• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় কর্মহীন শ্রমিক পরিবারের পাশে দাঁড়ালেন মৌ পালকরা

  • |

করোনা মোকাবিলায় লকডাউন জারি রয়েছে গোটা দেশ তথা রাজ্যে। এই পরিস্থতিতে কর্মহীন দিনমজুর থেকে শ্রমজীবী মেহনতি মানুষ। কর্মহীন মৌ পালক রাও। তারও সত্বেও বর্তমান পরিস্থতিতে দিনমজুর থেকে শ্রমজীবী মেহনতি মানুষের পাশে দাঁড়ালো উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া ব্লকের মৌ পালকরা। গোটা জেলা জুরে প্রায় ২৩ হাজার মৌ পালক রয়েছে। যারা আজ দাঁড়াচ্ছে কর্মহীন পরিবারের পাশে।

করোনায় কর্মহীন শ্রমিক পরিবারের পাশে মৌ পালকরা

রবিবার প্রশাসনিক বিধিনিষেধ মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে অসহায় মানুষের হাতে চাল, আলু, ডাল, তেল, একটি করে সাবান ও কিছু নগদ টাকা তুলে দিলেন মৌ পালক হারুন মণ্ডল, কুতুবুদ্দিন মণ্ডল, সমির কুন্ডুরা। এছাড়াও ভেষজ মতে মধুতে রোগ প্রতিরোধ ক্ষমতা বলে তাদের হাতে তুলে দেওয়া হয় এক শিশি মধু, তুলশি পাতা ও কালোজিরে।

এদিন বাদুড়িয়ার বিডিও ত্রিভুবন নাথের হাত দিয়ে ৩০০ টি পরিবারের হাতে তুলে দেওয়া হয় চাল, আলু, ডাল, তেল, একটি করে সাবান মধু ও নগদ টাকা তুলে দেওয়া হয়।

অন্যদিকে, মুখ্যমন্ত্রীর নির্দেশে কেউ যদি অভুক্ত না থাকে তার জন্য বাদুড়িয়া ব্লকের প্রত্যেকটি এলাকা ঘুরে ঘুরে খাবারের কুপন দিচ্ছে ভিডিও তার নেতৃত্বে প্রতিনিধি দল। পাশাপাশি বাদুড়িয়ায় করেন্টায়িন সেন্টার সেন্টার খোলা হয়েছে বলে জানান বাদুড়িয়ার বিডিও। তবে এখনও পর্যন্ত এই ব্লকে একজনও করোনা পজেটিভ নেই বলে দাবি বিডিওর।

মৌ পালক হারুন মণ্ডল, কুতুবুদ্দিন মণ্ডল, সমির কুন্ডুরা জানান, অনেক অসহায় মানুষ কাজ হারিয়ছে। যারা দিন আনি দিন খাই এরকম মানুষ আজ কাজ করতে পারছে না। তাই এই অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব। মৌ পালনের কাজেও বহু শ্রমিক পরিবারের মানুষ জড়িত আজ তারাও অসহায়। তাই তাদের পাশে দাড়িয়েছি।

চাল, ডাল, আলু দেওয়ার পাশাপাশি তাদেরকে করোনা সম্পর্কে সচেতন করা হচ্ছে। মধু রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় বলে মধু দিচ্ছি আমরা।

English summary
Mau-palak stands beside of unemployed worker's families during lockdown situation.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X