• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জল বাঁচাতে মুখ্যমন্ত্রী নামছেন পথে, শহরের রাস্তায় কান পাতলেই শুনবেন ‘নতুন’ গান

জল বাঁচানোর বার্তা নিয়ে এবার পথে হাঁটবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এই জল বাঁচানোর আবেদন নিয়ে ইতিমধ্যে একটি গান লিখে ফেলেছেন। তা ইতিমধ্যে সুরও পেয়ে গিয়েছে। গানটি গেয়েছেন ইন্দ্রনীল সেন। সেই গানের বাণীই এবার মমতা কণ্ঠে ঝরে পড়বে কলকাতার রাস্তায়।

জল বাঁচানোর আবেদন

জল বাঁচানোর আবেদন

সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করেছেন জল বাঁচানোর আবেদন জানিয়ে। তিনি টুইটে লিখেছেন- ২২ জুলাই জল বাঁচাও দিবস পালন করবে বাংলা। সেই উপলক্ষে বেলা ৩টেয় জোড়াসাঁকো ঠাকুরবাড়ি থেকে গান্ধীমূর্তি পর্যন্ত পদযাত্রার আয়োজন করা হয়েছে। সেই পদযাত্রার নেতৃত্বে থাকবেন স্বয়ং মুখ্যমন্ত্রী।

 শহরের রাস্তায় পদযাত্রা

শহরের রাস্তায় পদযাত্রা

মুখ্যমন্ত্রী নিজে টুইট করে জল বাঁচানোর দাবিতে সবাইকে সামিল করার ডাক দিয়েছেন। তিনি শহরের রাস্তায় পদযাত্রা করে মানুষের কাছে আবেদন জানাবেন। সেই পদযাত্রায় বাজবে মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা গান। ইন্দ্রনীল সেনের গাওয়া সেই গান শোনা যেতে পারে মুখ্যমন্রীা র কণ্ঠেও।

 দেশ তীব্র জলসঙ্কটের মুখেে

দেশ তীব্র জলসঙ্কটের মুখেে

সম্প্রতি নীতি আয়োগে রিপোর্ট প্রকাশ, দেশে তীব্র জলসঙ্কট দেখা দিতে পারে। আগামী কয়েক বছরে দেশের কিছু শহরে পানীয় জল হাহাকার দেখা দেবে। ইতিমধ্যেই চেন্নাইয়ের মতো শহরে পানীয় জলের সঙ্কট তীব্রতর হয়েছে। তার জেরে সিনেমার বৃষ্টির দৃশ্যের শুটিং পর্যন্ত স্থগিত করে দিয়েছেন নির্মাতারা।

২১ জুলাইয়ের আগে জনসংযোগযাত্রা

২১ জুলাইয়ের আগে জনসংযোগযাত্রা

রাজনৈতিক মহল মনে করছে, জলসঙ্কটের সমস্যা দূর করতে জল বাঁচানোর আবেদন নিয়ে মুখ্যমন্ত্রীর রাস্তায় নামা আসলে ২১ জুলাইয়ের আগে জনসংযোগযাত্রা। শেষবার বিদ্যাসাগর মূর্তি ভাঙার প্রতিবাদে পদযাত্রায় সামিল হয়েছিলেন তৃণমূল নেত্রী। এবার তিনি ফের রাস্তায় নামছেন এবং 'জল বাঁচাও' কর্মসূচি পালনে পদযাত্রা করছেন। তৃণমূলের শহিদ দিবস পালনের আগে এটি বিশেষ তাৎপর্যপূর্ণ।

মমতা বন্দ্যোপাধ্যায়ের টুইট

মুখ্য়মন্ত্রী দেশের তীব্র জলসংকটের মুখে টুইট করে সতর্ক করেন কলকাতা তথা বঙ্গবাসীকে। এই সংকট দূর করতে আশু কর্তব্য স্থির করে দেন।

English summary
Mamata Banerjee will walk for save water because water crisis can begin. She writes song to appeal for water saving.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X