• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

৫০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রোতে ছাড়! সরকারের ঘোষণার পরেই পরিষেবা নিয়ে বড়সড় ঘোষণা

  • |
Google Oneindia Bengali News

ধীরে ধীরে সুস্থ হচ্ছে বাংলা! ধীরে ধীরে রাজ্যে সংক্রমণে হার কমছে। এই অবস্থাতে নতুন করে বিধি নিষেধ জারি করা হয়েছে। যদিও চতুর্থ পর্যায়ে জারি করা নিষেধাজ্ঞাতে একগুচ্ছ ছাড় দেওয়া হয়েছে। যার মধ্যে গুরুত্বপূর্ণ মেট্রোতে ছাড়।

Recommended Video

Unlock : কিছুটা স্বস্তি সাধারণ মানুষের, এবার থেকে সপ্তাহে ৫ দিন পাওয়া যাবে মেট্রো পরিষেবা

 সরকারের ঘোষণার পরেই পরিষেবা নিয়ে বড়সড় ঘোষণা

শর্তসাপেক্ষে এই মেট্রো চলাচলের উপর এই ছাড় দেওয়া হয়েছে। নবান্নের তরফে জারি করা নিষেধাজ্ঞাতে সাফ জানিয়ে দেওয়া হয়েছে যে ৫০ শতাংশ যাত্রী নিয়ে একমাত্র মেট্রো চলাচল করতে পারবে। আর এই নির্দেশ সামনে আসার পরেই মেট্রোর তরফে সবরকম প্রস্তুতি শুরু হয়েছে।

সরকারের ঘোষণার পরেই মেট্রো পরিষেবা আরও বাড়ানোর কথা ঘোষণা করা হয়েছে।

মেট্রোর ঘোষণা অনুযায়ী, শুক্রবার থেকেই বেশ কিছু পরিবর্তন আনা হচ্ছে পরিষেবাতে। পরিবর্তন হচ্ছে সময়সুচিতেও। এতদিন ১০৪টি মেট্রো চলছিল। জরুরি পরিষেবার সঙে যুক্ত মানুষজন উঠতে পারতেন। কিন্তু নয়া ঘোষণা অনুযায়ী, শুক্রবার থেকে নয়া আরও ১৯২টি মেট্রো চলবে।

এক ধাক্কায় অনেকটাই বাড়ানো হল রেকের সংখ্যা। তবে নিয়ম অনুযায়ী ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে পরিষেবা। শনিবার এবং রবিবার বাদে পাঁচদিন চলবে মেট্রো পরিষেবা। তবে জরুরি পরিষেবার সঙে যুক্ত কর্মীদের জন্য শনিবার মেট্রো চালানোর ভাবনা মেট্রো পরিষেবা।

এক্ষেত্রে পুরানো পদ্ধতিতে ১০৪টি রেক চালানো হবে বলে জানা যাচ্ছে। আপ এবং ডাউন লাইনে ৫২টি করে রেক চলবে। জরুরি পরিষেবার কার্ড দেখালে একমাত্র উঠতে পারবেন কর্মরা। অন্যদিকে, সপ্তাহে পাচদিন সকাল ৮টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে এই পরিষেবা।

দক্ষিণেশ্বর ও কবি সুভাষের মধ্যে চলাচল করবে গাড়ি। তবে ১৫ মিনিট অন্তর। অন্যদিকে পুরানো পদ্ধতিতে স্মার্ট কার্ড থাকলেই একমাত্র মেট্রোতে ওঠার অনুমতি মিলবে। টোকেন কিংবা অন্য কিছু কাজ হবে না।

তবে রাজ্য সরকারের নির্দেশিকা অনুযায়ী, প্রত্যেকদিন স্যানেটাইজেশন করা হবে মেট্রোগুলিকে। রেকের মধ্যেও দূরত্ব বিধি মানতে হবে। এছাড়াও, মাস্ক বাধ্যতামূলক।

English summary
metro increases service after states order to resume service
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X