ফের খুশির বার্তা দিলেন মমতা, রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর বয়ে আনছে দোল

Subscribe to Oneindia News

পুজোর মরশুম শেষ। কিন্তু খুশির খবরের শেষ নেই। শীতের মরশুম আসার আগেই আবার নতুন খুশির খবর নিয়ে এল রাজ্য সরকার। নবান্ন সূত্রে ঘোষণা করা হল দোলে পরপর চারদিন ছুটি মিলবে রাজ্য সরকারি কর্মীদের। এবার দোল ও হোলি মিলিয়ে টানা চারদিন ছুটিতে সরকারি কর্মীদের মনে খুশির হাওয়া।

[আরও পড়ুন:পঞ্চায়েত ভোটের দিনক্ষণ স্থির হয়েই গেল রাজ্যে! হঠাৎ কেন ভোলবদল মমতার]

দোলে রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর দিলেন মমতা

পুজোর মরশুমের ছুটির রেশ এখনও কাটেনি। আসন্ন শীতে ছুটি নিয়ে ভ্রমণের পরিকল্পনাও ইতিমধ্যে সারা অনেকেরই। এরই মধ্যে তাঁরা সুখবর পেয়ে গেলেন ফের। ২০১৮-র ১ মার্চ দোলের জন্য ছুটি ঘোষণা করল সরকার। আর পরদিন অর্থাৎ ২ মার্চ হোলির ছুটি। এই দুদিন পড়েছে যথাক্রমে বৃহস্পতি ও শুক্রবার। স্বভাবতই পরের দুদিন শনিবার ও রবিবারও ছুটি। ফলে দোল আর হোলির দৌলতে টানা চারদিন ছুটি মিলছে রাজ্য সরকার কর্মীদের।

[আরও পড়ুন:মোদীর জিএসটি-র নয়া নামকরণ মমতার, কী সেই নাম জেনে নিন]

পঞ্জিকা নির্ঘণ্ট অনুযায়ী দোল ২ মার্চ ও হোলি ৩ মার্চ। সেক্ষেত্রে হোলির দিন শনিবার হওয়ায় একটি ছুটি মাঠে মারা যেতে বসেছিল রাজ্য সরকার কর্মীদের। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সৌজন্যে সেই হারানো ছুটিও এবার মিলতে চলেছে কর্মীদের। একদিন ছুটি এগিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

পুজো মিটে যাওয়ার পরই ছটপুজো উপলক্ষে ছুটি ঘোষণা করেছিল রাজ্য সরকার। সেই ঘোষণার রেশ ধরেই চারমাস পরের ছুটিও ঘোষণা হয়ে গেল। সরকারি কর্মীরা খুশি হলেও, বিরোধীরা মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তের বিরোধিতা করেছে। একের পর এক ছুটি ঘোষণা করে মুখ্যমন্ত্রী অযথা কর্মদিবস নষ্ট করছেন বলে অভিযোগ তাঁদের। এর ফলে বিঘ্নিত হচ্ছে কর্মসংস্কৃতিও।

English summary
Mamata’s government announces four days holiday for their employee. State government employees will get holiday from 1st march to 4th march.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.