• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুলিশ কর্মীরাই বলছেন জঙ্গল দিয়ে ঢুকে যাও! সড়কপথে অপেক্ষা দীর্ঘক্ষণের, অভিযোগ ঘরে ফেরা শ্রমিকদের

  • |

পশ্চিমবঙ্গ-ওড়িশার সীমান্তে খড়গপুর চিচরা সীমানায় আটকে বহু বাস ও প্রাইভেট গাড়ি। সেখান থেকে রাজ্যে প্রবেশের অনুমতি মিলছে না, অভিযোগ অন্য রাজ্য থেকে ফেরা পরিযায়ী। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওয় তাঁদের দাবি, সীমানার চেক পোস্টে থাকা পুলিশকর্মীরা তাঁদের বলছেন বন পথে হেঁটে জেলায় ঢুকে পড়তে।

কলকাতা, শিলিগুড়িতে ২ নিয়ম! শিলিগুড়ির প্রশাসক পদে নতুন নাম নিয়ে জল্পনা শাসকের অন্দরে

সীমানায় আটকে পরিযায়ীরা

সীমানায় আটকে পরিযায়ীরা

রাজ্যে প্রবেশের কয়েকটি সীমানার মতো খড়গপুর চিচিরা সীমানাো অন্যতম। সেখানে আটকে পড়েছেন ভিন রাজ্য থেকে আসা পরিযায়ীরা। সারি দিয়ে বাস ও অন্য যানবাহন দাঁড়িয়ে রয়েছে। ভোর রাত থেকে মানুষ সেখানে আটকে রয়েছেন বলে অভিযোগ। তিন টারদিন ধরে গাড়িতে আসার পরেও এই অবস্থা নিয়ে সরকারের বিরুদ্ধে প্রশ্ন তুলেছেন পরিযায়ীরা।

প্রশাসন বলছে মেডিক্যাল করতে

প্রশাসন বলছে মেডিক্যাল করতে

পরিযায়ী শ্রমিকদের দাবি, সেখান থেকে তাঁদের জানানো হয়েছে মেডিক্যাল করানো হলে, তবেই তাঁদের রাজ্য প্রবেশের অনুমতি মিলবে। কিন্তু সেখানে মেডিক্যালের কোনও ব্যবস্থাই নেই। কোনও চিকিৎসক, কর্মী, কারও দেখা নেই।

মুখ্যমন্ত্রী আশ্বাস নিয়ে প্রশ্ন

মুখ্যমন্ত্রী আশ্বাস নিয়ে প্রশ্ন

পরিযায়ী শ্রমিকদের প্রশ্ন যেখানে মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন তিনি পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে নেবেন, সেই পরিস্থিতিতে এই হাল নিয়ে তাঁর আশ্বাস ঘিরেই প্রশ্ন উঠছে। বাইরের রাজ্যে আটকানো না হলেও, নিজের রাজ্যের বাইরে তাঁদের দাঁড়িয়ে থাকতে হচ্ছে বলে অভিযোগ তুলেছেন তাঁরা।

প্রশাসনের 'উপদেশ' নিয় প্রশ্ন

প্রশাসনের 'উপদেশ' নিয় প্রশ্ন

পরিযায়ীদের দাবি, স্থানীয় প্রশাসনের তরফে তাঁদের উপদেস দিয়ে বলা হয়েছে, গাড়ি ছেড়ে গিয়ে মাথায় ব্যাগ নিয়ে জঙ্গলের ভিতর দিয়ে গ্রামের রাস্তা ধরতে। এটাই কি সমাধানের উপায়, তা নিয়ে প্রশ্ন তুলেছেন পরিযায়ীরা।

English summary
Migrant Labours questions CM Mamata's assurance to bring back home
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X