• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চাপে পড়ে সুর নরম, পরিযায়ী শ্রমিকদের ফেরানোর খরচ দেবে রাজ্য সরকার, ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার

চাপে পড়ে পরিযায়ী শ্রমিকদের নিয়ে সুর নরম করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নের তরফে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফেরার ট্রেনের ভাড় দেবে রাজ্য সরকার। পরিযায়ী শ্রমিকদের ফেরানো নিয়ে গত কয়েকদিন ধরে রাজনৈতিক চাপান উতোর তৈরি হয়েছে। তারপরেই চাপে পড়ে রাজ্য সরকারের এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

পরিযায়ী শ্রমিকদের ফেরানোর খরচ দেবে রাজ্য

পরিযায়ী শ্রমিকদের ফেরানোর খরচ দেবে রাজ্য

রাজ্যে পরিযায়ী শ্রমিকদের ফেরাতে ১০৫টি ট্রেন চালানোর প্রস্তাব দিয়েছে মমতা সরকার। তাতে বিভিন্ন রাজ্য থেকে আরও শ্রমিক রাজ্যে ফিরবেন। তাঁেদর ট্রেনে রাজ্যে ফেরানোর যাবতীয় খরচ রাজ্য সরকার দেবে। শনিবার নবান্ন থেকে নির্দেশিকা জারি করে এই ঘোষণা করা হয়েছে।

পরিযায়ী শ্রমিকদের ফেরাতে নারাজ মমতা

পরিযায়ী শ্রমিকদের ফেরাতে নারাজ মমতা

অন্য রাজ্যে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের ফেরাতে চাইছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কর্নাটক, মহারাষ্ট্র থেকে অসংখ্যা পরিযায়ী শ্রমিককে ফেরানোর অনুমতি দেয়ননি মমতা এই নিয়ে জোর সমালোচনা শুরু হয়েছিল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজ্য সরকারকে চিঠি লিখে অসহযোগিতার অভিযোগ করেছেন। রাজ্য বিজেপি নেতারাও এই নিয়ে সরব হয়েছেন।

পাল্টা আক্রমণ তৃণমূলের

পাল্টা আক্রমণ তৃণমূলের

করোনা পরিস্থিতিতে পরিযায়ী শ্রমিকদের ফেরাচ্ছে রাজ্য সরকার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর চিঠির পর ফুঁসে উঠেছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। একের এক তৃণমূল সাংসদরা এই নিয়ে অমিত শাহের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছিলেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী মিথ্যে কথা বলছেন বলে অভিযোগ করেিছলেন তাঁরা।

 পরিযায়ী শ্রমিকদের রাজ্যেই কাজ

পরিযায়ী শ্রমিকদের রাজ্যেই কাজ

এই ঘটনার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানা আর অন্য রাজ্যে কাজ করতে যেতে হবে না। রাজ্যেই তাঁদের কাজ দেওয়া হবে। এক দেশ এক রেশন কার্ড নয় রাজ্য সরকারের খাদ্যসাথী প্রকল্পে তাঁদের খাবার দেওয়া হবে বলে জানানো হয়েছে।

English summary
Mamata government will pay cost of migrant labours train to West Bengal in coronavirus lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X