• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিএবি, এনআরসি নিয়ে গণভোট হয়ে যাক, চ্যালেঞ্জ মুখ্যমন্ত্রী মমতার

রানি রাসমণি রোডের সভা থেকে সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে মোদী ও অমিত শাহকে চ্যালেঞ্চ ছুঁড়লেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নাগরিকত্ব বিল নিয়ে গণভোট করানোর দাবি জানিয়েছেন তিনি। কোনও রাজনৈতিক সংগঠন বা কোনও সরকার নয় এই গণভোট করাবে রাষ্ট্রপুঞ্জ। এমনই দাবি জানিয়েছেন তিনি। ভোটে যদি হারেন তাহলে পদত্যাগ করতে হবে মোদীকে।

সিএএ নিয়ে গণভোট চাইলেন মমতা

সিএএ নিয়ে গণভোট চাইলেন মমতা

নাগরিকত্ব আইনের প্রতিবাদে উত্তাল গোটা দেশ। বিরোধিতায় পথে নেমেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। নাগরিকত্ব আইনের প্রতিবাদে গোটা দেশে আন্দোলন জোরদার করার ডাক দিয়েছেন তিনি। মোদী সরকার বিভেদের রাজনীতি করছেন অভিযোগ করে গণভোট করানোর চ্যালেঞ্চ ছুড়েছেন মমতা। রাষ্ট্রপুঞ্জের তত্ত্বাবধানে গণভোট করানোর কথা বলেেছন তিনি। এতে মোদীর হার নিশ্চিত জেনেই তিনি বলেছেন ২০১৪ পর্যন্ত আর সাধারণ নির্বাচনের অপেক্ষা করতে হবে না। গণভোট করালেই পদত্যাগ করতে হবে মোদীকে।

 চন্দ্রযানের মতো ধাক্কা খাবেন মোদী

চন্দ্রযানের মতো ধাক্কা খাবেন মোদী

চন্দ্রযান-২-র অভিযানে যেভাবে ধাক্কা খেয়েছেন মোদী সেভাবেই একের পর ধাক্কা খেতে থাকবেন তিনি। সিএবি এবং এনআরসি নিয়েও এবার ধাক্কা খাবেন মোদী। হুঁশিয়ারি দিয়েছেন মমতা। ছাত্র, যুব, বুদ্ধিজীবী এমনকী প্রেসক্লাবগুলিকে পর্যন্ত আন্দোলনে যোগ দেওয়ার ডাক দিয়েছেন তিনি। শান্তিপূর্ণ গণতান্ত্রিক পথে আন্দোলনে নামার ডাক দিয়েছেন তিনি।

আন্দোলনের পারদ আরও চড়বে

আন্দোলনের পারদ আরও চড়বে

যত দিন যাবে আন্দোলন তত বাড়বে। বন্দুক দেখিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না। নাগরিক সভার মঞ্চ থেকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রতিবেশি দেশ না হয়েও কেন আফগানিস্তানকে নাগরিকত্ব বিলের আওতায় আনা হল? কেন শ্রীলঙ্কা, মায়ানমারকে তালিকায় রাখা হল না সওয়াল তুলেছেন মমতা। ফেক ভিডিও ছড়িয়ে অশান্তি ছড়ানোর চেষ্টা চলছে দেশে। এমনই অভিযোগ করেছেন মমতা।

এই নিয়ে গত চারদিন ধরে নাগরিকত্ব আইনের প্রতিবাদে আন্দোলনে নেমেছেন মমতা। শুরুটা করেছিলেন শান্তিপূর্ণ গণতান্ত্রিক পথে আন্দোলনের বার্তা নিয়ে। প্রায় প্রতিদিনই পথে নেমেছেন তিনি। রাজ্যবাসীকে শান্তিপূর্ণ আন্দোলনে নামার আবেদন জানিয়েছেন তিনি। আগামিকালও পার্কসার্কাস ময়দানে সভা করার কথা মমতার।

‌মুসলিমদের নিপীড়ন ও সেদেশে হিন্দু হ্রাস, ভারতের অভিযোগ নিয়ে কী মত পাকিস্তানের

English summary
Mamata want mass vote for NRC, CAB
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X