• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডেঙ্গু প্রতিরোধে জরাজীর্ণ গাড়ি সরিয়ে রাস্তা সাফের নির্দেশ কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের

  • |

চলতি বছরে রাজ্যের বিভিন্ন প্রান্তে ডেঙ্গু এতটাই জাঁকিয়ে বসেছে যে এর জেরে বেড়েই চলেছে মৃতের সংখ্যা। কলকাতা পৌরসভার একের পর এক পদক্ষেপের পরেও ডেঙ্গুকে সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনা যাচ্ছেনা। গত শনিবার কলকাতার মেয়র ফিরহাদ হাকিম কলকাতা পুলিশসহ, কলকাতা পৌরসভার পার্কিং বিভাগ গুলিকে গাড়ি সংরক্ষণ কেন্দ্রের ভগ্নপ্রায় এবং জরাজীর্ণ গাড়ি গুলিকে বাজেয়াপ্ত করে স্থানান্তরিত করার নির্দেশ দিয়েছেন। দীর্ঘদিন একই স্থানে পড়ে থাকার ফলে ওই গাড়ি গুলির জমা জলে মশার প্রাদুর্ভাব বাড়তে দেখা যায়। তাই এবার ডেঙ্গু নিয়ন্ত্রণ করতে এই গাড়ি গুলি সরিয়ে রাস্তা স্বচ্ছ রাখার নির্দেশ দিয়েছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। পাশাপাশি এই প্রক্রিয়াটি দ্রুত কার্যকারী করতে কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মার সাথেও আলোচনায় বসবেন বলে জানিয়েছেন তিনি।

ডেঙ্গু প্রতিরোধে জরাজীর্ণ গাড়ি সরিয়ে রাস্তা সাফের নির্দেশ কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের

এই প্রসঙ্গে মহানগরের মেয়র কলকাতা পুলিশ ও কলকাতা পৌরসভার পার্কিং বিভাগ গুলিকে অবিলম্বে এই বিষয়ে ব্যবস্থা নিয়ে তাকে দ্রুত প্রতিক্রিয়া জানানোর নির্দেশ দেন। হাকিম বলেছেন, " এই ধরনের ভগ্নপ্রায় নষ্ট হয়ে যাওয়া যানবাহন গুলি দীর্ঘদিন রাস্তার পাশে পড়ে থেকে শহরের জঞ্জাল বাড়ানো ছাড়া কোনও কাজে আসেনা। এগুলি সরালে তা মশা প্রতিরোধের পাশাপাশি রাজপথকেও পরিষ্কার রাখবে।" পরিচ্ছন্ন ও সবুজ শহর গড়তে এই জঞ্জাল গুলো আগে সরানো দরকার বলেও মনে করেন তিনি।

গত শনিবার অনুষ্ঠিত মেয়র অন কল কর্মসূচীতে ডেঙ্গু সংক্রান্ত বিভিন্ন এলাকার সমস্যা উত্থাপন করার সুযোগ পান শহরের বাসিন্দারা। সূত্রের খবর, এই কর্মসূচীতে আবর্জনার উৎস, মশার প্রজনন ক্ষেত্র সংক্রান্ত একাধিক ফোন আসে মেয়রের কাছে। অধিকাংশ ফোনই বেহালা অঞ্চল থেকে আসে বলে জানা যাচ্ছে।

English summary
mayor firhad hakim orders to clear dilapidated cars to prevent dengue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X