গোপন জবানবন্দিতে আপত্তি রাজ্যের, তদন্তে সহযোগিতা না করার অভিযোগ ম্যাথুর বিরুদ্ধে

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

আদালতে ম্যাথু স্যামুয়েলের গোপন জবানবন্দি দেওয়ার ব্যাপারে আপত্তি জানাল রাজ্য। বুধবার শুনানিতে হাইকোর্টে অ্যাডভোকেট জেনারেল বলেন, তদন্তে সহযোগিতা করছেন না ম্যাথু স্যামুয়েল।

তোলাবাজি মামলায় অসহযোগিতা করছেন না ম্যাথু, আদালতে বললেন এজি

নারদ সাংবাদিক ম্যাথু স্যামুয়েল বারবার অভিযোগ করছেন, কলকাতা পুলিশ তাঁকে হেনস্থা করছে। হাইকোর্টে রাজ্য জানিয়েছে, ম্যাথুকে হেনস্থার কোনওরকম ইচ্ছেই নেই পুলিশের। তোলাবাজির বড় ধরনের দলের সঙ্গে ম্যাথু জড়িত বলেও অভিযোগ করা হয়েছে। সেই তদন্তেরই জাল পুলিশ গোটাচ্ছে বলেও জানানো হয়েছে।

আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য মক্কেল ম্যাথু স্যামুয়েলের হয়ে সওয়াল করতে গিয়ে বলেন, স্টিং অপারেশন করে শাসকদলের নেতা-নেত্রীদের মুখোশ খুলে দিয়েছিলেন বলেই তাঁর মক্কেলকে হেনস্থা করা হচ্ছে। মিথ্যা মামলা দেওয়া হচ্ছে।

তবে তদন্ত এগিয়ে নিয়ে যেতে ম্যাথু স্যামুয়েলের নার্কো অ্যালনালিসিস টেস্ট হতে পারে। ম্যাথু আগেই জানিয়েছিলেন নার্কো অ্যানালিসিস টেস্ট হলে তাঁর কোনও আপত্তি নেই। কলকাতা পুলিশের তরফেও একই কথা জানানো হয়েছিল। তাই এবিষয়ে দুপক্ষের মত জানতে চেয়েছে আদালত।

২০১৪ সালে স্টিং অপারেশন হলেও, ২০১৬-র বিধানসভা নির্বাচনের আগে বিজেপি অফিস থেকে নারদের স্টিং অপারেশন প্রকাশিত হয়। ভোটের ফলে এর কোনও প্রভাব না পড়লেও, পরবর্তী পর্যায়ে সিবিআই তদন্তে নানা অসুবিধায় পড়ে শাসক তৃণমূল কংগ্রেস এবং তাঁদের বেশ কয়েকজন নেতানেত্রী।

এরই মধ্যে মুচিপাড়া থানায় একটি তোলাবাজির মামলা দায়ের হয়। সেই মামলায় জড়িয়ে যায় ম্যাথু স্যামুয়েলের নাম। পুলিশ সেখান থেকে ল্যাপটপ ও মোবাইল উদ্ধার হয়েছে বলে জানায়। ইতিমধ্যেই সেই মামলায় ছবার ম্যাথুকে তলব করেছে মুচিপাড়া থানা। ম্যাথু স্যামুয়েল অভিযোগ করেছিলেন, তোলাবাজি তদন্ত নয়, পুলিশ তাঁর কাছে নারদ তদন্ত সম্পর্কেই জানতে চাইছে। এরই মধ্যে পুলিশি হেনস্থার অভিযোগ করে ম্যাথু স্যামুয়েল চিঠি দেন সিবিআইকে। সেই অভিযোগের ভিত্তিতে সিবিআই চিঠি পাঠায় কলকাতা পুলিশকে। বুধবার শুনানিতে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সেই চিঠি তুলে ধরেন এবং প্রশ্ন করেন, কী ভাবে এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এক অভিযুক্তের হয়ে এমন চিঠি দিতে পারে।

English summary
Mathew Samuel is not helping in the extortion case, state told court

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.