• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেউ যেন রেশন থেকে বঞ্চিত না হন, কমিউনিটি কিচেন চালু রাখতে হবে প্রশাসনিক বৈঠকে ত্রাণে জোর মমতার

আম্ফান বিধ্বস্ত এলাকায় ত্রাণই এখন সবচেয়ে জরুরি। তাই কাকদ্বীপের প্রশাসনিক বৈঠকে প্রশাসনিক আধিকারিক ও বিধায়কদের এলাকায় সবার আগে ত্রাণ পৌঁছে দেওয়ার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেউ যেন কোনও প্রকল্প থেকে বঞ্চিত না হন সেদিকে নজর দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

 বিধ্বস্ত দক্ষিণ ২৪ পরগনা

বিধ্বস্ত দক্ষিণ ২৪ পরগনা

ঘূর্ণিঝড় আম্ফানে বিধ্বস্ত দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকা। শনিবার হেলিকপ্টারে দক্ষিণ ২৪ পরগনার সন্দেশখালি, গোসাবা, বাসন্তি, ঝড়খালি, সোনারপুর, সুভাষগ্রাম, ভাঙড় সহ একাধিক এলাকা ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই এলাকা গুলি আজ পরিদর্শণ করেন মুখ্যমন্ত্রী। তারপর কাকদ্বীপে প্রশাসনিক বৈঠক করেন তিনি।

 ত্রাণ বিলিতে জোর

ত্রাণ বিলিতে জোর

রেশন থেকে কেউ যেন বঞ্চিত না হন কড়া নির্দেশ িদয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক আধিকারিকদের জায়গায় মুখ্যমন্ত্রী কড়া নির্দেশ দিয়ে বলেছেন কেউ যেন কোনও প্রকল্প থেকে বঞ্চিত না হন। সকলকে পানীয় জল সরবরাহ করতে হবে। প্রয়োজনে পাউচ বিলি করার নির্দেশ মমতার। রেশন দোকান গুলি ক্ষতিগ্রস্ত হলে সহযোগিতা করার নির্দেশ মমতার।

বিদ্যুৎ বিপর্যয় মেটাতে জেনারেটর

বিদ্যুৎ বিপর্যয় মেটাতে জেনারেটর

বিদ্যুৎ বিপর্যয় মেটাতে জেনারেটরের সাহায্য নেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। ১৫০ টি জেনারেটরের সাহায্য নিয়ে কাজ চালানোর নির্দেশ দিয়েছেন তিনি। এখনও দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন জায়গায় বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হতে দীর্ঘক্ষণ সময় লাগবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এছাড়া কমিউনিটি কিচেন চালু রাখার নির্দেশ দিয়েছেন তিনি।

 বিপুল ক্ষতি রাজ্যে

বিপুল ক্ষতি রাজ্যে

দক্ষিণ ২৪ পরগনায় বিপুল ক্ষতি হয়েছে আম্ফানের জেরে। ৩ লক্ষ মৎস্যজীবী ক্ষতিগ্রস্ত
৫১টি সাবস্টেশন ক্ষতিগ্রস্ত। ৪ লক্ষ ৪৩ হাজার কৃষক ক্ষতিগ্রস্ত। এই পরিস্থিতিতে বেশি করে বাস চালানোর নির্দেশ দিয়েছেন তিনি। তবে করোনা মাঝে গাইডলাইন মেনে বাস চালাতে হবে বলে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

English summary
Mamata says felief is most important in cyclone amphan hit area
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X