• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীকে প্রথমবার দেখার অভিজ্ঞতা ফাঁস করলেন মমতা, জেনে নিন সেদিনের কথা

নরেন্দ্র মোদী আজ প্রধানমন্ত্রীর কুর্সিতে। আর তিনি মুখ্যমন্ত্রী। অথচ যেদিন তাঁদের প্রথম দেখা হল, কী ছিল তাঁদের অবস্থান, তা স্পষ্ট করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাওড়ার আন্দুল রাজবাড়ি ময়দানে নির্বাচনী জনসভা থেকে নরেন্দ্র মোদীর সঙ্গে প্রথম দেখার অভিজ্ঞতার কথা বর্ণনা করলেন বাংলার মুখ্যমন্ত্রী।

আন্দুলে নির্বাচনী জনসভায় মমতা

আন্দুলে নির্বাচনী জনসভায় মমতা

আন্দুলে নির্বাচনী জনসভার মঞ্চে দাঁড়িয়ে তৃণমূল সুপ্রিমো বলেন, তিনি যখন রেলমন্ত্রী ছিলেন, তখন আরএসএসের প্রচারক ছিলেন নরেন্দ্র মোদি। গুজরাতে বন্যার পর ত্রাণ দিতে প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর সঙ্গে পরিদর্শনে গিয়েছিলেন মমতা। সেখানেই প্রথম দেখা হয় মমতা-মোদীর।

সেদিনের অভিজ্ঞতা ব্যাখ্যা মমতার

সেদিনের অভিজ্ঞতা ব্যাখ্যা মমতার

কী ছিল সেদিনের অভিজ্ঞতা? বুধবার মমতা কটাক্ষের সূরে বলেন, 'কোনও দিন কি রাজনীতি করেছে! আমাদের ব্লক সভাপতির থেকেও কম যোগ্যতা রয়েছে অমিত শাহের। আর আমাদের জেলা সভাপতির মতোও যোগ্যতা নেই নরেন্দ্র মোদির।

অটলজির ব্যাগ ধরে নামছেন এক ভদ্রলোক

অটলজির ব্যাগ ধরে নামছেন এক ভদ্রলোক

মমতা আরও বলেন, ওনাকে আমি চিনতামই না কোনও দিন। আমি প্রথম দেখেছি, অটলবিহারী বাজপেয়ী তখন প্রধানমন্ত্রী, গুজরাটে ভূমিকম্প হয়েছিল। সেই ভূমিকম্পের সময় রেলমন্ত্রী ছিলাম আমি। রাতারাতি রেললাইন পেতে দিয়েছিলাম। যখন গুজরাটে গেলাম, দেখি অটলজির ব্যাগ ধরে নামছেন এক ভদ্রলোক।

মমতা জানতে চান, ওই ভদ্রলোক কে?

মমতা জানতে চান, ওই ভদ্রলোক কে?

প্রথম তাঁকে দেখে অটলজির কাছে মমতা জানতে চান, ওই ভদ্রলোক কে? তৎকালীন প্রধানমন্ত্রী অটলবিহারী জবাব দিলেন, 'উনি আরএসএস প্রচারক নরেন্দ্র মোদি। মমতার কটাক্ষ, এহেন মোদীজির অভিজ্ঞতা নিয়ে কথা বলতে চাই না। আদবানিজিকে জিজ্ঞাসা করুন ওনার অভিজ্ঞতা কী। মুরলী মনোহর যোশীকে জিজ্ঞাসা করুন, ওনার অভিজ্ঞতা কী। আমি নিয়ে কিছু বলতে চাই না।

সমাজ ও রাজনীতি সম্পর্কে জ্ঞান নিয়ে প্রশ্ন

সমাজ ও রাজনীতি সম্পর্কে জ্ঞান নিয়ে প্রশ্ন

মমতা দাবি করেন, নরেন্দ্র মোদির সমাজ ও রাজনীতি সম্পর্কে জ্ঞান অতি অল্প। তাঁর মন্তব্য, রাজনৈতিক দলের নেতাদের রাজনীতি ও সমাজ সম্পর্কে জানতে হয়। দেশের সংস্কৃতি সম্পর্কে জানতে হয়। তা না জেনে নির্বাচন আসলেই দাঙ্গা লাগিয়ে দেওয়া, বিভাজন তৈরি করার রাজনীতি করেন এঁরা।

English summary
Mamta Banerjee shares her experience of first sight to Narendra Modi. Mamata says Modi has no experience of politics.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X