• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিতে অধিক সন্ন্যাসীতে গাজন নষ্ট হবে নাতো! আমচকাই বাংলায় বহু মুখ

বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিযে দীর্ঘদিন ধরেই চর্চা চলছে। বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্যারিশ্ম্যাটিক ভাবমূর্তির সঙ্গে পাল্লা দিতে পারবেন এমন মুখের খোঁজ নিয়েই জল্পনা এখন তুঙ্গে উঠেছে। আগামী বছরের বিধানসভা নির্বাচনে বিজেপি যদি বিজয়ী হয়, তবে শীর্ষ পদে প্রত্যাশীদের নতুন নাম নিয়ে প্রতিদিনই নতুন নতুন জল্পনা খাঁড়া হচ্ছে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কে মুখ্যমন্ত্রী মুখ হবেন

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কে মুখ্যমন্ত্রী মুখ হবেন

২০২১ বিধানসভা নির্বাচনের আর মাত্র আট মাস বাকি। এই পরিস্থিতিতে রাজ্যে বিজেপিও নানা কোন্দলে জর্জরিত। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কে মুখ্যমন্ত্রী মুখ হবেন, তা নিয়েই বিজেপিতে কোন্দল চলছে। বিজেপি সম্প্রতি এই কোন্দল থেকে মুক্তি পেতে যথারীতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে প্রজেক্ট করার বার্তা দিয়েছে।

মমতা বিরোধী মুখ খুঁজতে নাজেহাল অবস্থা বিজেপির

মমতা বিরোধী মুখ খুঁজতে নাজেহাল অবস্থা বিজেপির

বিজেপি চাইছে বাংলাতেও নরেন্দ্র মোদীকে মুখ করে নির্বাচনে লড়তে। নির্বাচনে জিতলে বিজেপি নতুন মুখ্যমন্ত্রী ঠিক করবে। তার আগে এ নিয়ে কোনও চর্চা পছন্দ করছে না বিজেপি। তবু বাধ মানছে না। একাধিক নাম সামনে এসে গিয়েছে। ২০১৯-এ মোদী বিরোধী মুখ খুঁজতে যেমন বিরোধীদের নাকাল হতে হয়েছিল, বাংলায় তেমনই মমতা বিরোধী মুখ খুঁজতে অবস্থা বিজেপির।

বিজেপি যদি মমতার হ্যাটট্রিক রুখতে সফল হয়

বিজেপি যদি মমতার হ্যাটট্রিক রুখতে সফল হয়

২০২১ সালের এপ্রিল-মে মাসে বাংলায় আসন্ন নির্বাচন ঠিক করবে মমতা বন্দ্যোপাধ্যায় পরপর তিনবার বিজয়ী হবেন কি না। বিজেপি বর্তমানে তৃণমূলের চ্যালেঞ্জার। বিজেপি যদি মমতার হ্যাটট্রিক রুখতে সফল হয়, তখনই প্রশ্ন আসবে কে হবেন বিজেপির মুখ্যমন্ত্রী। এখন প্রশ্ন, তেমন কোনও মুখকে সামনে রেখে বিজেপি নির্বাচনে লড়ে কি না।

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে প্রথম সারিতে দিলীপ ঘোষ

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে প্রথম সারিতে দিলীপ ঘোষ

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ আরএসএসের প্রাক্তন প্রচারক। তিনি ইতিমধ্যেই রাস্তায় নেমে আক্রমণাত্মক রাজনীতি করার ব্যাপারে তাঁর দক্ষতা দেখিয়েছেন। রাজ্যে বিজেপির নেতৃত্বও দিচ্ছেন কৃতিত্বের সঙ্গে। ইতিমধ্যে তিনি পঞ্চায়েত ও লোকসভা নির্বাচনে বিজেপিকে সাফল্য এনে দিয়েছেন। নিজেও নির্বাচিত হয়েছেন বিধায়ক ও সংসদ হিসেবে। তাঁর নাম মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে প্রথম সারিতে থাকবে এটাই তো স্বাভাবিক।

বিজেপির মুখ্যমন্ত্রী মুখ হিসেবে আরও যেসব নাম

বিজেপির মুখ্যমন্ত্রী মুখ হিসেবে আরও যেসব নাম

এছাড়াও বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে উঠে এসেছে একাধিক নাম। কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়, রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত এবং মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়ের নামও সামনে এসেছে। সামনে এসেছে সৌরভ গঙ্গোপাধ্যায়, বেলুড় মঠের মহারাজ স্বামী কৃপাকরানন্দের নামও। সব নাম নিয়েই জল্পনার পারদ চড়েছে।

সম্প্রতি সবথেকে বেশি আলোচিত নাম তথাগত রায়ের

সম্প্রতি সবথেকে বেশি আলোচিত নাম তথাগত রায়ের

সম্প্রতি সবথেকে বেশি আলোচিত হয়েছে তথাগত রায়ের নাম নিয়ে। তথাগত রায় নিজে বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রারথী হওয়ার ইচ্ছাপ্রকাশ করেন। তিনি বলেন, দল যদি চায় তিনি মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হতে রাজি। বিজেপি মুখ্যমন্ত্রী হিসেবে তথাগত রায়ের মতো শিক্ষিত, রুচিশীল, ভদ্র-মার্জিত, আরএসএসের ভাবধারায় বিশ্বাসী হিন্দুপ্রেমী একজনকে চাইছে।

বিজেপির ভোট বাক্সে বুমেরাং হতে পারে কোনও নামে

বিজেপির ভোট বাক্সে বুমেরাং হতে পারে কোনও নামে

কিন্তু বঙ্গ বিজেপিতে কোনও নাম সামনে আসলে তা ভোট বাক্সে বুমেরাং হতে পারে বলে মনে করেই কৈলাশ বিজয়বর্গীয় সাফ জানিয়ে দিয়েছেন, বিজেপি কোনও মুখ্যমন্ত্রী পদপ্রার্থীকে সামনে রেখে বাংলায় লড়বে না। তাঁরা নরেন্দ্র মোদী মুখকে সামনে রেখেই বাংলায় পরিবর্তনের যুদ্ধে সামিল হবেন।

নবান্ন অভিযানের ডাক সৌমিত্র খানের

বিজেপিতে মোহভঙ্গ, শ্যামপুরে তৃণমূলে ফেরার হিড়িক একুশের নির্বাচনের আগে

English summary
Many names are appeared in BJP against only post as CM face for 2021 Assembly Election. BJP now feels fear with various names
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X