন দেখার। আর রক্ষা কবচ না পেলে আজই হয়তো তাঁকে গ্রেফতার করতে পারে সিিবআই। কারণ গতকালই মানিক ভট্টাচার্যকে গ্রেফতারের অনুমতি সিবিআইকে দিয়েছে সুপ্রিম কোর্ট।

আদালতের নির্দেশ অমান্য

আদালতের নির্দেশ অমান্য

গতকাল কলকাতা হাইকোর্্ট তাঁকে রাত ৮টার মধ্যে হাজির দিতে বলেছিল। হাজিরা না দিলে তাঁকে গ্রেফতার করার জন্য সিবিআইকে অনুমতি দেয় কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কিন্তু আদালাতের নির্দেশ মেেন হাজিরা এড়িয়ে গিয়েছেন তিনি। ১৪ ঘণ্টা পার হয়ে যাওয়ার পরেও হাজিরা দেননি মানিক ভট্টাচার্য। শেষে তাঁর আইনজীবী রাতেই সুপ্রিম কোর্টের রক্ষা কবচের কাগজ নিয়ে সিবিআই দফতরে যান।

যাদবপুর থানায় নিখোঁজ ডায়রি

যাদবপুর থানায় নিখোঁজ ডায়রি

এদিকে যাদবপুর থানায় নিখোঁজ ডায়রি করা হয়েছে মানিক ভট্টাচার্যের নামে। আদালত নির্দিষ্ট এসিপি যাদবপুর থানায় নিখোঁজ ডায়রি করেছেন। আদালতেকর দেওয়া মেয়াদ পেরিয়ে যাওয়ার পরেও হাজিরা দেননি মানিক ভট্টাচার্য। সেকারণে যাদপুর থানায় তাঁর নামে ডায়রি করেন আদালাত নির্দিষ্ট এসিপি। আশঙ্কা করা হচ্ছে আজই হয়তো মানিক ভট্টাচার্যকে গ্রেফতার করা হতে পারে।

 সিবিআই তৎপরতা

সিবিআই তৎপরতা

সিবিআই তৎপরতা শুরু করে দিয়েছে। ইতিমধ্যেই একাধিক ব্যক্তিকে গ্রেফতার করেছে সিবিআই। পার্থ চট্টোপাধ্যায়, এসএসসির প্রাক্তন উপদেষ্টা, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য থেকে শুরু করে মধ্য শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি । সকলকে মুখোমুখি বসিয়ে জেরা করতে চাইছে সিবিআই। এবার মানিক ভট্টাচার্যকেও এই মামলায় গ্রেফতার করার পরিকল্পনা করেছে তারা।

Weather update:আজ তৃতীয়া,ছাতায় মাথায় ঠাকুর দেখতে হবে না তো? কী বলছে হাওয়া অফিসWeather update:আজ তৃতীয়া,ছাতায় মাথায় ঠাকুর দেখতে হবে না তো? কী বলছে হাওয়া অফিস

English summary
Is Manik Bhattacharya arrest today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X