• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রেড ভলেন্টিয়ার্সদের রেখেই সংগঠনকে মজবুতের বার্তা সেলিমের! ঘুরে দাঁড়াতেই হবে, বললেন সুশান্ত

  • |
Google Oneindia Bengali News

করোনা পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়িয়েছেন রেড ভলেন্টিয়ার্সরা। একেবারে মাঠে নেমে করোনা আক্রান্ত মানুষের কাছে পৌঁছে দিয়েছিলেন খাবার-অক্সিজেন। রেড ভলেন্টিয়ার্সদের এহেন কাজ সবার নজর কাড়ে। সম্প্রতি কলকাতা সহ রাজ্যের পুরসভা নির্বাচনে রেড ভলেন্টিয়ার্স সদস্যদের মাঠে নেমেই ভোট বৈতরণী পার করার চেষ্টা করেন আলিমুদ্দিনের ম্যানেজাররা। এবার তাঁদেরকে সামনে রেখেই ঘুরে দাঁড়ানোর পরিকল্পনা বঙ্গ সিপিএমের।

ঘুরে দাঁড়াতেই হবে, বললেন সুশান্ত

বৃহস্পতিবার শেষে হচ্ছে তিনদিন ব্যাপী সিপিআইএম (CPIM)-এর রাজ্য কমিটির (State Committee) বৈঠক। আর সেই বৈঠকে একাধিক রদবদল ঘটেছে। ঘোষিত হয়েছে নয়া রাজ্য কমিটি। পশ্চিমবঙ্গ সিপিআইএম-এর নতুন রাজ্য সম্পাদক হলেন পলিটব্যুরোর সদস্য মহঃ সেলিম। একই সঙ্গে একাধিক নতুন প্রজন্মকে সামনে নিয়ে আসা হয়েছে।

যেমন রাজ্য কমিটিতে মীনাক্ষী মুখোপাধ্যায়, সৃজন ভট্টাচার্য, শতরূপ ঘোষ, মধুজা সেন রায়ের মতো একাধিক মুখকে নিয়ে আসা হয়েছে। স্বেচ্ছায় সরে দাঁড়িয়েছেন বিমান বসু। তবে তাৎপর্যপূর্ণ ভাবে রাজ্য কমিটিতে জায়গা পেয়েছেন সুশান্ত ঘোষ।

দায়িত্ব নিয়েই আলিমুদ্দিন স্ট্রিটে সাংবাদিকদের মুখোমুখি হন মহম্মস সেলিম। সেখানে রেড ভলেন্টিয়ার্সদের প্রসঙ্গ তুলে ধরেন তিনি। যেভাবে মাঠে নেমে তাঁরা কাজ করেছেন সে বিষয়টিকে সামনে এনেছেন সেলিম সাহেব। শুধু তাই নয়, আগামীদিনে রেড ভলেন্টিয়ার্সদের প্রশিক্ষণ দেওয়া হবে। এবং সেই অনুযায়ী আগামিদিনে সংগঠন এগিয়ে যাবে বলে জানান তিনি। সেলিমের মতে, দলকে নতুন করে উজ্জীবিত করেছে মানুষের মধ্যে রেড ভলান্টিয়ার্সদের গ্রহণযোগ্যতা। এবার তাঁদের সামনে রেখেই এগোতে চাইছে বঙ্গ সিপিএম।

শুধু তাই নয়, ১৬ দফা কর্মসূচি নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন সিপিআইএম-এর নতুন রাজ্য সম্পাদক। অন্যদিকে যে নয়া রাজ্য কমিটি গঠন হয়েছে সে বিষয়েও বক্তব্য রাখেন তিনি। সেলিম বলেন, প্রবীণ-নবীনের মিশেলে নয়া রাজ্য কমিটি গঠন করা হয়েছে। তবে বাংলাতেই প্রথম সিদ্ধান্ত নেওয়া হয় যে একটা বয়সের পর থেকে সরে যেতে হবে।

সেই মতোই প্রবীণরাও একটা বয়সের পর থেকে কমিটি আর থাকবেন না। সেই কথা মাথায় রেখেই নয়া কমিটি তৈরি করা হয়েছে বলে দাবি।

অন্যদিকে সুশান্ত ঘোষ বলেন, ঘুরে তো দাঁড়াতেই হবে। না দাঁড়ালে কি করে হবে? আর তো কোনও বিকল্প নেই। শুধু তাই নয়, গতন্ত্র বলে কিছু নেই, জনগনের জীবন-জীবিকা বিপন্ন। মানুষকে নিয়ে ঘুরে দাঁড়ানোর বার্তা সুশান্ত ঘোষের মুখে।

পাশাপাশি বিমান বসু বলেন, আমার তো অনেক বয়স হয়েছে। চিরদিন থাকব কেন? তবে অবশ্যই আলোচনা করব। নতুন কাউকে তো দায়িত্ব তো নিতেই হবে। এখানে রাগের কোনও জায়গা নেই বলে মন্তব্য ফ্রন্ট চেয়ারম্যানের।

English summary
Md Salim makes Cpim party strong, included Red volunteers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X