• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোট দখলে মরিয়া লড়াই, দশ হাজার আদিবাসী মেয়ের বিয়ে দেবে রাজ্য সরকার, ঘোষণা মমতার

ভোট বড় বালাই। ২০২১-র হাইভোল্টেজ বিধানসভা ভোটের আগে যে দুই পক্ষই কোমর বেঁধে রাজনৈতিক ময়দানে নেমে পড়েছে তা ক্রমশ প্রকাশ্যে আসতে শুরু করেছে। আদিবাসী আর দলিতদের ভোট দখলের মরিয়া চেষ্টা চালাচ্ছে বিজেপি। অন্যদিকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। আসরে নেমে পড়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মালদহের গাজোলে এলাহি আয়োজন করে প্রায় দাঁড়িয়েছে গণবিবাহের অনুষ্ঠান করলেন তিনি। প্রায় ৩০০ আদিবাসী পরিবার সামিল হয়েছিল সেই অনুষ্ঠানে।

ভোট দখলে মরিয়া লড়াই, দশ হাজার আদিবাসী মেয়ের বিয়ে দেবে রাজ্য সরকার, ঘোষণা মমতার

কয়েকদিন আগে মালদহ আরএসএসের পক্ষ থেকে আদিবাসীদের গণবিবাহের আয়োজন করা হয়েছিল। সেখানে হিন্দু মতে বিয়ে দেওয়া হচ্ছে আদিবাসীদের। এই নিয়ে তুমুল গণ্ডগোল শুরু হয়। বিক্ষোভ দেখাতে শুরু করেন আদিবাসীরা। আরএসএস গণবিবাহের আড়ালে ধর্মান্তকরণের চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ করেছিলেন মুখ্যমন্ত্রী।

দিল্লিতে ডাক পড়লো রাজ্যপালের,দিল্লি যাবেন রাজ্যপাল

ঘটনায় গ্রেফতারও করা হয়েছিল ২ জনকে। তারপরেই সরকারি প্রকল্প রূপশ্রীর আওতায় আদিবাসীদের গণবিবাহের অনুষ্ঠান করা হবে বলে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী।

সেই ঘোষণা মতই মালদহের গাজোলে আয়োজন করা হয়েছিল আদিবাসী মেয়েদের গণবিবাহের অনুষ্ঠান। মুখ্যমন্ত্রী নিজে উপস্থিত ছিলেন সেই অনুষ্ঠানে। সেখানেই তিনি ঘোষণা করেন প্রয়োজনে ১০,০০০ আদিবাসী মেয়ের বিয়ে দেওয়ার বন্দোবস্ত করবে সরকার। রাজ্যের সব আদিবাসী এলাকায় গণবিবাহের আয়োজন করা হবে। এরপর চা-বাগানেও গণবিবাহের আয়োজন করা হবে বলে জানিয়েছেন তিিন।

English summary
Mamata Government going to organaize 10,000 tribal girls marriage
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X