• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি একুশের ভোটে কত আসন পেতে পারে বাংলায়, অভ্যন্তরীণ সমীক্ষায় চমকপ্রদ তথ্য

একুশের নির্বাচন নিয়ে এখন থেকেই কাটাছেঁড়া শুরু হয়েছে। কোন দল কত আসন পাবে তা নিয়ে জল্পনার শেষ নেই। বিশেষ করে শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পরই চরমে উঠে গিয়েছে একুশের নির্বাচন নিয়ে চর্চা। এরই মধ্যে অনেকে অনেক ভবিষ্যদ্বাণী করেছে। সম্প্রতি বিজেপির অভিযন্তরীণ সমীক্ষায় যে আভাস মিলেছে, তাতেই রয়েছে বিরাট চমক।

বিজেপির টার্গেট ২০০ আসন, অভ্যন্তরীণ সমীক্ষা কী বলছে?

বিজেপির টার্গেট ২০০ আসন, অভ্যন্তরীণ সমীক্ষা কী বলছে?

বিজেপি এবার নীলবাড়ি দখলে টার্গেট করেছে ২০০ আসন। অমিত শাহ বঙ্গ বিজেপির নেতাদের এই মন্ত্র দিয়ে গিয়েছেন এবার। সেই লক্ষ্য নিয়েই আদি থেকে নব্য, তৎকাল থেকে পরিযায়ী বিজেপিরা নেমে পড়েছেন ভোট ময়দানে। এমনকী সদ্য বিজেপিতে নাম লেখানো শুভেন্দু অধিকারীও ২০০ আসনের তত্ত্ব খাঁড়া করেছেন। কিন্তু অভ্যন্তরীণ সমীক্ষা কী বলছে?

নীলবাড়ির ক্ষমতা দখল থেকে কত দূরে বিজেপি

নীলবাড়ির ক্ষমতা দখল থেকে কত দূরে বিজেপি

ভোটের এখনও কয়েক মাস বাকি, অভ্যন্তরীণ সমীক্ষা বলছে, টার্গেট থেকে বেশ খানিকটা দূরেই রয়েছে দল। শুভেন্দু অধিকারী যোগদানের পরও বিজেপি টার্গেট পূরণ করতে পারছে না। তবে নীলবাড়ির ক্ষমতা তাঁরা দখল করতে সমর্থ হবে বলেই বিজেপির অভ্যন্তরীণ সমীক্ষায় মনে করা হচ্ছে। সেই সমীক্ষাকে সফল করতেই লড়াইয়ে নামছে বিজেপি।

টার্গেট থেকে এখনও দূরেই রয়েছে বিজেপি!

টার্গেট থেকে এখনও দূরেই রয়েছে বিজেপি!

২০১৯-এ অমিত শাহ ২২টি আসনের টার্গেট দিয়েছিল বঙ্গ বিজেপিকে। সেই টার্গেট প্রায় পূরণ করে ফেলেছিল বিজেপি। বিজেপি ২০১৯-এ পেয়েছিল ১৮টি আসন। টার্গেট থেকে মাত্র চারটি লোকসভা আসন কম পেয়েছিল বিজেপি। এবারও অভ্যন্তরীণ সমীক্ষা বলছে, টার্গেট থেকে এখনও দূরেই রয়েছে বিজেপি।

১৪৮-এর আঁকড়া ছুঁতে অভ্যন্তরীণ সমীক্ষা বিজেপির

১৪৮-এর আঁকড়া ছুঁতে অভ্যন্তরীণ সমীক্ষা বিজেপির

২০১৯-এর লোকসভা ভোটের নিরিখে ১২১টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। সেই হিসেবে ক্ষমতায় আসতে দরকার এখনও ২৭টি আসন। নবান্ন দখলে ম্যাজিক ফিগার ১৪৮। সেই আঁকড়া ছুঁতে অভ্যন্তরীণ সমীক্ষা চালিয়েছে বিজেপি। অন্য সংস্থা দিয়েও বিজেপি সমীক্ষা চালিয়েছে। সেই রিপোর্ট ইতিমধ্যে অমিত শাহের হাতেও তুলে দিয়েছেন নেতারা।

একুশের কুরুক্ষেত্রে কত আসন বিজেপির সমীক্ষায়

একুশের কুরুক্ষেত্রে কত আসন বিজেপির সমীক্ষায়

সেই সব রিপোর্টের উপর ভিত্তি করে বিজেপি মনে করছে, তাঁরা বর্তমান পরিস্থিতিতে ১৫০ থেকে ১৬০টি আসন পেতে পারে। এই রিপোর্টের উপর ভিত্তি করেই কোন জেলায় কত আসন টার্গেট করবে দল, তা ঠিক হবে। সেইমতোই পরিকল্পনাও নেওয়া হচ্ছে। একুশের কুরুক্ষেত্রে তৃণমূলকে মাত দিতেই তৈরি হচ্ছে বিজেপি।

English summary
May BJP fulfill the target in 2021 Assembly Election according to inter survey of party.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X