• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যের আমলা বদলি, পর্যটন দফতরের সচিব অত্রি ভট্টাতার্য সরলেন ক্রেতা সুরক্ষায়

জল্পনা আগেই ছিল। কিন্তু সেটা যে এত তাড়াতাড়ি বাস্তবে পরিণত হবে কেউ ভাবেননি। রাজ্যের ন’‌জন আইএএস অফিসারকে বদলি করা হল। এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে নবান্ন থেকে। তবে এই ন’‌জনের মধ্যে অন্যতম আইএএস অফিসার তথা রাজ্যের পর্যটন দফতরের মুখ্য সচিব অত্রি ভট্টাচার্যের বদলি নিয়েই সবচেয়ে বেশি জল্পনা শুরু হয়েছে। তাঁকে পর্যটন দফতর থেকে পাঠিয়ে দেওয়া হয়েছে ক্রেতা সুরক্ষা দফতরে। ওই জায়গায় নিয়ে আসা হয়েছে খাদ্য প্রক্রিয়াকরণ এবং উদ্যান বিভাগের সচিব নন্দিনী চক্রবর্তীকে। তিনি এখন থেকে পর্যটন দফতরের মুখ্য সচিব পদে বহাল থাকবেন।

একের পর এক আমলা বদল রাজ্যে

সূত্রের খবরয, অত্রি ভট্টাচার্য রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের সচিব থাকাকালীন বেআইনি অর্থলগ্নি সংস্থা সারদার দু’‌টি চ্যানেলের কর্মীদের বেতন দেওয়া হয়েছিল। এ সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআইয়ের পক্ষ থেকে ডেকে পাঠানো হয় তাঁকে। এই তলবের পর থেকেই সরকারি মহলে তাঁর গুরুত্ব অনেকটাই কমেছে। নিয়মমাফিক এই বদলি হলেও অত্রি ভট্টাচার্যের বদলির পেছনে অন্য কারণ রয়েছে।

এর পাশাপাশি, পর্যটন দপ্তরের অতিরিক্ত সচিব তন্ময় চক্রবর্তীকে সরিয়ে ইএসআইয়ের ডিরেক্টর করা হয়েছে। এই পদে নিয়ে আসা হয়েছে মালদার জেলা শাসক কৌশিক ভট্টাচার্যকে। অর্থ দপ্তরের সচিব পি সিদ্দিকিকে সরিয়ে নিয়ে আসা হয়েছে খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যান বিভাগে। ক্রীড়া ও যুব পরিষেবা বিভাগের সচিব ছোটেন লামাকে সরিয়ে তাঁকে পঞ্চায়েত এবং গ্রাম বিকাশ দফতরের সচিব করা হয়েছে। পঞ্চায়েত বিভাগের অতিরিক্ত সচিব শুভাঞ্জন দাসকে নিয়ে আসা হয়েছে স্কুল শিক্ষা দপ্তরের স্টেট প্রজেক্ট ডিরেক্টর পদে। স্বনির্ভর গ্রুপ ও স্বরোজগার বিভাগের মুখ্য সচিব অনুপ আগরওয়ালকে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হল ক্রীড়া ও যুব পরিষেবার। অন্যদিকে কালিম্পংয়ের জেলা শাসক হলেন আর বিমলা।

English summary
Massive change in IAS rank in Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X