• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেরিন ক্রুদের কর্মবিরতি, আর্থিক ক্ষতির মুখে হলদিয়া বন্দর

  • By Kamal Guha
  • |

মেরিন ক্রুদের কর্মবিরতির জেরে আর্থিক ক্ষতির মুখে হলদিয়া বন্দর। বিভিন্ন‌ দাবি নিয়ে বৃহস্পতিবার থেকে মেরিন‌ ক্রুরা ধর্মঘট শুরু করায় অচলাবস্থা সৃষ্টি হয় হলদিয়া বন্দরে। দাবি পূরণ না হলে অনির্দিষ্ট কালের জন্য আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন মেরিন ক্রুরা।

মেরিন ক্রুদের কর্মবিরতি, আর্থিক ক্ষতির মুখে হলদিয়া বন্দর

এভাবে কর্মবিরতি চলতে থাকলে স্যান্ড হেডে দাঁড়িয়ে থাকা জাহাজ গুলো অন্য বন্দরে চলে যেতে পারে। তাতে হলদিয়া বন্দরের বিপুল আর্থিক ক্ষতি হতে পারে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ। বিক্ষোভকারীদের সঙ্গে দফায় দফায় বৈঠক করেও সমস্যার সমাধান বের করা যায়নি বলে জানিয়েছেন হলদিয়া‌ বন্দরের জেনারেল ম্যানেজার (মেরিন) শান্তনু ঘোষাল।

সম্প্রতি হলদিয়া বন্দর পরিদর্শনে যাওয়া কলকাতা পোর্ট ট্রাস্টের চেয়ারম্যান বিনিত কুমারের চোখে কয়েক জন মেরিন ক্রুর কাজে গাফিলতি ধরা পড়ে। ওই সব কর্মীদের চার্জশিট ধরায় হলদিয়া বন্দর কর্তপক্ষ। সেই পদক্ষেপ অনৈতিক দাবি করে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছেন মেরিন ক্রুরা। উল্লেখ্য, গত জানুয়ারি মাসে নিজেদের দাবি আদায় করতে দুদিন কর্মবিরতি পালন করেছিলেন এই কর্মীরাই। তখন হলদিয়া কর্তৃপক্ষ বেশকিছু প্রতিশ্রুতি দিলেও, সেগুলি পূরণ হয়নি বলেও অভিযোগ মেরিন ক্রুদের।

English summary
Marine crew's agitation stoped work at Haldia Port
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X