• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে আসানসোলের রাস্তায় তৃণমূলের বিশাল প্রতিবাদ মিছিল, উঠছে প্রশ্ন

  • |

একদিকে করোনা মোকাবিলায় কলকাতার বিস্তৃর্ণ এলাকায় ফের লকডাউনের ঘোষণা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।অন্যদিকে তারই দলের সমর্থকদের বিরুদ্ধে করোনা বিধির তোয়াক্কা না করে বিশাল জমায়েত করার অভিযোগ উঠল। করোনা আবহে সাধারণ মানুষের অর্থনৈতিক অবস্থা যখন তলানিতে,এমতাবস্থায় গত কয়েকদিন ধরেই লাগাতার বেড়ে চলেছে পেট্রোলের দাম। এদিন এর প্রতিবাদেই সামাজিক দূরত্ব সহ একাধিক করোনাবিধির তোয়াক্কা না করেই আসানসোলের রাস্তায় বিরাট জমায়েত করতে দেখা গেল তৃণমূলের কর্মী সমর্থকদের।

শিকেয় সামাজিক দূরত্ব, প্রতিবাদে সামিল তৃণমূলের কর্মী সর্মথকেরা

শিকেয় সামাজিক দূরত্ব, প্রতিবাদে সামিল তৃণমূলের কর্মী সর্মথকেরা

বাংলার করোনা পরিস্থিতি ক্রমেই ভয়াবহ হয়ে উঠছে, লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। কিন্তু সেসবের তোয়াক্কা না করেই বৃহস্পতিবার আসানসোলে পেট্রোপণ্যের দাম বৃদ্ধি, রেলের বেসরকারিকরণের বিরুদ্ধে বিরাট জনসমাগমের আয়োজন করে তৃণমূলের নেতা-কর্মীরা। ঘটনার পরেই আঙুল উঠেছে বিক্ষোভকারীদের দিকে। অভিযোগ মিছিলে লঙ্ঘন করা হয়েছে করোনাকালীন একাধিক বিধিনিষেধ, বজায় রাখা হয়নি সামাজিক দূরত্বও।

 বিজেপির বিরুদ্ধে সরব পার্থ চট্টোপাধ্যায়

বিজেপির বিরুদ্ধে সরব পার্থ চট্টোপাধ্যায়

এই মিছিলে পেট্রোলের দাম বৃদ্ধির পাশাপাশি রেলের বেসরকারিকরণের বিরুদ্ধেও আওয়াজ তোলা হয়। এদিন তৃণমূল কংগ্রেসের মহাসচিব এবং রাজ্যের শিক্ষা মন্ত্রী কেন্দ্রের বিজেপি সরকারকে কটাক্ষ করে বলেন, " জ্বালানির দাম যেভাবে বাড়ছে, খুব শিগগিরই ডিজেলের দাম পেট্রোলের দামকে ছাড়িয়ে যাবে"। তিনি আরও বলেন, " কেন্দ্রের বিজেপি সরকার রেল,কয়লাখনিগুলিকে বেসরকারিকরণ করার পথে হেঁটে জনবিরোধী কাজ করছে"।

কনটেইনমেন্ট জোনগুলিতে জোরদার হল লকডাউনের বিধিনিষেধ

কনটেইনমেন্ট জোনগুলিতে জোরদার হল লকডাউনের বিধিনিষেধ

ইতিমধ্যেই রাজ্যের অবস্থা বিবেচনা করে কনটেইনমেন্ট জোন গুলিতে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। প্রশাসন সূত্রে খবর, ৭ দিন পর পরিস্থিতি খতিয়ে দেখে নেওয়া হবে পরবর্তী সিদ্ধান্ত। কলকাতায় ইতিমধ্যেই কনটেইনমেন্ট জোনের সংখ্যা ২৫টি, হাওড়ায় ৫৬,উত্তর ২৪ পরগনায় ৯৫। সূত্রের খবর, এবার পরিস্থিতি সামাল দিতেই ফের রাস্তায় নামল রাজ্যের পুলিশ।এদিকে প্রায়শই একাধিক চোখে পড়ছে জমায়েতের ছবি। গত সপ্তাহ থেকেই রাজ্যের একাধিক জাগাগায় একাধিক কেন্দ্রীয় পদক্ষেপের বিরুদ্ধে করোনা বিধির তোয়াক্কা না করেই রাস্তায় নামতে দেখা যায় তৃণমূলকে।

করোনার গ্রাসে জর্জরিত গোটা দেশ

করোনার গ্রাসে জর্জরিত গোটা দেশ

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৮৭৯ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭ লক্ষ ৬৭ হাজার ২৯৬ জন। মোট মৃত মৃত্যু হল ২১ হাজার ১২৯ জনের। পাশাপাশি রাজ্যেও করোনা পরিস্থিতি সুখকর নয়। রাজ্যে ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ২৫ হাজার ছুঁইছুঁই। মৃত ৯০০ এর কাছাকাছি।

মেলে না স্বাস্থ্যসাথী প্রকল্পে পরিষেবা, মত সুজনের

সবংয়ে প্রকট তৃণমূলের দলাদলি, মানসের অনুগামীরা শৌচাগারে আটকে রাখলেন মহিলা পঞ্চায়েত প্রধানকে

English summary
A huge gathering of trinamool congress on the streets of Asansol without caring about social distance
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X